নিজের বাড়িতেই রোজ ৯ ঘণ্টা ঘুমোলে লাখপতি! এই চাকরি পেতে পারেন আপনিও

মনে হতেই পারে গল্পকথা। কিন্তু মোটেই তা নয়। আপনিও পেতে পারেন এমন অকল্পনীয় ‘চাকরি’!

নিজের বাড়িতেই রোজ ৯ ঘণ্টা ঘুমোলে লাখপতি! এই চাকরি পেতে পারেন আপনিও

নিজের বাড়িতে রোজ ৯ ঘণ্টা আরাম করে ঘুমোলেই আপনি লাখপতি! (প্রতীকী চিত্র

নিজের বাড়িতে রোজ ৯ ঘণ্টা আরাম করে ঘুমোতে (Rs 1 lakh to sleep for nine hours) হবে। তাহলেই মিলবে ১ লক্ষ টাকা! মনে হতেই পারে গল্পকথা। কিন্তু মোটেই তা নয়। আপনিও পেতে পারেন এমন অকল্পনীয় ‘চাকরি'! একটি সংস্থা যারা মানুষকে ঘুমের সমস্যা থেকে রেহাই দেওয়ার কাজ করে তারা শুরু করেছে একটি ইন্টার্নশিপ প্রোগ্রাম। এর নাম দেওয়া হয়েছে ‘ওয়েকফিট স্লিপ ইন্টার্নশিপ'। ওয়েবসাইটটির নাম ‘ওয়েকফিট' (Wakefit)। কাজটি ১০০ দিনের। এই সময়ে দৈনিক ৯ ঘণ্টা করে ঘুমোতে হবে আপনাকে। নিজেদের ওয়েবসাইটে ওই সংস্থার তরফে আবেদনপত্র চেয়েছে। তাদের দাবি, ‘‘আপনি কি রাতে আপনার প্রিয় শোগুলি না দেখে তার বদলে ৯ ঘণ্টা ঘুমোতে পারবেন? যদি তাই হয়, তাহলে আপনি হতে পারেন যোগ্য প্রার্থী, আমরা যাঁর খোঁজ করছি।''

‘জব ডেসক্রিপশন' বা কাজের ফিরিস্তি দিতে গিয়ে বলা হয়েছে ‘কেবল ঘুম'! বলা হয়েছে, এমন প্রার্থী কাম্য যিনি শোওয়ার ১০-২০ মিনিটের মধ্যেই ঘুমিয়ে পড়তে পারেন। এবং যাঁর ক্ষমতা রয়েছে, যখন তখন সামান্য সুযোগ পেলেই ঘুমিয়ে পড়ার।

Unbelievable: কোকের বোতলের উপর টিভি দাঁড় করিয়ে চমকপ্রদ খেল দেখাচ্ছেন এই যুবক

এই কাজের শর্ত হল রাতের বেলা শোগুলি না দেখা। এমনকী, নিজের ফোনে আসা নোটিফিকেশনকেও অগ্রাহ্য করতে হবে। সব কিছু ঝেড়ে ফেলে কেবল নিশ্ছিদ্র আরামের ঘুম। এটুকুই ‘কাজ'!

‘বিজনেস ইনসাইডার' সূত্রে জানা যাচ্ছে, ‘ওয়েকফিট' তাদের ইন্টার্নদের ঘুমনোর সময় লক্ষ করবে। ইন্টার্নদের ঘুমোতে হবে তাদের দেওয়া ম্যাট্রেসে। সেই সঙ্গে একটি ‘স্লিপ ট্র্যাকার'-এ লক্ষ করা হবে ম্যাট্রেস ব্যবহারের আগে তাঁরা কেমন ঘুমোচ্ছেন। তারপর ওই ম্যাট্রেসে শুয়ে ঘুমনোর সময় কী কী পরিবর্তন হচ্ছে ঘুমের। পাশাপাশি কাউন্সেলিং সেশনও থাকবে।

২ মাস ধরে এক নাগাড়ে কাশি! গলা আর নাক থেকে বেরোল জ্যান্ত এই দু'খানি জোঁক!

নির্বাচিত প্রতিনিধিদের দেওয়া হবে ১ লক্ষ টাকা। শর্ত কেবল এইটুকুই— দৈনিক ‘ওয়েকফিট'-এর ম্যাট্রেসে ৯ ঘণ্টা ঘুম। আর সেই ডেটা ‘ওয়েকফিট'-এৱ সঙ্গে শেয়ার করতে হবে। ব্যাস, তাহলেই এই চাকরি আপনার। কী ভাবছেন? আবেদন করবেন?

Click for more trending news


More News