অধুনা

  • বিদেশী বিনিয়োগের উপর সারচার্জ কমালো কেন্দ্র
    উচ্চহারে বিদেশী বিনিয়োগকারীদের (foreign portfolio investors) থেকে সারচার্জ (surcharge) প্রত্যাহার করা হল বলে জানালেন সীতারমন। বাজেট প্রস্তাবকে উল্লেখ করে তিনি জানিয়েছেন, ‘এক কথায় বাজেট বিদেশী বিনিয়োগকারীদের থেকে সারচার্জ কমানো হল, অন্য দিকে, প্রাক বাজেট প্রতিশ্রতিও বজায় রইলো।’ বিদেশী বিনিয়োগকারীদের থেকে ৪০ শতাংশ হারে সারচার্জ নিত কেন্দ্র। গত মাসেই কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করে যা কমানোর প্রস্তাব পেশ করা হয়।
  • West Indies vs India 1st Test Day 2 LIVE: ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারত, দ্বিতীয় দিন
    WI vs IND 1st Test Day 2 LIVE Score: ৬৮.৫ ওভারে প্রথম দিনের শেষে ভারত ২০৩-৬। সেখান থেকেই দ্বিতীয় দিন শুরু।
  • চিদাম্বরমের বিরুদ্ধে ‘Monumental Money Laundering’ –এর অভিযোগ সরকারের
    জামিনের বিরোধিতা করে ধৃতের বিরুদ্ধে ‘সৌধ-বিশালাকার’ (monumental) অর্থ তথরুপের অভিযোগ রয়েছে বলে আদালতে সওয়াল করেন সলিসিটর জেনারেল তুষার মেহতা (Solicitor General Tushar Mehta)। তিনি বলেন, ‘দায়িত্বের সঙ্গে বলছি, এটা সৌধ-সম বিশালাকার টাকা নয়ছয়ের মামলা।’ চিদাম্বরমের বিপক্ষে বলার সময় সলিসিটর জেনারেল সুপ্রিম কোর্টে বলেন, ‘এই মামলায় অর্থ এসেছিল বাইরে থেকে। বিভিন্ন ডিজিটাল ডকুমেন্ট, ই-মেইল থেকে সেই প্রমান মিলেছে। বিদেশে চিদম্বরমের কমপক্ষে ১০টি সম্পত্তি ও ১৭টি ব্যাঙ্ক অ্যাকউন্ট রয়েছে। তাঁকে হেফাজতে নিয়ে জেরা না করলে এর পেছনে যারা জড়িত তাদের ধরা যাবে না।’
  • পার্টি চলাকালীন এক ব্যক্তির হাত কামড়ে দিল Fidel Castro-র পোষা কুমির!
    কিউবার নেতা Fidel Castro-র একসময়ের পোষা কুমির কামড়ে দিল এক ব্যক্তিকে, জানা গেছে ওই প্রবীণ ব্যক্তিটি সুইডেনের স্টকহোমের Skansen Aquarium-এ একটি প্রাইভেট পার্টিতে ছিলেন, সেই সময়েই ওই কুমিরের হামলা ঘটে।
  • BWF World Championships: হারের পর আম্পায়ারের উপরে ক্ষোভ উগরে দিলেন সাইনা
    BWF World Championships থেকে ছিটকে গিয়েছেন Saina Nehwal। তৃতীয় রাউন্ডে মিয়া ব্লিচফেল্ডের কাছে ২১-১৫, ২৫-২৭, ১২-২১ ফলাফলে হারতে হল তাঁকে।
  • ‘‘স্বার্থপর নই’’: শতরান হাতছাড়া হওয়ার পর Ajinkya Rahane
    কঠিন পরিস্থিতিতে Ajinkya Rahane খেলেছেন লড়াকু ৮১ রানের ইনিংস। মাত্র ২৫ রানে ৩ উইকেট হারিয়েছিল ভারত।
  • ভারতের ডোপ পরীক্ষাগারকে নির্বাসিত করল World Anti-Doping Agency
    NADA নমুনা সংগ্রহ করতে পারবে এর মধ্যেই কিন্তু সেই নমুনাকে অন্য কোনও জায়গা থেকে পরীক্ষা করাতে হবে যাদের কাছে ওয়াডার স্বীকৃতি রয়েছে।
  • Marga Sangeet Utsav: শহরে শাস্ত্রীয় গানের আসর, সৌজন্যে মার্গ সঙ্গীত উৎসব
    উত্তর কলকাতায় এর বড়ই অভাব ছিল। সেই অভাব গত তিন বছরে পূরণ করেছে দমদম প্রত্যয় ওয়েলফেয়ার সোসাইটি। দু-দিন ব্যাপি বিশাল আকারের শাস্ত্রীয় সঙ্গীতের অনুষ্ঠান মার্গ সঙ্গীত উৎসব-এর আয়োজন করে।
  • Kochuya Stampede: কচুয়ার লোকনাথ ধামে পদপিষ্ট হয়ে মৃত ৩, জখম ২০ জনেরও বেশি মানুষ
    Kochuya Stampede: বৃহস্পতিবার রাতে কচুয়ার মন্দিরে লোকনাথ ভক্তরা Janamasthami উদযাপনের জন্য জড়ো হন, সেখানে উপচে পড়ে মানুষের ভিড়। ওই ভিড়ের মধ্যেই ঠেলাঠেলিতে পড়ে গিয়ে পদপিষ্ট হয়ে কমপক্ষে ৩ জন মারা গেছেন এবং ২০ জনেরও বেশি আহত হয়েছেন।
  • সেহবাগের মতে, Sachin Tendulkar-এর কোন রেকর্ড কোহলিও ভাঙতে পারবেন না?
    Virender Sehwag জানিয়ে দিলেন কিংবদন্তি শচীন তেন্ডুলকরের বহু রেকর্ডই ভেঙে দেবেন বিরাট। কিন্তু বীরুর মতে, শচীনের একটি কীর্তি কেউ ভাঙতে পারবেন না।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................