অধুনা

  • ''মা যশোদা কি কৃষ্ণকে পালনের সময় ‘গোত্র’ জানতে চেয়েছিলেন?'': অনসূয়া মজুমদার
    আগামীকাল জন্মাষ্টমী। আগামীকাল মুক্তি পাচ্ছে উইন্ডোজ প্রডাকশন প্রযোজিত, নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘গোত্র’। ছবিতে মা যশোদা-র প্রতীকী রূপ ‘মুক্তি দেবী’কে দেখবেন দর্শক।
  • Gumnami: কীভাবে ‘গুমনামী’ ছবিতে প্রসেনজিৎ থেকে বোস হয়ে উঠলেন বুম্বাদা?
    পরতে পরতে প্রকাশ্যে আসছে সৃজিত মুখোপাধ্যায়ের ‘গুমনামী’। একের পর এক বিতর্ক আর রহস্যের কেন্দ্র হয়ে উঠছে ছবিটি। বুধবার, তথ্য বিকৃতির অভিযোগ এনে ছবি মুক্তির বিরোধিতা করে পথে নেমেছিল ফরোয়ার্ড ব্লক।
  • Chandrayaan-2 পাঠাল প্রথম চাঁদের ছবি, টুইট করল ইসরো
    চাঁদের প্রথম ছবি পাঠাল Chandrayaan-2 । সেই ছবি বৃহস্পতিবার টুইট করল ইসরো। ইসরো জানিয়েছে, চন্দ্রপৃষ্ঠের ২,৬৫০ কিলোমিটার উচ্চতা থেকে এই ছবি তোলা হয়েছে।
  • ‘‘এমন প্রশ্ন নেই আমি যার উত্তর দিইনি’’: সিবিআইয়ের দাবি ওড়ালেন Chidambaram
    প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরম তাঁর বিরুদ্ধে ওঠা ২০০৭ সালে আইএনএক্স মিডিয়ার সঙ্গে আর্থিক দুর্নীতিতে জড়িয়া পড়ার অভিযোগ অস্বীকার করেছেন। বুধবার রাতে নাটকীয় ভাবে তাঁকে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করে সিবিআই। বৃহস্পতিবার সিবিআইয়ের বিশেষ আদালতে তাঁকে তোলা হলে তিনি বলেন, ‘‘অনুগ্রহ করে দেখুন প্রশ্ন ও উত্তরগুলি। এমন কোনও প্রশ্ন নেই, যার উত্তর আমি দিইনি। আমাকে ওঁরা প্রশ্ন করেন বিদেশে আমার ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে কিনা, আমি বলেছি না। ওঁরা প্রশ্ন করেন বিদেশে আমার ছেলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে কিনা, আমি বলেছি হ্যাঁ।’’ বৃহস্পতিবার সকালে চিদাম্বরমকে সিবিআই সদর দফতরে তিন ঘণ্টা জেরা করা হয়। তিনি বিচারককে বলেন, তাঁকে সিবিআইয়ের হেফাজতে রাখার কোনও কারণ নেই কেননা এই মামলায় নতুন কোনও উন্নতি হয়নি। পাশাপাশি তিনি বলেন, তিনি প্রমাণ নষ্ট করেননি অথবা তাঁর বিদেশে পালিয়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। আদালত অবশ্য তাঁকে ২৬ আগস্ট পর্যন্ত সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। প্রতিদিন তাঁর পরিবারের সদস্য ও আইনজীবীদের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হয়েছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে।
  • সাফল্যের কোন মন্ত্র তাঁকে দিয়েছেন Rahul Dravid, জানালেন শুবমান গিল
    Shubman Gill, যাঁকে দেশের অন্যতম প্রতিশ্রুতিমান তরুণ ক্রিকেটার ধরা হচ্ছে, তিনি জানালেন কোচ Rahul Dravid কোন মূল মন্ত্র তাঁকে দিয়েছেন।
  • P Chidambaram Arrest: পি চিদাম্বরমকে সোমবার পর্যন্ত সিবিআই হেফাজতে রাখার নির্দেশ আদালতের
    বুধবার গভীর রাতে দক্ষিণ দিল্লিতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমকে তাঁর বাড়ি থেকে নাটকীয়ভাবে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই। সিবিআইয়ের সদর দফতরেই রাত কাটিয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী। বুধবার তাঁর বাড়ির পাঁচিল টপকে গ্রেফতার করা হয় চিদাম্বরমকে।
  • Cut Money ফেরত চাইতে এসে গণধর্ষণের শিকার! অভিযুক্ত তৃণমূ‌ল নেতা
    cut money ফেরত চাইতে আসা এক মহিলাকে গণধর্ষণের অভিযোগ উঠল এক TMC নেতা ও তাঁর তিন সঙ্গীর বিরুদ্ধে। ঘটনা রাজ্যের জলপাইগুড়ির।
  • বর্ষপূর্তি উপলক্ষ্যে Poco F1 ফোনে বিশেষ অফার নিয়ে এল Xiaomi
    গত এক বছরে Poco F1 ফোনের দাম অনেকটাই কমেছে। এবার বর্ষপূর্তি উপলক্ষ্যে যে কোন স্মার্টফোন এক্সচেঞ্জ করে Poco F1 করলে অতিরিক্ত 2,000 টাকা ছাড় দেওয়ার ঘোষনা করল Xiaomi।
  • Janmashtmi 2019: ছাপান্ন ভোগের কোন ৪ ভোগে তুষ্ট শ্রীকৃষ্ণ?
    Janmashtami 2019: পুরাণ বলছে, জন্মাষ্টমীতে ভগবান বিষ্ণু বা কৃষ্ণের আট অবতার রূপকে পুজো করা হয়।  এই দিন এই আট অবতারের জন্ম হিসেবে চিহ্নিত। 
  • West Indies vs India 1st Test Day 1: শুরুটা ভাল হল না ভারতের
    WI vs IND 1st Test Day 1: টি২০ ও ওডিআই সিরিজ জিতেই টেস্ট সিরিজ খেলতে নেমেছিল ভারত কিন্তু শুরুটা তেমন হল না।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................