অধুনা

  • একবার নয়, দু’বার আইফেল টাওয়ার বিক্রি করেছেন এই ব্যক্তি!?
    ভিক্টর লাস্টিং-ই কামাল করেছেন (con man Victor Lusting)। দু’বার আইফেল টাওয়ার বিক্রি করে দিয়েছেন। তাও আবার যাঁরা পুরনো লোহা-লক্কর কেনেন তাঁদের কাছে। ভাবছেন, এমন উদ্ভট খেয়াল কেন চাপল এমন চোর চূড়ামণির মাথায়?
  • গুপ্তচর উপগ্রহের সফল উৎক্ষেপণ হল,মেঘ থাকলেও নিজের কাজ করবে রিস্যাট
    ইসরো প্রধান এস কে  সিভান (ISRO Chief S K Sivan) বলেন, ‘এই উৎক্ষেপণ চমকপ্রদ বিষয়। এটি একটি ফ্যান্টাস্টিক   মিশন।’ এমনিতেই ৩৫৪টি উপগ্রহ মহাকাশে পাঠিয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করেছে ইসরো। 
  • বাংলায় কি জরুরি অবস্থা জারি হয়েছে? কমিশনের কাছে প্রশ্ন তৃণমূলের
    ডেরেক যখন কমিশনে তাঁর দলের বক্তব্য তুলে ধরছেন তার দিন তিনেক আগে আগে প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন দিল্লিতে নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ করেন। পাশাপাশি সাংবাদিকদের তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গের অবস্থা অত্যন্ত জটিল। ভোট পরবর্তী হিংসা চলছে গোটা রাজ্য জুড়ে। এমতাবস্থায় যতক্ষণ না পর্যন্ত গণনা শেষ হচ্ছে ততক্ষণ রাজ্যে বাহিনী রেখে দিতে হবে।
  • একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিলেন মা!
    পোলান্ডে এই প্রথম কোনও মা একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিলেন। স্থানীয় শহর ক্রাকোবের ইউনিভার্সিটি হাসপাতালে সিজার করে জন্ম হয়েছে নবজাতকদের (6 newborns)। হাসপাতাল সূত্রে খবর, আপাতত সুস্থই আছেন বাচ্চা এবং মা (Poland Mother)
  • কোপা আমেরিকার আর্জেন্তিনা দলে মেসি-আগুয়েরো
    ১৯৯৩-এর পর থেকে আর্জেন্তিনা কোনও আন্তর্জাতিক টুর্নামেন্ট জেতেনি। গত কোপা আমেরিকায় ফাইনালে হারতে হয়েছিল মেসিদের।
  • মাধ্যমিকের কৃতীদের শুভেচ্ছা জানালেন রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠী
    প্রতিবছরেই বেড়েছে পাসের হার। এবছর সেই পাসের হার ৮৬.০৭ শতাংশ।
  • Elections 2019:রাজ্যে ভোট-পরবর্তী হিংসার অভিযোগে রাজ্যপালের দ্বারস্থ বিজেপি
    Elections 2019: রাজ্য বিজেপি (BJP) সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে ওই দলটি রাজভবনে এসে দেখা করে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর সঙ্গে।
  • কেমন ধুমধাম করে প্রেমিকার জন্মদিন পালন করলেন আরবাজ
    সবার সামনেই বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছেন আরবাজ খান। প্রেমিকা জর্জিয়া আন্ড্রিয়ানিজকে নিয়ে।
  • ভোট গণনার আগে অমিত শাহর উদ্যোগে নৈশভোজে এনডিএ
    লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019) ফলপ্রকাশের আর দু’দিন বাকি। তার আগে আজ রাতে বিজেপি সভাপতি অমিত শাহ (Amit Shah) আয়োজিত বিশেষ নৈশভোজে অমিত শাহর সঙ্গে যোগ সাক্ষাৎ করলেন এনডিএ (NDA) নেতারা। নৈশভোজের আগে নয়াদিল্লিতে বিজেপির সদর দফতরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ও অমিত শাহর সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রীরা দেখা করেন। অশোক হোটেলের ওই নৈশভোজকে ধরা হচ্ছে কৌশল নির্ণায়ক অধিবেশন হিসেবে। যদিও এগজিট পোলের (Exit Polls) হিসেব বলছে বিজেপি (BJP) অনায়াস জয় পেতে চলেছে, তবু অমিত শাহ(Amit Shah) ইউনিয়ন পরিষদের মন্ত্রীদের সঙ্গেও আজ দেখা করলেন। অধিকাংশ এনডিএ নেতারাই আজকের এই নৈশভোজে অংশ নেন। তাঁদের মধ্যে অনেকেই সকালেই রাজধানীতে এসে উপস্থিত হন।
  • Watch: একবার নয়, দু’বার আইফেল টাওয়ার বিক্রি করেছেন এই ব্যক্তি!
    ১৮৯০ সালে অস্ট্রেলিয়া-হাঙ্গারিতে জন্ম ভিক্টরের। পড়াশোনা প্যারিসে। যদিও ভিক্টর পড়তেন কম চুরি-জোচ্চুরি-পকেটমারি করতেন বেশি। এভাবেই ছিঁচকে চুরিতে হাত পাকাতে পাকাতে ১৯২৫-এ তিনি পাক্কা জুয়াচোর। তখন আর মন ভরছে না ছোটোখাটো চুরিতে। এই সময়েই একদিন মাথায় বুদ্ধি এল, ভাঙা লোহা-লক্করের দোকানে আইফেল টাওয়ারকে বেচে দিলে কেমন হয়! টাওয়ারটাও তো অনেকদিনের পুরনো। যেমন ভাবা তেমনি কাজ। প্রথমে নিজেকে সরকারি অফিসার বলে পরিচয় দিলেন ভিক্টর। তারপর, নিয়ম মেনে টেন্ডারও ডাকলেন। সবচেয়ে আশ্চর্যের ব্যাপার, সেই ডাকে সাড়া দিল শহরের সবচেয়ে নামী পাঁচ সংস্থা! তাদের মধ্যে ভিক্টর বেছেছিলেন আন্দ্রে পয়সনকে।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................