অধুনা

  • বাংলায় বিজেপির উত্থানের জন্য দায়ী মমতা বন্দ্যোপাধ্যায়: অধীর চৌধুরী
    বাংলায় গেরুয়া শিবিরের এই বাড়বাড়ন্তে জন্য তৃণমূল নেত্রীকেই দায়ী করলেন লোকসভার কংগ্রেস নেতা অধীর চৌধুরী (Adhir Chowdhury)। তাঁর কথায় মমতা বন্দোপাধ্যায়ের (Mamata Banerjee) নীতি ও দলের কার্যকলাপের জন্যই বিজেপিতে আস্থা রাখতে বাধ্য হয়েছেন মানুষ। পদ্মের পাপড়ি মেলার জন্য কংগ্রেস (Congress) ও বামেদের (Left) শক্তি ক্ষয়কেও একই সঙ্গে কাঠগড়ায় তুলেছেন বহরমপুরের সাংসদ। অধীর চৌধুরী (Adhir Chowdhury) বলেন, ‘তৃণমূলের বিরোধীকে হিসাবে রাজ্যবাসী বিজেপিকে (BJP) মেনে নিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)বাম ও কংগ্রেসকে ভাঙিয়ে তৃণমূলের শক্তি বাড়িয়েছেন। বিরোধী শূন্য করতে চেয়েছেন। যার জেরে বিরোধীদের ফাঁকা জায়গা দখল করার সুযোগ পেয়ে গিয়েছে গেরুয়া দলটি।’
  • ‘পুলিশি নিরাপত্তা’র আর্জি জানালেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়
    জোড়াফুল থেকে আপাতত শোভন চট্টোপাধ্যায়ের (Sovan Chatterjee) ঠাঁই পদ্ম শিবিরে। তারপরই কেড়ে নেওয়া হল কলকাতার প্রাক্তন মেয়র (Former Kolkata Mayor) ও মন্ত্রীর নিরাপত্তা । শনিবার রাতে তাঁকে না জানিয়েই নিরাপত্তা তুলে নেয় লালবাজার । কলকাতা পুলিশের এই পদক্ষেপের পিছনে শাসক শিবির তৃণমূলের (TMC ) প্রতিহিংসাপরায়ণ মানসিকতার দেখছেন তিনি। রবিবার সরাসরি কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাকে  ই-মেল করেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া  শোভন (Sovan Chatterjee)।
  • দক্ষিণবঙ্গে আবহাওয়ার উন্নতি, তবে পশ্চিমাংশে বৃষ্টির পূর্বাভাস
    শনিবার রাত থেকেই বৃষ্টি  কমে গিয়েছিল। রবিবার শুরুতে মেঘলা আবহাওয়া থাকলেও দুপুর বাড়তেই রোদ ওঠে। আপাতত কেটে গিয়েছে দুর্যোগ। দক্ষিণবঙ্গে (south Bengal) ও কলকাতায় (Kolkata) আর তেমন বৃষ্টির সম্ভাবনা নেই। তবে, রাজ্যের পশ্চিমের জেলাগুলিকে সতর্ক করেছে আলিপুর আবহাওয়া দফতর । তাদের পূর্বাভাস, নিম্নচাপ সৃষ্ট মেঘ ক্রমশ বাংলা ঝাড়খণ্ড সীমানার দিকে এগোচ্ছে। ফলে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়খণ্ডে। যার প্রভাবে সংলগ্ন জেলাগুলিতে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
  • “পথভ্রষ্ট হয়েছে কংগ্রেস” : কাশ্মীর নিয়ে বিজেপিকে সমর্থন করে মন্তব্য হুডার
    জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) নিয়ে কেন্দ্রীয় সরকারের পদক্ষেপকে সমর্থন জানালেন হরিয়ানা কংগ্রেসের অন্যতম নেতা ভুপিন্দর সিং হুডা (Bhupinder Singh Hooda)। বিধানসভা নির্বাচনের আগে দলের লাইনের তাঁর কথা বলা স্বাভাবিকভাবেই দলের অন্দর, বাইরে ভ্রু কুঁচকেছে রাজনৈতিক নেতাকর্মীদের।
  • ১২ দিনের পুলিশ হেফাজতে বিরিয়ানি রেস্তোরাঁ মালিকের ছেলে
    ১২দিনের পুলিশ হেফাজতের নির্দেশ আরসালান পারভেজের (Arsalan Parwez)। তার বেপরোয়া গাড়ির ধাক্কাতেই শনিবার ভোররাতে নিহত হন দুই বাংলাদেশি নাগরিক। পারভেজের (Arsalan Parwez) আইনজীবী শহরের আদালতে জামিনের আবেদন করেছিলেন। কিন্তু, ভারপ্রাপ্ত চিফ মেট্রোপোলিটান ম্যাজিস্ট্রেট অলকানন্দা রায় তা নাকচ করে দেন। সরকারী আইনজীবী আদালতে বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়াতে অত্যন্ত গতিবেগে গাড়ি চালাচ্ছিলেন পারভেজ।
  • পেটে প্লাস্টিক! দিনের শেষে ঘুমের দেশে চলে গেল 'শিশু' মরিয়ম
    যত রকমের চিকিৎসা সম্ভব, করেছেন তার। কিন্তু সব চেষ্টা ব্যর্থ করে শনিবার গভীর রাতে মৃত্যুর কাছে হার মানল শিশু ডুগংটি
  • আগুন আর জলের প্রেম কথা নিয়ে আসছে ভটভটি
    কাছের মানুষ বলতে পাখিদি আর ডোমদাদা। তাদের কাছে অনেকবার জলপ্রাসাদের গল্প করেছে সে। কিন্তু বাস্তবের রুক্ষ মাটিতে পা দিয়ে হাঁটে যারা তাদের কাছে এসব নেহাতই ছেলেভুলোনো গপ্পো।
  • জম্মুতে ডানপন্থীদের ব়্যালি, বন্ধ মোবাইল, ইন্টারনেট
    গত কয়েকদিন ধরে পরিস্থিতি শান্তই রয়েছে। বেশ কয়েকদিন হল জম্মুর নিয়ন্ত্রণও শিথিল করা হয়েছে। টেলিফোন থেকে ইন্টারনেট পরিষেবা মিলতে শুরু করেছিল জম্মুর (Jammu) পাঁচ জেলায়। তবে রবিবারই ছন্দপতন। জম্মুজুড়ে মিলছে না ইন্টারনেট পরিষেবা । অনেক জায়গায় বন্ধ টেলিফোনও। প্রশাসন বলছে যান্ত্রিক কারণেই এই হাল। স্থানীয়দের দাবি অবশ্য অন্য। জম্মুর বাসিন্দারা মনে করছেন, অতি ডানপন্থী দুটি সংগঠনের বাইক ব়্যালি থেকে যাতে অশান্তি না ছড়ায় তার জন্যই মোবাইল, ইন্টারনেট পরিষেবা বন্ধ।
  • উত্তরাখণ্ডে প্রবল বন্যায় ভেসে গেল কুড়িটি বাড়ি, নিখোঁজ ১৮
    টনস নদীতে (Tons River) প্রবল বন্যায় উত্তরাখণ্ডে (Uttarakhand) ভেসে গেল প্রায় কুড়িটি বাড়ি। নিখোঁজ অন্তত ১৮ জন। রবিবার উত্তরাখণ্ডের উত্তর কাশীতে (Uttarkashi) এই বিপর্যয় ঘটে। গত কয়েকদিন ধরে প্রবল বৃষ্টিতে নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইছে। বাজারে জল ঢুকে পড়ায় স্থানীয় প্রশাসনের কাছে বিপদের আশঙ্কা-বার্তাও পৌঁছে গিয়েছিল। রাজ্যের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিংহ রাওয়াত উত্তর কাশীর জেলা ম্যাজিস্ট্রেট ও বিপর্যয় মোকাবিলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন দ্রুত উদ্ধারকার্য চালানোর জন্য। পাশাপাশি আক্রান্ত মানুষদের কাছে ত্রাণ পৌঁছে দেওয়ার নির্দেশও দিয়েছেন তিনি, এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা এএনআই।  উদ্ধারকার্যের জন্য রাজ্য সরকারের তরফে আইটিবিপি, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীকে পাঠানো হয়েছে।
  • Janmashtami 2019: কবে পালন করবেন জন্মাষ্টমী? ২৩ না ২৪ অগস্ট?
    Janmashtami 2019 : শ্রীকৃষ্ণের নাম স্মরণ করে এই দিন আবাল-বৃদ্ধ-বনিতা উপবাস করে থাকেন। সকলেই তাঁর উদ্দেশে ব্রত করেন। এইদিন সমস্ত মন্দির গুলি সাজিয়ে তোলা হয়

................................ Advertisement ................................

................................ Advertisement ................................