অল ইন্ডিয়া

  • পণের জন্য অত্যাচার, গৃহবধূকে গাছ থেকে ঝুলিয়ে দিল শ্বশুরবাড়ির লোক
    দীর্ঘদিন ধরেই রাখির ওপর বিভিন্ন ধরনের অত্যাচার করে চলত শ্বশুরবাড়ির মানুষগুলো। বিশেষ করে তাঁর শ্বশুর আর শাশুড়ি।
  • জেলে তাঁর ওপর অত্যাচারের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন সাধ্বী প্রজ্ঞা
    ১২ মে ভোট রয়েছে ভোপালে। সাধ্বী প্রজ্ঞা তাঁর মনোনয়পত্র জমা দেবেন ২৩ এপ্রিল। সাংবাদিক সম্মেলনে এসে তিনি বারবার কেবল তাঁর ওপর হওয়া অত্যাচারের কথাই বলে গেলেন।
  • লোকসভা নির্বাচনের দ্বিতীয় পর্যায়ে ভোট পড়ল ৬৬ শতাংশ, রইল ১০ টি তথ্য
    কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ঘটল বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটে। মোট ৬৬ শতাংশ ভোট পড়ল আজ। এই দুই রাজ্যেই প্রার্থীদের ওপর আক্রমণ করা হল এবং ভোটারদের সঙ্গে লাগল পুলিশের খণ্ডযুদ্ধ। ভোটারদের অভিযোগ, তাঁদের ভোট দিতে দেওয়া হয়নি। তামিলনাড়ুতে মোটের ওপর শান্তিপূর্ণই গেল এই দফার ভোটটি। এই রাজ্যের ৩৯’টি লোকসভা কেন্দ্রের মধ্যে একটি কেন্দ্রে ‘ভোটারদের টাকা দেওয়া হয়েছে’ এই অভিযোগে একটি কেন্দ্রে ভোট বাতিল হয়ে যায়। এছাড়া, ১৮’টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনও হয়। যে উপনির্বাচন ভাগ্য নির্ধারণ করবে এআইএডিএমকে সরকারের। ১১’টি রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ৯৫’টি লোকসভা কেন্দ্রে ভোট হল এই দফায়। এই ৯৫’টি কেন্দ্রের মধ্যে থেকে আগামী ২৩ মে ভাগ্যনির্ধারণ হবে চারজন কেন্দ্রীয় মন্ত্রী সহ প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়ার।
  • মাথায় বন্দুক ঠেকিয়ে কনেকে নিয়ে পালাল প্রাক্তন প্রেমিক
    পুলিশ জানিয়েছে, অপরাধীদের খোঁজে তদন্ত চালাচ্ছে তারা।
  • দমকলের 'নো-অবজেকশন' ছাড়া থানেতে হাসপাতাল চললে তা বন্ধের নির্দেশ আদালতের
    গত বছর ৩৮০’টির বেশি হাসপাতালের রেজিস্ট্রেশনের পুনর্নবীকরণ হয়েছিল। অথচ, মাত্র ১৮১’টি হাসপাতাল পেয়েছে দমকল বিভাগের থেকে নো-অবজেকশন সার্টিফিকেট।
  • প্রচারে অংশ নেওয়ার জন্য আমি ক্ষমাপ্রার্থী, বললেন ফিরদৌস আহমেদ
    বাংলাদেশি অভিনেতা ফিরদৌস আহমেদ পশ্চিমবঙ্গের রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের প্রার্থীর হয়ে ভোটের প্রচারে অংশ নেওয়ার জন্য ক্ষমা চাইলেন। প্রসঙ্গত, ফিরদৌস আহমেদকে ভারত সরকারের স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে কালো তালিকাভুক্ত করা হয়েছে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কানাইলাল আগরওয়ালের প্রচারে অংশ নেওয়ার জন্য। এছাড়া, তাঁকে অবিলম্বে ভারত ছাড়ার নির্দেশও দেওয়া হয়। শুধু তা-ই নয়, বাতিল করা হয় তাঁর ব্যবসায়িক ভিসাও। বিডিনিউজ২৪ পোর্টালকে তিনি বলেন, “আমি এই অনিচ্ছাকৃত ভুলের জন্য সকলের কাছে ক্ষমা চাইছি। আশা করি, আপনারা আমাকে ঠিকই ক্ষমা করে দেবেন। সত্যি বলতে, এটুকু আশা করা ছাড়া আমার আর কিছুই করার নেই”।
  • প্রচারে অংশগ্রহণ: 'ভারত ছাড়ো' নোটিস দেওয়া হল আর এক বাংলাদেশি অভিনেতাকে
    বাংলা সিরিয়ালের ওই অভিনেতা গাজি আব্দুল নূরের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে নালিশ জানায় বিজেপি। এছাড়া, তাঁর বিরুদ্ধে অভিযোগ যে, ভিসার মেয়াদ ফুরিয়ে যাওয়া সত্ত্বেও তিনি এ দেশে রয়ে গিয়েছিলেন।
  • তিন কেন্দ্রে অশান্তি উপেক্ষা করে ভোট পড়ল ৬৫ শতাংশ
    Voting Percentage Today: দ্বিতীয় দফায় ভোটগ্রহণ ছিল উত্তরবঙ্গের তিন আসন, দার্জিলিং, জলপাইগুড়ি ও উত্তরদিনাজপুরের রায়গঞ্জে।বিকেল তিনটে পর্যন্ত তিন আসনে মোট 65 শতাংশ ভোট পড়েছে বলে জানা গেছে। সিপিএম প্রার্থী মহম্মদ সেলিমের গাড়ির ওপর হামলা থেকে শুরু করে নান বিক্ষিপ্ত অশান্তির মধ্যেই ভোটারদের লাইন ছিল চোখে পড়ার মতোই।নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, বিকেল তিনটে পর্যন্ত তিন কেন্দ্রে মোট ভোটের হার 65.43 শতাংশ, তারমধ্যে সবচেয়ে বেশী ভোট পড়েছে উত্তর দিনাজপুরের রায়গঞ্জে, বিকেল তিনটে পর্যন্ত এখানে ভোটের হার 61.84 শতাংশ।জলপাইগুড়িতে ভোট পড়েছে 71.32 শতাংশ, এবং দার্জিলিং এ 63.14 শতাংশ ভোট পড়েছে।সকাল ৭ টা থেকে তিন কেন্দ্রের মোট ৫,৩৯০টি কেন্দ্রে শুরু হয় ভোটগ্রহণ।
  • তৃণমূলের মূল লক্ষ্যই হল বিজেপিকে সমর্থন দেওয়া: সোমেন মিত্র
    সোমেন বলেন, “শুনুন, তৃণমূলের প্রতিটি পদক্ষেপই অতি হিসাব করে ফেলা। ওদের মূল লক্ষ্য হল বিজেপিকে সমর্থন দেওয়া। এবং, সেটা শুধু বাংলায় নয়, গোটা দেশেই। বিজেপির সবথেকে বড় এবং বিশ্বস্ত শরিক হলেন মমতা বন্দ্যোপাধ্যায়”।
  • ৫৫ বছর উচ্চবর্ণের মানুষ ছিলেন এখন ওবিসি হয়ে গেলেন? মোদীকে কটাক্ষ তেজস্বীর
    ঠিক একদিন আগে প্রধানমন্ত্রী বলেছেন তাঁকে আক্রমণ করা মানে পিছিয়ে পড়া সম্প্রদায়ের মানুষদের অপমানিত করা।
  • কংগ্রেস-মুক্ত না হলে দেশ দারিদ্র্য-মুক্ত হবে না: রাজনাথ
    Lok Sabha Elections 2019: দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর সময় থেকে কংগ্রেস দারিদ্র্য দূর করার কথা বলে আসছে।  এখন রাহুল গান্ধীও একই কথা প্রচার করছেন। কিন্তু বাস্তব হল যতক্ষণ না দেশ থেকে কংগ্রেসকে দূর করা যাচ্ছে মানে দেশ যতদিন না পর্যন্ত দেশ কংগ্রেস-মুক্ত হচ্ছে, ততদিন দারিদ্র্য মুক্ত ভারত গড়ে তোলা সম্ভব নয়। হাওড়ায় এসে বৃহস্পতিবার  এই ভাষাতেই কংগ্রেসকে আক্রমণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। নির্বাচনী জনসভা থেকে কংগ্রেসের পাশাপাশি তৃণমূলকেও একহাত নেন রাজনাথ। তিনি বলেন, "তৃণমূলের সময় বাংলায় গণতন্ত্র সঙ্কটের মুখে পড়েছে। যে কায়দায় বিরোধী দলের নেতা- কর্মীদের উপর সন্ত্রাস নামিয়ে আনা হচ্ছে সেটা গণতন্ত্রের লক্ষণ নয়। বাংলায় আমাদের লড়াই গণতন্ত্র প্রতিষ্ঠা করার। তৃণমূল মা মাটি মানুষের স্লোগান কে সামনে রেখে ক্ষমতায় এসেছিল কিন্তু এখন সবাই সঙ্কটে"।
  • গুড ফ্রাইডে ২০১৯; যিশু খ্রিষ্টের মৃত্যুর দিনকে কেন ‘গুড’ বলা হয় জানেন কি?
    Good Friday: খ্রিস্টান সম্প্রদায়ের মানুষদের জন্য গুড ফ্রাইডে বিশেষ গুরুত্ব বহন করে কারণ এই দিনেই যিশু খ্রিস্টকে ক্রুশবিদ্ধ (crucifixion of Jesus Christ) করা হয়। বস্তুত এই দিনটিকে খ্রিষ্টের মৃত্যুদিন হিসেবেই স্মরণ করা হয়। জুডাসের বিশ্বাসঘাতকতার পরে যিশু খ্রিষ্টকে মৃত্যুদন্ড দেওয়া হয়েছিল। খ্রিস্টানরা বিশ্বাস করেন যিশুকে গুড ফ্রাইডের দিনেই ক্রুশবিদ্ধ করা হয়েছিল এবং তিন দিন পরে আবারও তিনি বেঁচে ওঠেন- যা ইস্টার হিসাবে চিহ্নিত করা হয়।
  • কাশ্মীরে বিয়ের পিঁড়ি থেকে সটান ভোট দিতে  পৌঁছে গেলেন নবদম্পতি
    আজ দেশের বিভিন্ন প্রান্তের ১১টি রাজ্য এবং একটি কেন্দ্রীয় শাসিত অঞ্চলের ৯৫টি আসনে ভোট হচ্ছে। এর মধ্যে কাশ্মীরের উধমপুর ছাড়া শ্রীনগরও আছে। কাশ্মীরের অন্যান্য আসনে ভোট নেওয়া অন্য দফায়। উধমপুর এ  রাজ্যের অন্যতম বড় আসন। প্রায় ১৭ লক্ষ ভোটার এই কেন্দ্রে আছেন। রামবন উধমপুর কাটোয়া- সহ ৬টি জেলার ১৭ টি বিধানসভা নিয়ে এই লোকসভা কেন্দ্রটি গঠিত হয়েছে।
  • পুরুলিয়ায় রাস্তার ধারে উদ্ধার বিজেপি যুব মোর্চা কর্মীর ঝুলন্ত দেহ
    বৃহস্পতিবার পুরুলিয়ার আর্শা গ্রামের সেনাবানা এলাকায় রাস্তার ধারেই উদ্ধার হল বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ। ২২ বছর বয়সী ওই ব্যক্তির নাম শিশুপাল সহিস। বিজেপির যুব মোর্চার সদস্য শিশুপালকে রাস্তার ধারে একটি গাছ থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলতে দেখা যায়।
  • চোপড়ায় অশান্তি, সেলিমের গাড়ি ভাঙচুর, কাঁদানে গ্যাস
    Lok Sabha Elections 2019: দ্বিতীয় দফার ভোটে অশান্তি ছড়াল রায়গঞ্জে। আক্রান্ত হলেন রায়গঞ্জ কেন্দ্রে সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম। তাঁর গাড়ি লক্ষ্য করে পাথর ছোঁড়া হল। রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে এবার সিপিএমের মহম্মদ সেলিম, কংগ্রেস প্রার্থী  দীপা দাশমুন্সি, তৃণমূল প্রার্থী কানাইলাল আগরওয়াল। এদিন সকালে নিজের ভোট দিতে যাচ্ছিলেন সিপিএম প্র্রার্থী। সেই সময় রায়গঞ্জের পাতাগারাগঞ্জ এলাকায় তাঁর গাড়ি লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। সংবাদসংস্থা আইএএনএসকে দেওয়া প্রতিক্রিয়ায় তিনি বলেন, “ইসলামপুরের পাতাগোরায় ভোটকেন্দ্রের ১০০ মিটারের মধ্যে জমায়েত হয়েছে দুষ্কৃতীরা, তাদের মদত দিচ্ছি তৃণমূল। তারা ভোটারদের বাধা দেওয়ার চেষ্টা করছে। আমি যখন সেখানে যাওয়ার চেষ্টা করি, তারা আমার গাড়িতে হামলা চালায়”। মহম্মদ সেলিমের আরও অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না পুলিশ।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................