অল ইন্ডিয়া

  • পুলওয়ামা হামলার পর ৪৩ জন যুবক জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মহম্মদে যোগ দিয়েছে : সূত্র

    পুলওয়ামা হামলার পর ৪৩ জন যুবক জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মহম্মদে যোগ দিয়েছে : সূত্র

    গত বছরের ফেব্রুয়ারিতে জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় (Pulwama) ভারতের আধা সামরিক বাহিনীর জওয়ানদের টহলদারী গাড়ি লক্ষ্য করে যে আত্মঘাতী হামলা হয় তারই (Pulwama Attack) একটি ভিডিও করে জঙ্গি মনোভাবাপন্ন মানুষজনের মধ্যে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা ফেঁদেছিলো হামলার সঙ্গে জড়িত জইশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠী। ভবিষ্যতে যাতে একইধরণের হামলা চালানো যায় তারও ছক কষছিলো তাঁরা (Jaish-e-Mohammed)। কিন্তু ভারতীয় বায়ুসেনা বালাকোটে জয়েশের গোপন ঘাঁটির উপর বোমা ফেলে সেগুলো ধ্বংস করে দেওয়ার ফলে তাঁদের সেই পরিকল্পনা বানচাল হয়ে যায়।
  • টানা ৩ দিন সংক্রমণের রেকর্ড! ২৪ ঘণ্টায় ৭৬,৪৭২ জন নতুন করে করোনা আক্রান্ত

    টানা ৩ দিন সংক্রমণের রেকর্ড! ২৪ ঘণ্টায় ৭৬,৪৭২ জন নতুন করে করোনা আক্রান্ত

    শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক করোনা ভাইরাসের (Coronavirus in India) দাপটের যে পরিসংখ্য়ান তুলে ধরলো তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় ফের সংক্রমণের (Coronavirus) রেকর্ড গড়েছে এটি। তথ্য অনুসারে, ভারতে নতুন ৭৬,৪৭২ জন নতুন কোভিড (Covid-19) রোগীর সন্ধান মিলেছে। ফলে দেশে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে ৩৪ লক্ষ ছাড়িয়ে গেছে। বৃহস্পতিবার ভারতে নতুন সংক্রমণের পরিমাণ মার্কিন যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি ছিল। তবে দেশে ২৬,৪৮,৯৯৮ জন রোগী এই সংক্রমণ কাটিয়ে সুস্থ হয়ে উঠেছে, ফলে করোনা থেকে পুনরুদ্ধারের হার বেড়ে ৭৬.৪৭ শতাংশে পৌঁছেছে। মোট করোনা সংক্রমণের বেশীরভাগ রোগীর সন্ধান মিলেছে মহারাষ্ট্রে, সেখানে মোট আক্রান্ত ৭,৪৭,৯৯৫ জন। দেখা যাচ্ছে গত ৪ অগাস্ট থেকে বিশ্বে সাম্প্রতিক দৈনিক সংক্রমণের বিচারে শীর্ষে রয়েছে ভারত।
  • কাঁথা সেলাইয়ে দুই প্রজন্মের যোগ! শ্রেয়সীর হাত ধরে ফিরছে শিল্পী রঞ্জনা সরকারের সৃষ্টি

    কাঁথা সেলাইয়ে দুই প্রজন্মের যোগ! শ্রেয়সীর হাত ধরে ফিরছে শিল্পী রঞ্জনা সরকারের সৃষ্টি

    নিজের তৈরি ডিজাইনের মাত্র চারখানি শাড়ি তৈরি করেন রঞ্জনা। বাংলা তথা ভারতের নিজস্ব ঘরানার ছাপ স্পষ্ট প্রতিটি নকশাতেই। ঐতিহ্যবাহী নানা নকশাকেই কাঁথা সেলাইয়ের মাধ্যমে শাড়িতে ফুটিয়ে তোলেন এই শিল্পী।
  • ২০২৪ এর লোকসভা নির্বাচনে রাহুল গান্ধি সম্ভবত কংগ্রেসকে নেতৃত্ব দেবেন না, বললেন দলের প্রবীণ নেতা

    ২০২৪ এর লোকসভা নির্বাচনে রাহুল গান্ধি সম্ভবত কংগ্রেসকে নেতৃত্ব দেবেন না, বললেন দলের প্রবীণ নেতা

    দেশের জাতীয় নির্বাচনে টানা দু'বার দলকে ভালো জায়গায় নিয়ে যাওয়ার ক্ষেত্রে ব্যর্থ হওয়ার পরে ২০২৪ এর লোকসভা নির্বাচনেও দলের নেতৃত্বের মুখ হিসাবে সম্ভবত রাহুল গান্ধিকে (Rahul Gandhi) আর দেখা যাবে না, এমন অনুমানই করছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রবীণ কংগ্রেস নেতা। সম্প্রতি দলের (Congress) মধ্যে তৈরি হওয়া নানা সমস্যার কথা তুলে ধরে এবং একজন পূর্ণ সময়ের দলীয় সভাপতি নিয়োগের দাবি করে সনিয়া গান্ধিকে যে ২৩ জন প্রবীণ নেতা চিঠি দিয়েছিলেন, তার মধ্যে থেকেই রাহুল গান্ধিকে নিয়ে এই ভবিষ্যৎবাণী করেছেন এক নেতা।
  • রাজনৈতিক পরিবেশ নষ্ট করছে, নিট-জেইই পরীক্ষার্থীদের ভুল বোঝাচ্ছে তৃণমূল: দিলীপ ঘোষ

    রাজনৈতিক পরিবেশ নষ্ট করছে, নিট-জেইই পরীক্ষার্থীদের ভুল বোঝাচ্ছে তৃণমূল: দিলীপ ঘোষ

    পশ্চিমবঙ্গের (West Bengal) রাজনৈতিক পরিবেশ নষ্ট করছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল (TMC) সরকার, পাশাপাশি রাজ্যের নিট-জেইই (NEET-JEE) পরীক্ষার্থীদের ভুল বুঝিয়ে তাঁদের ভবিষ্যত নিয়েও ছিনিমিনি খেলছেন মুখ্যমন্ত্রী, এমন বিস্ফোরক অভিযোগ করলেন রাজ্যের বিজেপি (BJP) সভাপতি দিলীপ ঘোষ। রাজ্যের মানুষ আগামী ২০২১ সালের বিধানসভা নির্বাচনে এই অবস্থার পরিবর্তন করতে চাইবেন ভোটবাক্সে এবং বাংলার মানুষই "দুর্নীতিগ্রস্ত" তৃণমূল সরকারকে ক্ষমতাচ্যুত করবে বলেও হুঙ্কার ছাড়েন তিনি (Dilip Ghosh)।
  • আজ ফের সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেন রিয়া চক্রবর্তী

    আজ ফের সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেন রিয়া চক্রবর্তী

    সুশান্ত রাজপুতের অস্বাভাবিক মৃত্যুর তদন্তের (Sushant Singh Rajput death case) পরিপ্রেক্ষিতে আজ (শনিবার) ফের সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেন রিয়া চক্রবর্তী। গতকাল অর্থাৎ শুক্রবার প্রথম রিয়া (Rhea Chakraborty) মুখোমুখি হন কেন্দ্রীয় তদন্ত সংস্থার (CBI) প্রশ্নের, জানা গেছে প্রায় ১০ ঘণ্টা তাঁকে নানা প্রশ্ন করেন সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকরা। তবে শনিবার রিয়া দুপুর দেড়টা নাগাদ মুম্বইয়ের ডিআরডিও গেস্ট হাউসে পৌঁছন, এখানেই আপাতত রয়েছেন সিবিআইয়ের আধিকারিকরা।
  • আমরা কোনওদিন বলিনি ফাইনাল সেমিস্টার পরীক্ষা নেবো না: পার্থ চট্টোপাধ্যায়

    আমরা কোনওদিন বলিনি ফাইনাল সেমিস্টার পরীক্ষা নেবো না: পার্থ চট্টোপাধ্যায়

    ককককশুক্রবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রী। ভার্চুয়াল সেই জনসভার মঞ্চ থেকেও কেন্দ্রের এই পরীক্ষা বিধি নিয়ে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী
  • "পড়ুয়াদের কথা শুনুন", নিট-জেইই জট কাটাতে সরকারকে পরামর্শ সনিয়ার

    "পড়ুয়াদের কথা শুনুন", নিট-জেইই জট কাটাতে সরকারকে পরামর্শ সনিয়ার

    শুক্রবার একটা ভিডিও বার্তা কংগ্রেসের সরকারি টুইটারে প্রকাশ করা হয়
  • "সরকার কেন সিদ্ধান্ত চাপিয়ে দেবে?" নিট-জেইই নিয়ে পড়ুয়াদের পক্ষে টুইট রাহুলের

    "সরকার কেন সিদ্ধান্ত চাপিয়ে দেবে?" নিট-জেইই নিয়ে পড়ুয়াদের পক্ষে টুইট রাহুলের

    পড়ুয়াদের প্রতি বার্তা দিতে গিয়ে রাহুল টুইটে লেখেন, "তোমরা দেশের ভবিষ্যত। তোমরা ছাত্র আর তোমরা দেশকে অন্য উচ্চতায় নিয়ে যাবে।"
  • মাসের পর মাস সুশান্ত-কাণ্ড প্রাইম টাইম ইস্যু হতে পারে না: চেতন ভগত

    মাসের পর মাস সুশান্ত-কাণ্ড প্রাইম টাইম ইস্যু হতে পারে না: চেতন ভগত

    ২০১৩ সালে ভগতেরই কাই-পো-চে'কে সিনেমার পর্দায় মুক্ত করা হয়। আর সেই ছবি দিয়ে বলিউডে অভিষেক ঘটেছিল প্রয়াত সুশান্ত সিং রাজপুতের
  • সিবিআইয়ের যে সম্ভাব্য দশটি প্রশ্ন রাখা হয়েছে রিয়ার সামনে, দেখুন

    সিবিআইয়ের যে সম্ভাব্য দশটি প্রশ্ন রাখা হয়েছে রিয়ার সামনে, দেখুন

    তবে শুধু রিয়া ও তাঁর ভাই সৌভিক নয়। এই মামলার তদন্তে সুশান্তের বাড়ির রাঁধুনি নীরজ ও রুমমেট সিদ্ধার্থ পিঠানিকে ফের জিজ্ঞাসাবাদ করবে সিবিআই
  • "সকলকেই চূড়ান্ত বর্ষের পরীক্ষা দিতে হবে", রায় সুপ্রিম কোর্টের

    "সকলকেই চূড়ান্ত বর্ষের পরীক্ষা দিতে হবে", রায় সুপ্রিম কোর্টের

    চলতি বছরের মধ্যেই কলেজগুলোকে তাদের চূড়ান্ত বর্ষের পরীক্ষা আয়োজন করতে হবে, শুক্রবার স্পষ্টভাবে জানিয়ে দিলো সুপ্রিম কোর্ট। তবে শীর্ষ আদালত (Supreme Court) একথাও বলেছে, করোনা (Covid-19) সঙ্কটের কারণে রাজ্য চাইলে পরীক্ষা গ্রহণের তারিখ ৩০ সেপ্টেম্বরের পরে পিছিয়ে দেওয়ার জন্য ইউজিসিকে (UGC) অনুরোধ করতে পারে।
  • নিট-জেইই নিয়ে সুপ্রিম কোর্টের রায় পুনর্বিবেচনার দাবিতে আবেদন ছয় রাজ্যের

    নিট-জেইই নিয়ে সুপ্রিম কোর্টের রায় পুনর্বিবেচনার দাবিতে আবেদন ছয় রাজ্যের

    জিএসটি খাতে রাজ্যগুলোর বরাদ্দবৃদ্ধি ও নিট-জেইই স্থগিত রাখতে রণকৌশল তৈরি। এই দুই নিয়ে বিস্তর আলোচনা হয়েছিল বিরোধী জোটের এই বৈঠকে
  • ভাইয়ের শেষ পরিণতির জন্য রিয়া চক্রবর্তীকেই দুষলেন সুশান্তের দিদি

    ভাইয়ের শেষ পরিণতির জন্য রিয়া চক্রবর্তীকেই দুষলেন সুশান্তের দিদি

    অবসাদের বিরুদ্ধে যখন লড়াই করছিলেন সুশান্ত সিং রাজপুত তখন তাঁর পরিবারের কেউই অভিনেতার পাশে এসে দাঁড়াননি, NDTV-কে দেওয়া একটি সাক্ষাৎকারে এমন অভিযোগই করেন অভিনেত্রী রিয়া চক্রবর্তী। কিন্তু রিয়ার এই অভিযোগকে পুরোপুরি নস্যাৎ করে দিলেন সুশান্তের দিদি শ্বেতা সিং কীর্তি। তিনি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে বেশ কয়েকটি টুইটে নিজের ক্ষোভ উগরে দেন, #গডইসউইথআস #জাস্টিসফরসুশান্তসিংরাজপুত এবং # আরেস্টরিয়ানাউ এর মতো হ্যাশট্যাগ ব্যবহার করে। টুইটে তিনি একথাও লেখেন, "পরিবার সবসময় তাঁকে শক্তি দেওয়ার জন্য তাঁর পাশে ছিলো।"
  • সুশান্তের মৃত্যুর পর রিয়া কেন তদন্ত চেয়েছিলেন, জানতে চাইলো সিবিআই

    সুশান্তের মৃত্যুর পর রিয়া কেন তদন্ত চেয়েছিলেন, জানতে চাইলো সিবিআই

    সুশান্ত সিং রাজপুত মৃত্য়ু মামলার (Sushant Singh Rajput death case) তদন্তে নেমে আজ (শুক্রবার) রিয়া চক্রবর্তীকে (Rhea Chakraborty) জিজ্ঞাসাবাদের জন্য তলব করে সিবিআই (CBI)। সেখানে নানা প্রশ্নের পাশাপাশি কেন সুশান্তের মৃত্যুর পর তদন্তের দাবি করেন রিয়া, এবিষয়েও তাঁকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআইয়ের আধিকারিকরা। এর আগে রিয়ার বাবা-ভাইকেও জিজ্ঞাসাবাদ করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

Listen to the latest songs, only on JioSaavn.com