অল ইন্ডিয়া

  • ৫৫ বছর উচ্চবর্ণের মানুষ ছিলেন এখন ওবিসি হয়ে গেলেন? মোদীকে কটাক্ষ তেজস্বীর
    ঠিক একদিন আগে প্রধানমন্ত্রী বলেছেন তাঁকে আক্রমণ করা মানে পিছিয়ে পড়া সম্প্রদায়ের মানুষদের অপমানিত করা।
  • কংগ্রেস-মুক্ত না হলে দেশ দারিদ্র্য-মুক্ত হবে না: রাজনাথ
    Lok Sabha Elections 2019: দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর সময় থেকে কংগ্রেস দারিদ্র্য দূর করার কথা বলে আসছে।  এখন রাহুল গান্ধীও একই কথা প্রচার করছেন। কিন্তু বাস্তব হল যতক্ষণ না দেশ থেকে কংগ্রেসকে দূর করা যাচ্ছে মানে দেশ যতদিন না পর্যন্ত দেশ কংগ্রেস-মুক্ত হচ্ছে, ততদিন দারিদ্র্য মুক্ত ভারত গড়ে তোলা সম্ভব নয়। হাওড়ায় এসে বৃহস্পতিবার  এই ভাষাতেই কংগ্রেসকে আক্রমণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। নির্বাচনী জনসভা থেকে কংগ্রেসের পাশাপাশি তৃণমূলকেও একহাত নেন রাজনাথ। তিনি বলেন, "তৃণমূলের সময় বাংলায় গণতন্ত্র সঙ্কটের মুখে পড়েছে। যে কায়দায় বিরোধী দলের নেতা- কর্মীদের উপর সন্ত্রাস নামিয়ে আনা হচ্ছে সেটা গণতন্ত্রের লক্ষণ নয়। বাংলায় আমাদের লড়াই গণতন্ত্র প্রতিষ্ঠা করার। তৃণমূল মা মাটি মানুষের স্লোগান কে সামনে রেখে ক্ষমতায় এসেছিল কিন্তু এখন সবাই সঙ্কটে"।
  • গুড ফ্রাইডে ২০১৯; যিশু খ্রিষ্টের মৃত্যুর দিনকে কেন ‘গুড’ বলা হয় জানেন কি?
    Good Friday: খ্রিস্টান সম্প্রদায়ের মানুষদের জন্য গুড ফ্রাইডে বিশেষ গুরুত্ব বহন করে কারণ এই দিনেই যিশু খ্রিস্টকে ক্রুশবিদ্ধ (crucifixion of Jesus Christ) করা হয়। বস্তুত এই দিনটিকে খ্রিষ্টের মৃত্যুদিন হিসেবেই স্মরণ করা হয়। জুডাসের বিশ্বাসঘাতকতার পরে যিশু খ্রিষ্টকে মৃত্যুদন্ড দেওয়া হয়েছিল। খ্রিস্টানরা বিশ্বাস করেন যিশুকে গুড ফ্রাইডের দিনেই ক্রুশবিদ্ধ করা হয়েছিল এবং তিন দিন পরে আবারও তিনি বেঁচে ওঠেন- যা ইস্টার হিসাবে চিহ্নিত করা হয়।
  • কাশ্মীরে বিয়ের পিঁড়ি থেকে সটান ভোট দিতে  পৌঁছে গেলেন নবদম্পতি
    আজ দেশের বিভিন্ন প্রান্তের ১১টি রাজ্য এবং একটি কেন্দ্রীয় শাসিত অঞ্চলের ৯৫টি আসনে ভোট হচ্ছে। এর মধ্যে কাশ্মীরের উধমপুর ছাড়া শ্রীনগরও আছে। কাশ্মীরের অন্যান্য আসনে ভোট নেওয়া অন্য দফায়। উধমপুর এ  রাজ্যের অন্যতম বড় আসন। প্রায় ১৭ লক্ষ ভোটার এই কেন্দ্রে আছেন। রামবন উধমপুর কাটোয়া- সহ ৬টি জেলার ১৭ টি বিধানসভা নিয়ে এই লোকসভা কেন্দ্রটি গঠিত হয়েছে।
  • পুরুলিয়ায় রাস্তার ধারে উদ্ধার বিজেপি যুব মোর্চা কর্মীর ঝুলন্ত দেহ
    বৃহস্পতিবার পুরুলিয়ার আর্শা গ্রামের সেনাবানা এলাকায় রাস্তার ধারেই উদ্ধার হল বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ। ২২ বছর বয়সী ওই ব্যক্তির নাম শিশুপাল সহিস। বিজেপির যুব মোর্চার সদস্য শিশুপালকে রাস্তার ধারে একটি গাছ থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলতে দেখা যায়।
  • চোপড়ায় অশান্তি, সেলিমের গাড়ি ভাঙচুর, কাঁদানে গ্যাস
    Lok Sabha Elections 2019: দ্বিতীয় দফার ভোটে অশান্তি ছড়াল রায়গঞ্জে। আক্রান্ত হলেন রায়গঞ্জ কেন্দ্রে সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম। তাঁর গাড়ি লক্ষ্য করে পাথর ছোঁড়া হল। রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে এবার সিপিএমের মহম্মদ সেলিম, কংগ্রেস প্রার্থী  দীপা দাশমুন্সি, তৃণমূল প্রার্থী কানাইলাল আগরওয়াল। এদিন সকালে নিজের ভোট দিতে যাচ্ছিলেন সিপিএম প্র্রার্থী। সেই সময় রায়গঞ্জের পাতাগারাগঞ্জ এলাকায় তাঁর গাড়ি লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। সংবাদসংস্থা আইএএনএসকে দেওয়া প্রতিক্রিয়ায় তিনি বলেন, “ইসলামপুরের পাতাগোরায় ভোটকেন্দ্রের ১০০ মিটারের মধ্যে জমায়েত হয়েছে দুষ্কৃতীরা, তাদের মদত দিচ্ছি তৃণমূল। তারা ভোটারদের বাধা দেওয়ার চেষ্টা করছে। আমি যখন সেখানে যাওয়ার চেষ্টা করি, তারা আমার গাড়িতে হামলা চালায়”। মহম্মদ সেলিমের আরও অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না পুলিশ।
  • অমিত শাহকে গব্বর সিং বলে কটাক্ষ করলেন তৃণমূলের কোন সাংসদ?
    শুধু একে অপরকে নয়  কেন্দ্রীয় বাহিনীকেও আক্রমণ করেছেন নেতা নেত্রীরা। চাকদার তৃণমূল বিধায়ক রত্নাঘোষ কর বলেন, যুদ্ধে অন্যায় বলে কিছু হয় না। যুদ্ধ জিততে গেলে কোনও কিছু কেই অন্যায় ভাবা উচিত নয়। আমি প্রত্যেকটা বুথে যাব। আমরা কেন্দ্রীয় বাহিনীকে পরোয়া করবো না। বাহিনী বাড়াবাড়ি করলে আমি দলের মহিলা সদস্যদের অনুরোধ করবো হাতে ঝাঁটা তুলুন এবং ওদের তাড়া করে এলাকা ছাড়া করুন। 
  • ‘প্রথম স্ত্রীর নাম কেন এফিডেভিটে নেই?’ কাকে ব্যক্তিগত আক্রমণ করলেন মমতা?
    পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলাতে এবার কুৎসিত ব্যক্তিগত আক্রমণের মধ্যে দিয়েই চলছে রাজনৈতিক খেলা। গত তিন দিনে জেলায় কমপক্ষে চারটি বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Mamata Banerjee), কংগ্রেসের সংসদ সদস্য (Congress parliamentarian) ও বহরমপুরের প্রার্থী অধীর চৌধুরীকে (candidate from Berhampore, Adhir Chaudhury) ব্যক্তিগত হামলা করে নেত্রী বলেছেন, “নিজের নির্বাচনী এফিডেভিটে প্রথম পক্ষের স্ত্রীর নাম উল্লেখ করেননি অধীর।"
  • মমতার ‘বায়োপিকের’ বিষয়বস্তু খতিয়ে দেখার দাবি বিজেপির
    রাজ্য বিজেপির সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার এবং শিশির বাজোরিয়া কমিশনে একটি চিঠি লিখেছেন। তাতে তাঁদের  দাবি সংবাদ মাধ্যমে বলা হচ্ছে বাঘিনী নামের ছবিটি মুখ্যমন্ত্রীর জীবন নিয়ে তৈরি।  এমতাবস্থায় কমিশনের কাছে বিজেপির অনুরোধ এই ছবিটির বিষয়বস্তু খতিয়ে দেখা হোক। ঠিক যেভাবে প্রধানমন্ত্রীর বায়োপিক খতিয়ে দেখা হয়েছিল, এখানেও সেটাই হোক।
  • লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটে নজরে কারা?
    প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়া ,বিজেপি সাংসদ হেমা মালিনী, কংগ্রেস নেতা বীরাপ্পা মইলি, ডিএমকে  নেত্রী কানিমোজি থেকে শুরু করে তালিকাটা বেশ দীর্ঘ। প্রতিটি রাজ্য ধরে ধরে হেভিওয়েট প্রার্থীদের কথা  তুলে  ধরলাম আমরা।  
  • LIVE UPDATES:রায়গঞ্জের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিমের গাড়িতে ভাঙচুর
    Lok sabha Election 2019: মোট ৯৫'টি লোকসভা আসনে ভোটগ্রহণ আজ।দ্বিতীয় দফার ভোট হবে ১১'টি রাজ্য ও ১'টি কেন্দ্রশাসিত অঞ্চলে।
  • দেশজুড়ে আজ দ্বিতীয় দফার ভোট, রয়েছে পশ্চিমবঙ্গের তিনটি কেন্দ্র
    আজ লোকসভা নির্বাচনের (Lok Sabha elections 2019) দ্বিতীয় দফার ভোট। রাজ্যের জলপাইগুড়ি, দার্জিলিং ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে ভোট হবে আজ
  • ভয়ের রাজত্ব কায়েম করতে চান মোদী, কানিমোজির পাশে দাঁড়িয়ে মত মমতার
    মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থেকে মমতা আরও বলেন, ‘বিজেপি ধর্মের নামে দেশ ভাগ করতে চাইছে। গোটা দেশের মতো এই বাংলাতেও ধর্মের বিভাজন করে রাজনৈতিক ফায়দা লুঠতে চাইছে বিজেপি। আমি নিজেও হিন্দু। হিন্দু ধর্ম কখনও বিভাজন করতে শেখায় না। হিন্দু ধর্মের মূল কথাই হল সকলকে ভালোবাসা এবং শ্রদ্ধা করা। সবাইকে একসঙ্গে নিয়ে চলতে শেখায় হিন্দু ধর্ম।’
  • বিমান চলাচল বন্ধ করল জেট এয়ারওয়েজ, তাড়াতাড়ি ফিরে আসার প্রতিশ্রুতি: ১০টি তথ্য
    ভারতের অন্যতম গুরুত্বপূ্র্ণ বিমানসংস্থা জেট এয়ারওয়েজ(Jet airways) বুধবার জানিয়ে দিল, তারা আর বিমান চালাতে পারছে না। এই মুহূর্তে জেট এয়ারওয়েজের বাজারে দেনার পরিমাণ ৮ হাজার কোটি টাকার বেশি। গত কয়েকমাস ধরেই জেটের ভাগ্যাকাশে একের পর এক দুর্যোগের ঘনঘটা চলছিল। শেষমেশ মুম্বাই-অমৃতসর বিমান দিয়ে ২৫ বছরের যাত্রা বন্ধ করতে বাধ্য হল নরেশ গোয়েলের বিমানসংস্থা
  • সেনার পদধ্বনি নয়, বুধবার জম্মুর রাস্তা গমগম করল সাধারণ মানুষের যাতায়াতে
     নিরাপত্তাবাহিনীর কনভয়ে বুধবার আর গমগম করল না জম্মুর রাজপথ। জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক দিয়ে নির্দ্বিধায় হাঁটাচলা করলেন সাধারণ মানুষ। চারচাকা, দু'চাকার গাড়িও চলল। যেন, রোজকার এক দিন।  একইরকম নির্দ্বিধায়। স্বাধীনভাবে। যেমন, ধ্বংসস্তূপের মধ্যে থেকে মাথা তুলে দাঁড়ানো একটিমাত্র চারাগাছ। গত ৭ এপ্রিল ঘোষণা করে দেওয়া হয়েছিল যে, এই ২৭০ কিলোমিটার লম্বা জাতীয় সড়কটি সপ্তাহে দু'দিন- বুধবার ও রবিবার- ভোর চারটে থেকে বিকেল পাঁচটা পর্যন্ত খোলা থাকবে সাধারণ মানুষের জন্য। ৩১ মে পর্যন্ত এমনটা চলবে। তার নেপথ্যের কারণটি একটাই, যাতে, নিরাপত্তাবাহিনীর কনভয় চলাচল করতে পারে সহজে। ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় ভয়াবহ আত্মঘাতী জঙ্গিহানার পর এই নির্দেশ প্রথম জারি করা হয়।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................