অল ইন্ডিয়া

  • বাংলায় পয়লা বৈশাখের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী
    গত কয়েক মাস ধরে দেখা যাচ্ছে রাজ্যে এসে বাংলায় নিজের ভাষণ শুরু করছেন প্রধানমন্ত্রী। শুধু প্রারম্ভিক সম্ভাসন নয় যেখানে সভা  হচ্ছে সেই এলাকা  সম্পর্কেও বাংলায় কয়েকটি কথা  বলতে শোনা যাচ্ছে  প্রধানমন্ত্রীকে।
  • কেরালার মন্দিরে ধর্মীয় আচার পালনের সময় আহত হলেন শশী থারুর
    আঘাত লাগা মাত্রই শশী থারুরকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর কপালে ছয়টি সেলাই পড়ে।
  • ভারতীয় মেডিকেল ছাত্রী প্রাণ হারাল বাংলাদেশে
    বাংলাদেশের গাজীপুর জেলার তাইরুন্নেসা মেমোরিয়াল মেডিকেল কলেজের হোস্টেলে শনিবার দীর্ঘ রোগভোগের পর তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশের সংবাদমাধ্যম।
  • দ্বিতীয় দফার নির্বাচনে সমস্ত বুথে সিসিটিভি বসানোর দাবি বিজেপির
    Lok Sabha Election 2019: প্রথম দফার ভোটে  রাজ্যের ৫৩৩টি বুথকে বিশেষ গুরুত্ব দিয়েছে নির্বাচন কমিশন। সেই সমস্ত জায়গায় ওয়েবকাস্টিংয়ের ব্যবস্থা করা হয়। প্রথম দফায় রাজ্যের দুটি আসনে মোট ৩৮৪৪ টি কেন্দ্রে ভোট নেওয়া হয়। তার মধ্যে ৫৩৩টি আসনে ওয়েবকাস্টিংয়ের ব্যবস্থা  করেছিল নির্বাচন কমিশন।
  • মায়ের সামনেই বাইশ বছরের মেয়েকে ধর্ষণ করল দুই দুষ্কৃতী
    মায়ের সামনেই ২২ বছরের এক তরুণীকে দু’জন ধর্ষণ করল বলে অভিযোগ (22-year-old woman was allegedly raped)। পুলিশ সূত্রে জানা গিয়েছে, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মজফফরনগর এলাকার কাকরৌলি (Kakrauli rape) জেলার এক আখের ক্ষেতে এই ধর্ষণের ঘটনাটি ঘটেছে।
  • তামিলনাড়ুর রাজনীতিতে এসেছে বিরাট পরিবর্তন, প্রণয় রায়ের বিশ্লেষণ পড়ুন
    Lok sabha Election 2019: আম্মার পর দলের রাশ কার হাতে থাকবে তা নিয়ে বিবাদের জেরে  এআইএডিএমকে থেকে আলাদা হতে হয়েছে দীনাকরনকে। কিন্তু চেন্নাইয়ের আর কে নগর থেকে উপনির্বাচনে জিতে নিজের উপস্থিতির জোরাল প্রমাণ দিয়েছেন তিনি।
  • হায়দ্রাবাদের স্কুলে যৌন নিগ্রহের ‘শিকার’ দু’বছরের শিশু!
    অপরাধীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন শিশুদের অধিকার নিয়ে কাজ  করা সমাজ কর্মীরা। তাদেরই একজন অচ্যুতা রাও। তাঁর  দাবি শিক্ষা প্রতিষ্ঠান ভেতর এই ধরনের ঘটনা ঘটছে বলে কর্তৃপক্ষ কোনও অবস্থায় দায় এড়িয়ে যেতে পারে না। অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়া উচিত বলে তিনি মনে করেন।
  • কেন এবার ভোট দিতে পারবেন না ‘কমিশনের মুখ’ দ্রাবিড়?
    Lok Sabha Election 2019 : এবার আর ভোট দেওয়া হবে না ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)। এবার কর্নাটকে তিনিই ছিলেন নির্বাচন কমিশনের (Election Commission) মুখ। তাও ভোট দেওয়া হচ্ছে না রাহুলের(Rahul Dravid)
  • ‘রহস্যজনক কালো ট্রাঙ্ক’ নিয়ে উড়েছে মোদীর বিমান, অভিযোগ কংগ্রেসের
    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিমানে ‘রহস্য জনক ট্রাঙ্ক' নিয়ে যাওয়া হয়েছে বলে দাবি করল কংগ্রেস। সেই ট্রাঙ্কের ভেতর কী ছিল তা জানতে তদন্তের দাবি জানিয়েছে তারা। কয়েক দিন আগে প্রধানমন্ত্রী কর্নাটকের চিত্রদুর্গায় গিয়েছিলেন । তখন তাঁর বিমানে এই ট্রাঙ্কটি ছিল বলে দাবি করেন দলের মুখপাত্র আনন্দ শর্মা।  তাঁর দাবি আমরা দেখেছি  প্রধানমন্ত্রীর হেলিকপ্টারের পাশে আরও তিনটি হেলিকপ্টার ছিল। অবতরণের পর বিমান থেকে একটি কালো রংয়ের ট্রাঙ্ক বের করা হয়। অল্প সময়ের মধ্যে সেটি একটি গাড়িতে  তুলে দেওয়া  হয়। তবে ওই গাড়িটি  প্রধানমন্ত্রীর কনভয়ের অংশই ছিল না। এই ঘটনায় কর্নাটক কংগ্রেসের তরফে ইতিমধ্যে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করা হয়েছে।
  • ফেসবুক, হোয়াটস অ্যাপ এবং ইনস্টাগ্রাম ব্যবহার করতে সমস্যায় পড়লেন গ্রাহকরা
    একটি ওয়েবসাইট জানিয়েছে  ফেসবুক ব্যবহার করতে গিয়ে যে সমস্যা হচ্ছে সেকথা প্রায় জানিয়েছেন ৯ হাজার গ্রাহক। ওই ওয়েবসাইট আরও বলেছে  বাকি দুটো প্ল্যাটফর্ম ব্যবহারে সমস্যা হয়েছে এমন কথা বলা মানুষের সংখ্যা তুলনায় কম।
  • প্রিয়র স্মৃতি বিজড়িত রায়গঞ্জে এবার চার দলের লড়াই
    Loksabha Elections 2019: উত্তরবঙ্গের  রায়গঞ্জে কেন্দ্রে এবার চতুর্মুখী লড়াই। একদা কংগ্রেসের শক্ত গড় ছিল এই কেন্দ্র। গতবার এই কেন্দ্র থেকে জিতেছেন সিপিএমের মহম্মদ সেলিম। এবারের নির্বাচনেও  (Lok Sabha Elections 2019  ) তিনি প্রার্থী হয়েছেন। তাঁর বিপক্ষে আছেন কংগ্রেসের দীপা দাশমুন্সি। তাছাড়া একদা কংগ্রেসের বিধায়ক কানাইলাল আগরওয়াল দল বদলে তৃণমুলে এসেছেন। তাঁকে প্রার্থী করেছে বাংলার শাসক  শিবির। অন্যদিকে দলের দীর্ঘ দিনের নেত্রী দেবশ্রী চৌধুরিকে প্রার্থী করেছে বিজেপি। চারটি বড় রাজনৈতিক দলের প্রার্থী থাকায় রায়গঞ্জের লড়াই হাড্ডাহাড্ডি হতে চলেছে। দেশের প্রথম সাধারণ নির্বাচন (General Election) থেকে এ পর্যন্ত ১৩ বার কংগ্রেস প্রার্থীরা এখান থেকে জিতেছেন। তার মধ্যে দুবার জিতেছেন কংগ্রেসের প্রবাদ প্রতিম নেতা  প্রিয়রঞ্জন দাশমুন্সি। একবার জিতেছেন দীপা।
  • এবার ক্ষমতায় এলে গোর্খাল্যান্ড গঠন নিয়ে চিন্তা করবে  বিজেপি:  গুরুং
    Lok Sabha Elections 2019: বিজেপি ক্ষমতায় এলে গোর্খাল্যান্ড (Gorkhaland) গঠনের দাবি  খতিয়ে দেখবে। এমনই দাবি বিমল গুরুঙের (Bimal Gurung)। গোর্খা জনমুক্তি মোর্চার (GJMM) প্রাক্তন সুপ্রিমো এখন পাহাড়ের রাজনীতিতে অনুপস্থিত। কিন্তু লোকসভা নির্বাচনের (Lok Sabha Elections 2019) আগে সক্রিয় হতে চাইছেন তিনি। সংবাদ সংস্থা পিটিআইকে টেলিফোনে  তিনি জানিয়েছেন, লোকসভা নির্বাচনের ইস্তেহারে গোর্খাল্যান্ড গঠন নিয়ে কোনও কথা না বললেও স্থায়ী রাজনৈতিক সমাধানের (permanent political Solutions )  প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি। দলের শীর্ষ নেতৃত্বকে আমাদের দাবি জানিয়েছি। আমার দেখে ভাল লাগছে যে বিজেপি নিজেদের ইস্তেহারে (Manifesto)  দার্জিলিঙের রাজনৈতিক সমাধানের কথা বলেছে। তিনি মনে করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহ  দার্জিলিঙের রাজনৈতিক সমাধান করতে আগ্রহী।        
  • কীভাবে ফসলি সন পালটে হল হালফিলের পয়লা বৈশাখ? রইল শুভ নববর্ষের নতুন বার্তা
    ২০১৬ সালে, ইউনেস্কো ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত মঙ্গল শোভাযাত্রাকে “মানবতার অমূল্য সাংস্কৃতিক ঐতিহ্য” ঘোষণা করে। আজ রাত থেকেই শুরু হবে বাঙালিয়ানার এই বিশেষ দিনের শুভেচ্ছা বার্তা বিনিময়। আপনাদের জন্য এখানে রইল কিছু বিশেষ বার্তা।
  • ইভিএমের স্বচ্চছতার প্রশ্নে সরব হল ২০টিরও বেশি বিরোধী দল
    Lok Sabha Elections 2019: লোকসভা নির্বাচনের (Lok Sabha Elections 2019) প্রথম দফার ভোট মেটার পরই বিরোধী দল গুলি নতুন করে ইভিএমের (EVM) স্বচ্ছতা (Transparency ) নিয়ে প্রশ্ন তলল । ২০ টিরও বেশি দলের দাবি ৫০ শতাংশ  ইভিএমের সঙ্গে ভিভিপ্যাট মিলিয়ে দেখতে হবে। নির্বাচন পক্রিয়া (Election Process) শুরুর আগেই ইভিএম  নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধী দলের নেতারা  । এবার প্রথম দফার ভোট গ্রহণের (First Phase polling) পরও একই দাবি করল বিরোধীরা। অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা  টিডিপি প্রধান (TDP Chief) চন্দ্রবাবু নায়ডু সাংবাদিকদের বলেছেন,  "আমাদের মনে ইভিএম নিয়ে প্রশ্ন আছে। ভিভিপ্যাট এবং ইভিএম যদি মিলিয়ে দেখা না হয় তাহলে ভোটারদের মধ্যে ইভিএম সম্পর্কে আস্থা তৈরি করা যাবে না। জার্মানির মতো দেশ ২০০৫ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত ইভিএম ব্যবহার করেছিল। কিন্তু এখন আবার কাগজের ব্যালটেই ফিরে গিয়েছে জার্মানি। নেদারল্যান্ডস ১৯৯০ থেকে ২০০৭ সাল পর্যন্ত ইভিএম ব্যবহার করেছে। এখন তারাও  পেপার ব্যালট  ব্যবহার করছে। একই ভাবে আয়ারল্যান্ডও ২০০২ সাল থেকে  ২০০৪ সাল পর্যন্ত ইভিএম ব্যবহার করার পর  অবস্থান পরিবর্তন করে"।
  • স্বামীকে কাঁধে বইছেন মহিলা, পেটাচ্ছেন অন্য পুরুষরা! কোন ‘অপরাধে’ এমন শাস্তি মহিলার?
    ওই মহিলা তাঁর স্বামীকে কাঁধে চাপিয়ে অতি কষ্টে হেঁটে চলেছেন। তাঁকে ঘিরে রয়েছে উত্তেজিত গ্রামবাসীরা। নানাভাবে ওই দলের পুরুষরা মহিলাকে হেনস্থার চেষ্টা করছেন। একজন বৃদ্ধ লোক মহিলার সামনে হাসতে হাসতে নাচতে থাকেন এবং অন্য একজন লাঠি দিয়ে ওই মহিলাকে পেটাতে থাকেন। স্বামীর ওজন বহন করতে করতে ক্লান্ত ওই মহিলা হাঁটতে পারছিলেন না।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................