এইমসের পোস্ট কোভিড কেয়ার থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন অমিত শাহ

Coronavirus: ৫৫ বছর বয়সী এই ডাকসাইটে বিজেপি নেতা তথা গেরুয়া দলের প্রাক্তন সর্বভারতীয় সভাপতি গত ২ অগাস্ট করোনা ভাইরাসে আক্রান্ত হন

Amit Shah: গত ২ অগাস্ট কোভিড পজিটিভ হিসাবে ধরা পড়েন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী

নয়া দিল্লি:

সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Home Minister Amit Shah) পুরোপুরি সুস্থ বলে ঘোষণা করলেন দিল্লির এইমস হাসপাতালের চিকিৎসকরা। গত কয়েকদিন ধরে ওই হাসপাতালের পোস্ট কোভিড কেয়ার (Post Covid Care) ইউনিটে ভর্তি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah), সোমবার সকালে তাঁকে দিল্লির এইমস হাসপাতাল থেকে মুক্তি দেওয়া হয়। ৫৫ বছর বয়সী এই ডাকসাইটে বিজেপি নেতা তথা গেরুয়া দলের প্রাক্তন সর্বভারতীয় সভাপতি গত ২ অগাস্ট করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হন, তারপরেই তাঁকে গুরুগাঁওয়ের বেসরকারি হাসপাতালে মেদন্তে ভর্তি করা হয়। সেখানে কিছুদিন চিকিৎসার পর করোনা মুক্ত বলে ঘোষণা করে অমিত শাহকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। কিন্তু বাড়ি যাওয়ার কিছুদিন পরে তিনি কোভিড পরবর্তী দুর্বলতার জন্য অসুস্থ বোধ করলে তাঁকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করা হয়। সারা ভারতে এখনও পর্যন্ত ৩৬ লক্ষেরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শনিবারই এইমসের চিকিৎসকরা ইঙ্গিত দেন যে অমিত শাহ এবার পুরোপুরি "সুস্থ হয়ে উঠেছেন"। তখনই ওই হাসপাতালের তরফ থেকে জানানো হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে খুব অল্প দিনের মধ্যেই ছেড়ে দেওয়া হবে। সেই কথামতোই সোমবার এইমসের কোভিড কেয়ার ইউনিট শাহকে সম্পূর্ণ সুস্থ ঘোষণা করে তাঁকে বাড়ি যাওয়ার অনুমতি দেয়।

ক্লান্তি বোধ করায় এবং সারা শরীরে ব্যথা অনুভব করায় গত ১৮ অগাস্ট অমিত শাহকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করা হয়েছিলো।

এদিকে দেশে করোনা সংক্রমণ হু-হু করে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭৮,৫১২ জনের শরীরে বাসা বেঁধেছে ওই ভয়ঙ্কর সংক্রামক রোগটি। ফলে দেশে এখনও পর্যন্ত ৩৬ লক্ষেরও বেশি মানুষ এই রোগের কবলে পড়েছেন। ভারতে করোনা ভাইরাস এই সোমবার সকাল পর্যন্ত প্রাণ কেড়েছে মোট ৬৪,৪৬৯ জনের। তবে একথাও ঠিক যে, চিকিৎসা সহায়তায় বহু মানুষ সুস্থও হয়ে উঠছেন। পরিসংখ্য়ান বলছে, ভারতে করোনা মুক্তির হার বেড়ে ৭৬.৪৭ শতাংশে পৌঁছেছে। সব মিলিয়ে সুস্থ হয়ে উঠেছেন মোট ২৭,৭৪,৮০২ জন।