This Article is From Nov 27, 2019

Unbelievable: কোকের বোতলের উপর টিভি দাঁড় করিয়ে চমকপ্রদ খেল দেখাচ্ছেন এই যুবক

আল-শেনাবরী একটি চেয়ারকে এক পায়ে ব্যালেন্স করে রাখেন সহজেই। পাইপের উপর গ্যাসের সিলিন্ডার ব্যালেন্স করাও তার বাঁ হাতের খেল। এবার কোকের বোতলের উপর টিভিকে ব্যালেন্স করে দেখিয়েছেন তিনি।

Unbelievable: কোকের বোতলের উপর টিভি দাঁড় করিয়ে চমকপ্রদ খেল দেখাচ্ছেন এই যুবক

Balance Art: কোকের বোতলের উপর টিভিকে ব্যালেন্স করে দেখিয়েছেন আল-শেনাবরী

নয়াদিল্লি:

কখনও কোকের বোতলের উপর আস্ত একটা টেলিভিশন সেট ব্যালেন্স করে দেখাতে পারবেন? বা কাঠের লাঠির উপর গ্যাসের সিলিন্ডারের ব্যালান্স? অসম্ভব মনে হলেও এই কাজটাই করে দেখিয়েছেন এক যুবক। গাজার বাসিন্দা মোহাম্মদ আল-শেনাবরী (Mohammed Al-Shenabari) যখনই কোনও নতুন বস্তু দেখেন তখনই তার ভারসাম্যের বিন্দু খুঁজতে শুরু করেন। ২৪ বছরের মোহাম্মদ আল-শেনাবরী এই বিশেষ ক্ষমতাটি নিজেই আয়ত্ত করেছেন। তিনি প্রায় যে কোনও বস্তুরই এভাবে ভারসাম্য দেখাতে পারেন। আল-শেনাবরী জানান তিনি এই বস্তুগুলিকে নিজের বুদ্ধি খাটিয়ে এবং দেহের ওজনের হিসেবে ব্যালেন্স করেন। 

আরও পড়ুনঃ ৯ খানা জিন্স পরে পালাতে গিয়ে ধরা পড়লেন মহিলা; ওয়াশরুমের মধ্যে ভাইরাল ভিডিও

উত্তর গাজায় নিজের বাড়িতে আল-শেনাবরী একটি চেয়ারকে এক পায়ে ব্যালেন্স করে রাখেন সহজেই। পাইপের উপর গ্যাসের সিলিন্ডার ব্যালেন্স করাও তার বাঁ হাতের খেল। এবার কোকের বোতলের উপর টিভিকে ব্যালেন্স করে দেখিয়েছেন তিনি। আল-শেনাবরী বলেন, “কোনও বস্তুর আধারটুকু জানতে হবে কেবল, তাহলেই সবকিছুকে সব কিছুর উপর ব্যালেন্স করা যায়।”

পেশায় ফিটনেস এবং বডিবিল্ডিং কোচ, আল-শেনাবরী বলেন, “আমার স্বাস্থ্যসংক্রান্ত জীবনশৈলীই নানান বস্তুর মধ্যে ভারসাম্য রাখার জন্য প্রয়োজনীয় মূল উপাদান অর্থাৎ ‘ফোকাস' বাড়াতে সাহায্য করেছে। যখন আমি নানান বস্তুর ভারসাম্য নিয়ে খেলা করি আমার মনে হয় আমি সব বস্তুর শক্তিকে চুম্বকের মতো আকর্ষণ করছি।” তিনি আরও বলেন, “এক বছর আগে আমি ইউটিউবে সেওকে বায়ুন নামের একজন কোরিয়ান ব্যালেন্স আর্স্টিস্টের ভিডিও দেখি। তিনি গোল গোল পাথরের সাহায্যে বিশাল বিশাল পাথরের ভারসাম্য দেখিয়েছিলেন। এই ভিডিওটি থেকে আমি খুব প্রভাবিত হই, তারপরেই আমি এই বিষয়টা শেখার সিদ্ধান্ত নিই।”

আরও পড়ুনঃ জীবনের শেষ ইচ্ছা পূর্ণ হল বৃদ্ধের, ভাইরাল ছবিতে ধরা রইল অন্তিম অভিলাষ

আল শেনাবরী বলেন, “আমি বেশ কিছুকাল ধরেই এই শিল্পকর্ম শেখার চেষ্টা করেছি, যার ফলে এখন আমি অল্প সময়েই জেনে যাই যে কোনও বস্তুর ভারসাম্যের মূল আধার কী?” গাজা, ইজরায়েল এবং মিশরের মধ্যবর্তী জায়গায় অবস্থিত। হিংসা আর যুদ্ধে জেরবার গাজার বিভিন্ন যুবকের মতো আল-শানাবরীও চান দেশ ছেড়ে চলে যেতে। রিয়েলিটি টিভি শোয়ে নিজের শিল্প তুলে ধরা এবং এশিয়া ভ্রমণ তার স্বপ্ন।

Click for more trending news


.