This Article is From Aug 23, 2018

একই দিনে দিল্লির দুই জায়গা থেকে ফের উদ্ধার পাঁচ ফুটের সাপ

বন্যপ্রাণী সংরক্ষণের একটি এনজিও বুধবার জানিয়েছে বর্তমানে নজরদারিতে রাখা হয়েছে দুটি সাপকেই।

একই দিনে দিল্লির দুই জায়গা থেকে ফের উদ্ধার পাঁচ ফুটের সাপ

দিল্লির রেস কোর্সের প্রাঙ্গণ থেকে উদ্ধার হল একটি পাঁচ ফুট লম্বা কোবরা

নিউ দিল্লি:

দিল্লির রেস কোর্সের প্রাঙ্গণ থেকে উদ্ধার হল একটি পাঁচ ফুট লম্বা কোবরা। ওই একই দিনে বাওয়ানার ডিএসআইআইডিসি এলাকার একটি ফ্যাক্টরির বেসমেন্ট থেকে উদ্ধার করা হয়েছে আরও একটি কোবরা। বন্যপ্রাণী সংরক্ষণের একটি এনজিও বুধবার জানিয়েছে বর্তমানে নজরদারিতে রাখা হয়েছে দুটি সাপকেই।

“পশুচিকিৎসকরা সুস্থ ঘোষণা করলে খুব শীঘ্রই দুটি সাপকেই তাঁদের প্রাকৃতিক আবাসস্থলে মুক্তি দেওয়া হবে”, জানিয়েছেন বন্যপ্রাণী এসওএস বিশেষ প্রকল্পের ব্যবস্থাপক ওয়াসিম আক্রাম।

মঙ্গলবার সন্ধ্যাতেই দিল্লি রেস কোর্সের মাঠে সাপের উপস্থিতি সম্পর্কে খবর দেওয়া হয় ওই এনজিওকে। সেই খবরের সূত্র ধরেই দুই উদ্ধারকারীকে পাঠানো হয় ঘটনাস্থলে।

তাঁরা জানিয়েছেন মাঠের মধ্যে একটি গর্তের মধ্য থেকে উদ্ধার করা হয় ওই কোবরাটিকে।

দিল্লি স্টেট ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট করপোরেশন (ডিএসআইআইডিসি) চত্ত্বরেও একটি পোশাকের কারখানার ভিতরে বাক্সের স্তূপের মধ্যে থেকে উদ্ধার হয়েছে আরও একটি কোবরা।

tcnqvcdg

কোবরা প্রাথমিকভাবে তাদের শিকার যেমন ইঁদুর, ছুঁচো এবং ব্যাঙ মারতেই তাদের বিষ ব্যবহার করে। কোনও মানুষকে তখনই সাপ কামড়ায় যখন সে সাপের গায়ে পা দিয়ে ফেলে, বা অপ্রশিক্ষিত হয়েও সাপ ধরার চেষ্টা করে, জানিয়েছেব বন্যপ্রাণি এসওএসের সিইও তথা সহ প্রতিষ্ঠাতা কার্তিক সত্যনারায়ণ বলেন।

.