নিউস

  • ‘৪০ বছরে যেন আরও জনপ্রিয়তা বাড়ল মহানায়কের’ শংকর
    উত্তমকুমার যখন সেই চরিত্র নিজের মধ্যে ধারণ করলেন, বইয়ের পাতা থেকে উঠে এসে স্যাটা বোস যেন রক্ত-মাংসের হয়ে উঠল। ধুতি-পাঞ্জাবি বা ধুতি-শার্ট পড়া উত্তম এই চরিত্রের দাবিতে সুটেড-বুটেড হয়ে দস্তুরমতো সাহেবি কেতার মানুষ। পাশাপাশি, হোটেলের সফিসটিকেটেড উচ্চারণ ঠোঁটের ডগায় আনলেন নিখুঁত ভাবে।   
  • ৭৫-এ পা ক্যালকাটা প্রেস ক্লাবের, উপস্থিত মমতা বন্দ্যোপাধ্যায়, মেয়র
    অজস্র স্মৃতি আর নতুন শতকের শক্তিকে সঙ্গে নিয়ে পায়ে পায়ে ক্যালকাটা প্রেস ক্লাব পৌঁছে গেছে ৭৫ বছরে। মঙ্গলবার তারই বর্ষপূর্তি উপলক্ষে ক্লাব সংলগ্ন এলাকায় পতাকা তুললেন ক্লাবের সভাপতি স্নেহাশিস সুর। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে।     
  • রেকর্ড গড়তে টানা ৫দিন বাথরুমে কমোডে বসেই কাটালেন ইনি!
    বাথটবে শুয়ে শুয়ে আরামসে কাটিয়ে দেওয়া যায় পাঁচ দিন কেন, গোটা একটা সপ্তাহ। আপনার ভাবনা কী ভীষণ ভুল! রেকর্ড গড়তে বাথটবে শুয়ে নয়, জিম্মি ইটালিয়ান টয়লেটে বসে থেকেছেন! 
  • কী ভয়ানক! আস্ত কুমীর গিলে খেল অজগর সাপ?
    গা শিউরে ওঠার মতো এই ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের মাউন্ট ইশা-য়। প্রত্যক্ষদর্শী কায়াকের দেখা মাত্র এমন দুর্লভ ছবি ক্যামেরায় বন্দি করেই ছেড়ে দিয়েছেন জিজি ওয়াইল্ড লাইফ রেসকিউ-র সোশ্যালে।
  • দেখুন, পুরীতে রথের শোভাযাত্রার মধ্যেই মানব করিডোর তৈরি অ্যাম্বুলেন্সের জন্য!
    প্রতিবছরের মতো এবারেও ওড়িশায় রথের শোভাযাত্রায় অংশ নিয়েছিলেন লক্ষ লক্ষ ভক্ত। তার থেকেও বড় খবর, রথযাত্রার স্বেচ্ছ্বাসেবকেরা লক্ষ লোকের ভিড় সরিয়ে মানব পথ বা করিডোর তৈরি করে যাওয়ার সুযোগ করে দিল অ্যাম্বুলেন্সকে। যাতে রথযাত্রা উপলক্ষে কোনও মুমূর্ষুর প্রাণ না যায়! 
  • দেখুন: কীভাবে চোখের নিমেষে জলের তোড়ে তলিয়ে গেল গাড়ি!
    বর্ষাকালের ভারী বর্ষণ নয়, নিকাশি নালার জল উপচে বন্যা হয়েছে ছত্তিশগড়ে! আর সেই জলের তোড়ে চোখের নিমেষে ভেসে গেল একটি গাড়ি।  সংবাদ সংস্থা থেকে পোস্ট করা একটি ভিডিওয় দেখা গেছে, জলের তোড়ের কাছে কী ভীষণ অসহায় নীল রঙের অস্টিন গাড়িটি। খেলনা গাড়ির মতোই উলটে-পালটে জলের মধ্যে ভাসতে ভাসতে যাচ্ছে সে।
  • Grandmother India: ৮৭-র ক্রিকেট পাগল আম্মাকে আটারলি বাটারলি সম্মান আমূলের
    আপাতত আমূল গার্ল নয়, সংস্থার বিজ্ঞাপনে রাজত্ব চালাচ্ছেন ৮৭ বছরের চারুলতা প্যাটেল। যাঁর ক্রিকেট নিয়ে পাগলামিতে মুগ্ধ ভারত অধিনায়ক বিরাট কোহলি। বাংলাদেশের সঙ্গে ভারতের খেলার দিনে সারাক্ষণ তিনি চিয়ার করেছেন শিঙা ফুঁকে। চিয়ার গার্লের পাশে জায়গা করে দিয়েছে সংস্থা আটারলি বাটারলি সম্মান জানাল ইন্ডিয়ান গ্র্যান্ড মাদারকে।
  • অমরনাথের তাঁবুতে মহিলার স্নানের ভিডিও তুলে গ্রেফতার পুলিশ কর্মী, মামলা দায়ের
    জম্মু-কাশ্মীর জেলায় অমরনাথ যাত্রার তাঁবুতে সামিল এক মহিলার স্নানের দৃশ্য ভিডিও করার অভিযোগ উঠল  স্থানীয় এক পুলিশ কর্মীর বিরুদ্ধে। সূত্রের খবর, রিজার্ভ পুলিশের ১৯ নম্বর ব্যাটেলিয়ানের এক পুলিশ এই অশালীন কাজ করেছে। শুক্রবার, যাত্রাশিবিরে স্নান করছিলেন ওই মহিলা।  তখনই অভিযুক্ত ভিডিও তুলে নেয়। 
  • Nusrat Jahan-Nikhil Jain's Wedding Reception: উপস্থিত থেকে আশীর্বাদ মমতার
    বৃহস্পতিবার, রথযাত্রার দিনে সেই বিয়ের রিসেপশন অনুষ্ঠিত হল কলকাতার এক পাঁচতারা হোটেলে। এই উপলক্ষ্যে গতকাল হোটেলে বসেছিল টলিউডের তারকাদের মেলা। উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্বরাও।
  • ব্রিজ থেকে নদীতে গায়েব হচ্ছে একের পর এক গাড়ি? ভাইরাল ভিডিও দেখে চোখ কপালে নেটিজেনদের
    সোশ্যাল মিডিয়া পোস্ট করা ওই ভিডিওয় দেখা যাচ্ছে, ব্রিজের ওপর দিয়ে গাড়িগুলো যেতে যেতে ঝাঁপ দিচ্ছে নদীতে। কিন্তু তারপর তাদের আর কোথাও দেখা যাচ্ছে না! কোথায় যাচ্ছে তারা?
  • নুসরতকে সমর্থন মিমির; আমরা আগে ভারতীয়, বললেন, যাদবপুরের সাংসদ
    দু-হাতের পাতায় মেহেন্দির সূক্ষ্ম কাজ। গলায় মঙ্গলসূত্র। হাত ভর্তি চুড়া। সিঁথি জুড়ে সিঁদুরের লালিমা। পরনে শাড়ি। আঁচল টেনে জড়ানো বুকে-পিঠে। ১৯ জুন বিয়ের পর সনাতনী হিন্দু বিবাহিত মেয়ের সাজেই ২৫ জুন লোকসভায় সাংসদের শপথবাক্য পাঠ করেন নুসরত জাহান। তাই নিয়েই অসন্তোষ, ক্ষোভ মুসলিম কট্টরন্থীদের মধ্যে। একজন মুসলিম কেন হিন্দুু সাজে সাজবেন? এই সাজ যে ধর্মবিরোধী! বিষয়টি নিয়ে নায়িকা-সাংসদের বিরুদ্ধে ফতোয়া জারি করতেই এবার পাশে দাঁড়ালেন আরেক বঙ্গ সাংসদ এবং নুসরতের সতীর্থ মিমি চক্রবর্তী।
  • সর্বনাশ! শেষে নিজের বাচ্চাকে ধূমপান করতে শেখাচ্ছে মা....জানুন আসল সত্যি!
    দেখেছেন! নিজের সন্তানকে কী ভাবে বখিয়ে দিচ্ছেন একজন মা! এখনও ডানা শক্ত হয়নি হয়ত। ছানা উড়তেও শেখেনি ভালো করে। তার আগেই সন্তানের ঠোঁটে সিগারেট গুঁজে দিয়ে ধূমপান করতে শেখাচ্ছে মা স্কিমার পাখি।
  • বিজেপিকে রুখতে একসঙ্গে লড়তে হবে তৃণমূল, কংগ্রেস, সিপিআইএমকে: মমতা বন্দ্যোপাধ্যায়
    সেই মতো তাঁর দাবি, রাজ্যে বিজেপি আসলে বাড়বে জাত-ধর্মের বিভেদ। তাই গেরুয়া শিবিরকে রুখতে শাসকদলের সঙ্গে এক হয়ে লড়তে হবে কংগ্রেস, বাম দলকেও। যদিও খবর, মমতা সমস্ত রাজনৈতিক দলকে এক হওয়ার ডাক দিলেও তাঁর সেই ডাকে সাড়া দেয়নি বাকি দুই দল।
  • ক্যাচ কট কট! বিল্ডিং থেকে পড়ন্ত বাচ্চাকে লুফে নিল কিশোর
    বিল্ডিংয়ের ওপর থেকে পড়ার পর বাঁচার কথা ছিল না একরত্তি বাচ্চা মেয়েটির। অবাক কাণ্ড! প্রাণে বাঁচার পাশাপাশি গায়ে একটাও আঁচড় লাগেনি তার। বিল্ডিংয়ের নীচে দাঁড়িয়ে থাকা এক কিশোর দেখতে পেয়েই লুফে নিয়েছে তাকে। ঠিক সেই মুহূর্তে সবার যখন ভয়ের চোটে মাথার চুল খাড়া তখনই দেখা গেল, বহাল তবিয়তে কিশোরের কোলে রয়েছে বাচ্চাটি। 
  • সেনার ছদ্মবেশে চার জনকে অপহরণ! দাবি ২০০ কোটি টাকা মুক্তিপণ
    প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার দুপুরে একটি গাড়িতে করে আসে ওই দুষ্কৃতীর দল। অপহরণের পর ২০০ কোটি টাকা মুক্তিপণও দাবি করে তারা।  যদিও ওই  চার অপহৃতকে ছেড়ে দিয়ে পালিয়ে যায় অপহরণকারীরা। পরে অপহৃত এক ব্যক্তির অফিস থেকে মুক্তিপণ আদায় করতে গিয়ে ধরা পড়ে এক  অপহরণকারী, জানিয়েছে পুলিশ। 

................................ Advertisement ................................

................................ Advertisement ................................