নিউস

  • যন্ত্রণা কমাতে হাত কেটে ফেলতে চান Bangladesh 'Tree Man' আব্দুল
    সেই যন্ত্রণায় ছটফট করতে করতে হাত দুটিই কেটে ফেলার সিদ্ধান্ত নিয়েছেন বিরল রোগের শিকার সেই মানুষটি। তিনি বাংলাদেশের আব্দুল বাজনদার। শুধু হাতে হলেও না হয় কথা ছিল। একই গ্রোথ তাঁপ পায়েও। এই কারণেই তিনি নিজের সে বিখ্যাত ট্রি-ম্যান বা বৃক্ষ মানুষ বলে। সোমবারই তিনি জানান, ২০১৬ থেকে লাগাতার ২৫ বার অপারেশন করেও কোনও সুফল পাননি। মুক্তি মেলেনি কষ্ট থেকে। বরং গ্রোথ আরও বেড়েছে। বেড়েছে ব্যথাও। তাই এবার তিনি নিজের হাত দুটিই কেটে ফেলতে চান। আব্দুলের কথা, যে অঙ্গ তাঁকে এত কষ্ট দিচ্ছে তাকে হারাতে একটও খারাপ লাগবে না তাঁর।
  • ভাইরাল! জিফ পোস্ট করে মানডে ব্লু নিয়ে কী বললেন স্মৃতি?
    শুধু আপনি নন, অন্যান্য অফিস গোয়ার্সদের মতোই মানডে ব্লুৃতে ভোগেন স্বয়ং স্মৃতিও। আর তাঁর এই সোমবার ভীতির কথা মোটামুটি প্রায় সবাই জানেন। ইনস্টাগ্রামের দৌলতে। প্রতি সোমবার মানেই মানডে ব্লু নিয়ে একটা করে পোস্ট পান স্মৃতি-ভক্তরা। 
  • কলকাতার বুদ্ধিজীবীরা ভীতু আর সুবিধাবাদী: তোপ দিলীপ ঘোষের
    বিজেপি রাজ্য সভাপতির এই মন্তব্যে স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ মেদিনীপুর পৌরসভার নবনির্বাচিত বিধায়ক এবং স্থানীয় মানুষ। একই সঙ্গে কলকাতার মেয়র এবং শাসকদলের প্রথম সারির নেতা ফিরহাদ হাকিমের দাবি, এমন উস্কানিমূলক মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে দিলীপ ঘোষকে। 
  • সেতু ভেঙে খালের জলে চলন্ত ট্রেন; দুর্ঘটনায় মৃত ৪, আহত ১০০-রও বেশি
    সোমবার ভোর সাড়ে চারটেয় বাংলাদেশের ঢাকা থেকে ৩০০ কিলোমিটার দূরে কালৌড়ায় এক ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃত্যু হল চারজনের। আহতের সংখ্যা একশোরও বেশি। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে সেতুর ওপর দিয়ে যাওয়ার সময় আচমকাই ভেঙে পড়ে সেতুটি। সঙ্গে সঙ্গে ট্রেনের পাঁচটি বগি ভেঙে চুরমার হয়ে যায়। একটি গিয়ে পড়ে জলে।
  • কিচেন স্পঞ্জের ভাইরাস ধ্বংস করতে পারে রোগজীবাণু, দাবি বিজ্ঞানীদের
    কোনোদিন ভেবেছিলেন বড় বড়ো রোগ-জীবাণুদের কুপোকাত করবে রান্নাঘর পরিষ্কারের স্পঞ্জ? কিন্তু এমনটাই যে দাবি করছেন একদল মার্কিন গবেষক। তাঁদের সাম্প্রতিক গবেষণা বলছে, রান্নাঘরের স্পঞ্জের মধ্যে থাকা ভাইরাস নাকি দিব্যি লড়তে পারে ব্যাকটেরিয়াদের সঙ্গে। যা নাকি অনেক অ্যান্টি-বায়োটিক করে উঠতে পারে না।
  • ঘুষ নেওয়া বন্ধ করুন নয়তো জেলে যান; কাটমানি কাণ্ডে নেতাদের হুঁশিয়ারি মমতার
    রাজ্য জুড়ে প্রতিবাদ এবং মুখ্যমন্ত্রীর তরফ থেকে এই নির্দেশ পাওয়ার পরেই দেলর বেশ কিছু নেতা কাট মানি ফেরত দিয়েছেন বলে খবর। প্রসঙ্গত, এই অভিযোগে অভিযুক্ত হয়েছেন বীরভূম, কোচবিহার, জলপাইগুড়ি, বর্ধমান, মালদা, পুরুলিয়া, নদিয়া, পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়ার গ্রাম পঞ্চায়েতে নব নিপ্বাচিত প্রতিনিধিরা। এবং এই জেলাগুলিতেই জোরালো বিক্ষোভ দেখা গেছে।
  • দক্ষিণ কলকাতার ৮৫ বছরের বৃদ্ধাকে বেধড়ক মারল নার্স! গ্রেফতার সেবিকা
    গাঙ্গুলি বাগানের বাসিন্দা এই বৃদ্ধার ছেলের অভিযোগ, গত চার মাস ধরে তাঁর মাকে দেখাশোনা করার জন্য রাখা হয়েছিল এই নার্সকে। আচমকাই তাঁরা দেখতে পান মায়ের সারা শরীরে-মুখে কালশিটে দাগ। প্রকৃত ঘটনা জানতে এরপরেই বৃদ্ধার ঘরে বসানো হয় সিসিটিভি ক্যামেরা। সেখানে দেখা যায়, বৃদ্ধার ওপর অত্যাচার চালাচ্ছে ওই নার্স।
  • Google Doodle 'Favourite Villain': অমরীশ পুরীকে শ্রদ্ধা গুগল ডুডলের
    'মোগাম্বো খুশ হুয়া!' বাকি ছবির মুঠো মুঠো সংলাপ বাদ দিন। এই একটা সংলাপ বললে আজও সিনেপ্রেমীরা বুঝে নেন কোন অভিনেতার কথা বলা হচ্ছে। আপনিও একেবারেই ঠিক বুঝেছেন, তিনি অমরীশ পুরী। হিন্দি ছবির হাড় হিম করা খলনায়ক। এবং ভীষণ জনপ্রিয়। আজ তাঁর ৮৭ তম জন্মদিন। আর তাঁকে গুগল ডুডল স্মরণ করবে না, হয় নাকি? পাঞ্জাবে ১৯৩২ সালে জন্ম এই অভিনেতার। ৩৯ বছর বয়সে বলিউডে প্রথম পা রাখেন। তারপর পুরোটাই ইতিহাস।
  • বিধানসভায় বলা যাবে না 'জয় শ্রী রাম’ বা ‘জয় হিন্দ’! নির্দেশ বিধানসভার স্পিকারের
    সেই দ্বন্দ্বকে কেন্দ্র করেই নয়া ফরমান জারি করলেন রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। দুপক্ষকেই তাঁর নির্দেশ, বিধানসভার কোনও অধিবেশনে দেওয়া যাবে না এই ধরনের স্লোগান। কারণ, এই ধরনের বিশেষ স্লোগান সংবিধান বহির্ভূত। এই নিয়ে বিমানবাবু সমস্ত দলের বিধায়ক ও শাসকদলের নেতা-মন্ত্রীদের নিয়ে নিজ কক্ষে বৈঠকও করেন।
  • এসেই যথেচ্ছাচার  চালাচ্ছেন; বিশ্বজিৎ দাসকে নিয়ে প্রবল আপত্তি গেরুয়া শিবিরে
    দলীয় কর্মী-সদস্যদের মতে, দল পরিবর্তন করেই তিনি যথেচ্চাচার করছেন। তাঁর কথা শোনার জন্য রীতিমতো অত্যাচার চালাচ্ছেন কর্মীদের ওপর। অবিলম্বে তাঁকে সরিয়ে নেওয়ার অনুরোধ জানাচ্ছেন তাঁরা। প্রসঙ্গত, বাগনান উত্তর থেকে দু-বার জিতে আসা বিধায়ক বিশ্বজিত দল বদল করেন সম্প্রতি।
  • ঊষসী সেনগুপ্তের হেনস্থায় গ্রেফতার সাত; নিন্দার ঝড় রাজনৈতিক মহলে
    ঘটনার পর থেকেই আতঙ্কে দিন কাটছে ঊষসীর। একই সঙ্গে তাঁর মন্তব্য, এ কোন কলকাতা? জন্মে থেকে দেখে আসা এই শহর কখন এতটা বদলে গেল! বুঝতেই পারলাম না। ময়দানের ঘটনার পরেও তিনটি বাইকে করে মোট ছয় যুবক সমানে পিছু ধাওয়া করে আমাদের। লেক গার্ডেনের সরকারি আবাসনে সহকর্মীকে নামিয়ে দেওয়ার পরেই ওরা আমায় ঘিরে ধরে। গাড়ি থেকে টেনে নামায়। ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে মোবাইল। অন্য শহরের মতোই আনাদের শহরও কি রাতে আর শহরবাসীদের জন্য নিরাপদ নয়?
  • মমতার অভিযোগকে হাতিয়ার করে নেতাদের থেকে ঘুষের টাকা ফেরত চাইল রাজ্যবাসী
    মুখ্যমন্ত্রীর অভিযোগকে হাতিয়ার করে তৃণমূলের নেতাদের কাছে কাট মানি বা ঘুষের টাকা ফের চাইলেন রাজ্যের একাধিক জেলার সাধারণ মানুষ। তাঁদের অভিযোগ, সরকারি সুযোগ-সুবিধে পাওয়ার অধিকার সমস্ত রাজ্যবাসীর আছে। তাহলে তারপরেও কেন সবাইকে ঘুষ দিতে হবে! বিষয়টিকে কেন্দ্র করে গতকাল একাধিক গ্রাম পঞ্চায়েত ও পুরসভায় জনসাধারণের ক্ষোভের মুখে পড়তে হয় তৃণমূলের বহু নেতা-মন্ত্রীদের।
  • তুরস্কে গিয়ে বিয়ে সারলেন বসিরহাটের সাংসদ নুসরত জাহান! দেখুন বিয়ের ছবি
    সাংসদ এবং তৃণমূল জনপ্রতিনিধি নুসরত জাহান বিয়ে সারলেন তুরস্কে গিয়ে। সঙ্গে ছিলেন পরিবার-পরিজন এবং ঘনিষ্ঠ কিছু আত্মীয়।
  • কলকাতায় প্রাক্তন ভারতসুন্দরী ঊষসী সেনগুপ্তের হেনস্থায় সাসপেন্ড পুলিশ কর্মী; গ্রেফতার সাত
    গত সোমবার রাতে বাড়ি ফেরার সময় একদল যুবক ধাওয়া করে তাঁর উববেরকে। ময়দানের সামনে জোর করে গাড়ি থামিয়ে চালককে নামিয়ে বেধড়ক মারধর করে। ঘটনার ভিডিও তুললে প্রাক্তন ভারতসুন্দরীকেও হেনস্থা করে তারা। গাড়ি ভাঙচুর চালানোর পাশাপাশি ঊষসীর মোবাইল কেড়ে ভিডিওটি নষ্ট করার চেষ্টাও করা হয় বলে অভিযোগ।
  • নীলাম্বরী! দেখুন, বিরল প্রজাতির নীল চিংড়ি এল রেস্তোরাঁর রান্নাঘরে
    ম্যাসাচুসেটসের একটি সামুদ্রিক খাবারের রেস্তোরাঁয় দেখা মিলল বিরল প্রজাতির নীল চিংড়ির। খবর, বাজারের সময় অন্যান্য মাছের সঙ্গে আর্নল্ড লবস্টার ক্লাম বার রেস্তোরাঁর রান্নাঘরে ঢুকে পড়েছিল সেও।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................