কী ভয়ানক! আস্ত কুমীর গিলে খেল অজগর সাপ?

হালকা জলপাই রঙের পিচ্ছিল শরীর। মাটির ওপর যখন নিথর হয়ে পড়ে থাকে তখন বোঝার উপায় নেই, কত ভয়ঙ্কর সে!

 Share
EMAIL
PRINT
COMMENTS
কী ভয়ানক! আস্ত কুমীর গিলে খেল অজগর সাপ?

অজগরের কুমীর গেলার ছবি ভাইরাল সোশ্যালে


হালকা জলপাই (olive python) রঙের পিচ্ছিল শরীর। মাটির ওপর যখন নিথর হয়ে পড়ে থাকে তখন বোঝার উপায় নেই, কত ভয়ঙ্কর সে! বোঝা গেল তখনই যখন আস্ত একটা কুমীরকে (crocodile) ধীরেসুস্থে গিলে নিল। মুখের মধ্যে কুমীরের অর্ধেকটা। বাকি অর্ধেক তখনও বাইরে ছটফট করছে বাঁচার শেষ আশায়। কিন্তু অজগরের (python) কবলে যে একবার পড়ে সে কি আর রেহাই পায়? তেমনভাবেই পায়নি জলের কুমীরটিও। অলিভ পাইথনের পেটের ভেতর আস্তে আস্তে ঢুকে পড়ল সে! আর এমন ছবি নেট দুনিয়ায় ছাড়লে যে সেটি ভাইরাল হবে, এটাই তো স্বাভাবিক।

উইকএন্ডে ইলিউশন বিভ্রমে মজেছে নেটপাড়া, বৃত্তের রং বুঝতে পারছেন?

গা শিউরে ওঠার মতো এই ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের মাউন্ট ইশা-য় (Mount Isa, Queensland)। প্রত্যক্ষদর্শী কায়াকের (kayaker) দেখা মাত্র এমন দুর্লভ ছবি ক্যামেরায় বন্দি করেই ছেড়ে দিয়েছেন স্বেচ্ছ্বাসেবী সংস্থা জিজি ওয়াইল্ড লাইফ রেসকিউ-র (GG Wildlife Rescue) সোশ্যালে।  

ছবির তলায় ক্যাপশনে লিখেছেন চিত্রগ্রাহক, "এমন ছবি যেমন ভয়ঙ্কর তেমনই দুর্লভ। দেখুন, কীভাবে জলপাই রঙা অজগর ধীরেসুস্থে গিলে নিল বিরাট আকারের কুমীরকে। এই ধরনের সাপ অস্ট্রেলিয়ায় দ্বিতীয় আর এই দেশেরই পশ্চিম প্রান্তে সবচেয়ে বড় সাপ।" ছবিটি অনলাইনে ছাড়া হয়েছে ১ জুন।

আপলোড হতেই ছবিটি ২০ হাজার রি-অ্যাকশন পেয়েছে। শেয়ার হয়েছে ৪২ হাজার বার!

লাইভ সায়েন্স ( Live Science) জানিয়েছে, ছবি দেখে সবাই অবাক হলেই অজগর এভাবেই একসঙ্গে অনেকটা গিলে খেয়ে নেয়। কারণ. তার নীচের চোয়াল আলাদা থাকায় তার হাঁ-মুখ বিশাল। সহজেই সেখানে একটা গোটা হরিণ বা কুমীর তো বটেই মানুষও ঢুকে যেতে পারে! 

অস্ট্রেলিয়ার এই বিশেষ সাপটি লম্বায় ১৩ ফিট।

"থেমে যেও না, এভাবেই দৌড়োও" দ্যুতিকে শুভেচ্ছা আনন্দ মাহিন্দ্রার

ছবিটিতে ইতিমধ্যেই কমেন্ট করেছেন হাজার নেটিজেন। কারোর মতে, এই দৃশ্য দুর্লভ। কেউ বলেছে, সুন্দরের আড়ালে ভয়ঙ্কর লুকিয়ে। 

.প্রসঙ্গত, ২০১৭-য় ইন্দোনেশিয়ার এক বাসিন্দাকে ২৩ ফিট লম্বা অজগরের পেটের ভেতর মৃত অবস্থায় পাওয়া গেছিল। গিলে নিলেও বেচারিকে হজম করে উঠতে পারেনি সাপটি! 

Click for more trending news




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................