This Article is From May 07, 2020

‘‘সর্বত্র রক্তের ছাপ’’: পোষা বিড়ালকে বাঁচাতে ৮ ফুট দীর্ঘ ময়ালের সঙ্গে লড়াই যুবকের

ওই যুবক জানাচ্ছেন, ‘‘এটা কোনও মতে সম্ভব ছিল না, চোখের সামনে আমার বিড়ালকে সাপটা মেরে ফেলতে দেখেও আমি কিছু করব না।’’

‘‘সর্বত্র রক্তের ছাপ’’: পোষা বিড়ালকে বাঁচাতে ৮ ফুট দীর্ঘ ময়ালের সঙ্গে লড়াই যুবকের

আট ফুটের ময়াল সাপের সঙ্গে সাহসী লড়াই যুবকের। (প্রতীকী)

সবে ভোর হয়েছে। এমন একটা সময় মৃত্যু ঘনিয়ে এসেছিল এক ছোট্ট বিড়ালছানার উপরে। এক অতিকায় ময়াল সাপ (Python) তাকে পেঁচিয়ে ধরেছিল। কিন্তু শেষ পর্যন্ত ওই বিড়ালছানা (Pet Kitten) প্রাণে বেঁচে গেল তার মালিকের জন্য। সেই সময় নিজের বিছানায় ঘুমে মগ্ন ছিলেন পশ্চিম অস্ট্রেলিয়ার কিম্বার্লির বাসিন্দা নিক কেয়ার্নস। স্ত্রীর চিৎকার শুনে ঘুম ভেঙে তিনি জানলা দিয়ে দেখতে পান বাগানে কীভাবে মৃত্যুর প্রকোপে পড়তে হয়েছে তার প্রিয় পোষ্য বিড়ালছাড়া লিল-কে। এবিসি নিউজ-কে তিনি জানাচ্ছেন, ‘‘আমি নগ্ন অবস্থাতেই লাফিয়ে নেমে পড়ি বিছানা থেকে। এবং দৌড়ে বাইরে বেরিয়ে আসি।''

বালির ঝড়ে ঢেকে গেল শহর, আকাশ হল লাল! দেখে নিন ভাইরাল ভিডিওয় 

কেয়ার্নস দেখতে পেয়েছিলেন ছোট্ট বিড়ালছানাটি ময়ালের গ্রাসে পড়ে প্রায় অচেতন হয়ে পড়ছে। তিনি দ্রুত সাপটির কাছে পৌঁছে তার বিরাট ফাঁসটা টেনে খোলার চেষ্টা করতে থাকেন। এদিকে তাঁর স্ত্রী আট ফুট লম্বা সাপটির লেজ ধরে টেনে রাখার চেষ্টা করতে থাকেন।

কেয়ার্নস জানাচ্ছেন, ‘‘আমি ওই বৃত্তের কেন্দ্রে যেখানে সাপের মাথা রয়েছে, সেখানে হাত ঢুকিয়ে ফাঁসটা আলগা করতে চেষ্টা করি।''

বাসন মাজতে গিয়ে সাক্ষাৎ মৃত্যুর মুখোমুখি! ছবি দেখে শিউরে উঠছে নেট দুনিয়া

শেষ পর্যন্ত সফল হন কেয়ার্নস। মুক্তি পায় লিল। কিন্তু কেয়ার্নস চোটহীন থাকতে পারেননি। সাপটি তার হাতে কামড়ে দিয়েছিল‌। হুঁস ফিরতেই তিনি দেখেন তাঁর হাত রক্তাক্ত।

কেয়ার্নস জানাচ্ছেন, ‘‘খানিক পরেই আমি লক্ষ করি সর্বত্র রক্ত ছড়িয়ে রয়েছে।''

যদিও ময়াল সাপ বিষাক্ত নয়। তবুও টিটেনাস ইনজেকশন নিতে হয়েছে কেয়ার্নসকে। রক্তারক্তি ঘটিয়েও সাধের পোষ্যের প্রাণ বাঁচাতে সক্ষম হয়েছেন কেয়ার্নস।

তিনি জানাচ্ছেন, ‘‘এটা কোনও মতে সম্ভব ছিল না, চোখের সামনে আমার বিড়ালকে সাপটা মেরে ফেলতে দেখেও আমি কিছু করব না।''

Click for more trending news


.