বালির ঝড়ে ঢেকে গেল শহর, আকাশ হল লাল! দেখে নিন ভাইরাল ভিডিওয় 

একজন জানিয়েছেন, তিনি কখনও এই ধরনের বালিঝড় প্রত্যক্ষ করেননি। তাঁর শেয়ার করা ভিডিওয় দেখা যাচ্ছে আকাশ লাল বর্ণ ধারণ করেছে।

বালির ঝড়ে ঢেকে গেল শহর, আকাশ হল লাল! দেখে নিন ভাইরাল ভিডিওয় 

বালিঝড়ের ধাক্কায় আকাশ হল লাল।

হাইলাইটস

  • বালির ঝড়ে ঢেকে গেল পশ্চিম আফ্রিকার নিগারের আকাশ
  • ছবি ও ভিডিও ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়
  • বছরের এই সময় এমন এমন ঝড় এই দেশে খুবই স্বাভাবিক

শহর ছেয়ে ফেলছে প্রবল বালিঝড় (Massive Sandstorm)! আকাশ জুড়ে নেমে আসছে হলুদ বালির আতঙ্ক। এমনই ভয়াবহ বালিঝড়ের ভিডিও ও ছবি ভাইরাল (Viral) হল সোশ্যাল মিডিয়ায়। সোমবার এমনই বালিঝড়ের সাক্ষী থেকেছেন পশ্চিম আফ্রিকার নিগার দেশেকর রাজধানী নিয়ামির মানুষ। কোনও কোনও ছবিতে ঝড়ের আকাশকে দেখিয়েছে টকটকে লাল। কেউ কেউ একে ‘প্রলয়ের আকাশ' বলেও অভিহিত করেছেন। বছরের এই সময়ে পশ্চিম আফ্রিকার এই দেশে বালিঝড় অবশ্য খুবই সাধারণ ব্যাপার। সাধারণত জানুয়ারি থেকে শুরু হয়ে মোটামুটি এপ্রিল পর্যন্ত এমন ঝড় এখানকার নিত্য নৈমিত্তিক ব্যাপার। আসলে ঝড়বৃষ্টির সময়ে বিপুল পরিমাণে ধুলো বাতাসে মিশে গেলে এই ধরনের বালিঝড় তৈরি হয়।

বাসন মাজতে গিয়ে সাক্ষাৎ মৃত্যুর মুখোমুখি! ছবি দেখে শিউরে উঠছে নেট দুনিয়া

একটি ভিডিওয় দেখা যাচ্ছে নিয়ামির উপরে বালির ‘দে্ওয়াল'! ধীরে ধীরে যেন শহরটাকে গ্রাস করে ফেলাই লক্ষ্য তাদের। ভিডিওটির ক্যাপশনে লেখা হয়েছে ‘নিয়ামিতে বালিঝড়...'

সোমবার পোস্ট করা ভিডিওটি এখনও পর্যন্ত দেখা হয়েছে ১.৫ লক্ষবারেরও বেশি। অনেকেই নানা কমেন্টও করেছেন। কোনও কোনও নেটিজেন রীতিমতো আতঙ্ক প্রকাশ করেছেন ওই ভিডিও দেখে।

বিহারের গ্রাম থেকে দেখা গেল মাউন্ট এভারেস্ট! মুহূর্তে ভাইরাল হল ছবি

আরও একটি ভিডিওতে দেখা গিয়েছে শহর ঢেকে ফেলছে লালচে ধুলো।

আর এক জন টুইটারে শেয়ার করেছেন নিয়ামির আকাশের এই আশ্চর্য ছবিগুলি।

অন্য এক টুইটার ব্যবহারকারী জানিয়েছেন, তিনি কখনও এই ধরনের বালিঝড় প্রত্যক্ষ করেননি। তাঁর শেয়ার করা ভিডিওয় দেখা যাচ্ছে আকাশ লাল বর্ণ ধারণ করেছে।

জানা যাচ্ছে, ওই ঝড় কয়েক মিনিট স্থায়ী হয়েছিল। সেই সময় ওখানে বিমান চলাচল বন্ধ রাখা হয়েছিল।

Click for more trending news