বিহারের গ্রাম থেকে দেখা গেল মাউন্ট এভারেস্ট! মুহূর্তে ভাইরাল হল ছবি

সোমবার সকালে বিহারের সিংহবাহিনী গ্রামের সকলে ঘুম ভেঙে দেখতে পান চোখের সামনে আকাশের কোল জুড়ে জেগে রয়েছে মাউন্ট এভারেস্ট।

বিহারের গ্রাম থেকে দেখা গেল মাউন্ট এভারেস্ট! মুহূর্তে ভাইরাল হল ছবি

বরফে ঢাকা পর্বতচুড়োকে চোখের সামনে দেখতে পেয়ে পরম আহ্লাদিত গ্রামবাসীরা।

একেই বলে লকডাউন (Lockdown) এফেক্ট! বিহারের (Bihar) এক গ্রাম থেকে দেখতে পাওয়া গেল বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্টের (Mount Everest)। স্বাভাবিক ভাবেই সেই ছবি অনলাইনে ভাইরাল হয়ে গিয়েছে। সোমবার সকালে বিহারের সিংহবাহিনী গ্রামের সকলে ঘুম ভেঙে দেখতে পান চোখের সামনে আকাশের কোল জুড়ে জেগে রয়েছে মাউন্ট এভারেস্ট। বহু দূরে নেপালে অবস্থিত মাউন্ট এভারেস্টকে চোখের সামনে দেখতে পেয়ে উত্তেজিত হয়ে পড়েন তাঁরা। সিংহবাহিনী গ্রামের পঞ্চায়েত প্রধান ঋতু জয়ওয়াল টুইটারে ছবিটি শেয়ার করেছেন। বিহারের সীতামারহি জেলার ওই গ্রামের ছবি দেখে অবাক নেটিজেনরা। বরফে ঢাকা পর্বতচুড়োকে চোখের সামনে দেখতে পেয়ে পরম আহ্লাদিত গ্রামবাসীরা।

মেয়ের নাকের ভেতর আরশোলা, কী হল তারপর? দেখুন ভাইরাল ভিডিও

ঋতু জওসওয়াল ছবিটি শেয়ার করার সময় জানিয়ে দেন, এই প্রথম তিনি নিজেদের গ্রাম থেকে এভারেস্ট দেখতে পাচ্ছেন। তিনি লেখেন, ‘‘সীতামারহি জেলার সিংহবাহিনী গ্রামে আমাদের বাড়ির ছাদ থেকেই আমরা মাউন্ট এভারেস্টকে দেখতে পাচ্ছি। প্রকৃতি নিজের ভারসাম্য খুঁজে পাচ্ছে।''

মদের দোকান খোলায় ফূর্তির প্রাণ গড়ের মাঠ, দেখুন কী কাণ্ড করলেন এই ব্যক্তি!

দেখে নিন মাউন্ট এভারেস্টের এই ছবি:

ঋতুর কাছে অনেকে জানতে চান, তিনি কী করে নিশ্চিত হচ্ছেন দৃশ্যমান শৃঙ্গটি এভারেস্টই। ঋতু জানিয়েছেন, তাঁর স্বামী যখন ছোট ছিলেন, তখন আটের দশকে তিনি একবার এই গ্রাম থেকেই এভারেস্ট দেখতে পেয়েছিলেন।

এমন ছবি যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হবে তাতে আর আশ্চর্য কী! প্রচুর ‘লাইক' পেয়েছে সেটি। অনেকেই রিটুইট করেছেন ছবিটি। বন বিভাগের আধিকারিক প্রবীণ কাসওয়ানও এটিকে শেয়ার করে সকলকে জানিয়েছেন, কয়েক দশক পর বিহার থেকে দেখা পাওয়া গেছে মাউন্ট এভারেস্টের। 

দেখে নিন টুইটারে বাকিরা কে কীরকম প্রতিক্রিয়া জানিয়েছেন:

আপনার কেমন লাগল ছবিটি দেখে? আমাদের কমেন্ট বিভাগে জানিয়ে দি‌ন।

Click for more trending news