সর্বভুক নালা! ছোট্ট নালা গিলে ফেলছে সব কিছু, দেখুন চমকে দেওয়া ভিডিও

এক মিনিট ৩৮ সেকেন্ডের ভিডিওতে ছোট্ট নালার ওই কেরামতি ধরা পড়েছে। কেমন করে ছোট্ট একটা নালা অত কিছু গিলে ফেলল তা বুঝে উঠতে পারছেন না কেউই।

সর্বভুক নালা! ছোট্ট নালা গিলে ফেলছে সব কিছু, দেখুন চমকে দেওয়া ভিডিও

নালার এই কেরামতির ভিডিও ভাইরাল অনলাইনে

কেনিয়ায় (Kenya) এমন এক ঘটনা ঘটেছে, যা সকলকে বিস্মিত করে দিয়েছে। একটা ছোট সিঙ্কহোল বা নালা সব কিছু গিলে নিয়েছে! শুনতে যতই অবিশ্বাস্য লাগুক, কিন্তু এটাই ঘটেছে। একটা ছোট্ট নালা ধীরে ধীরে সব কিছুকে গ্রাস করে নিচ্ছে। সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হয়ে গিয়েছে। ওই অঞ্চলে প্রবল বৃষ্টিপাত হয়েছিল। সে কারণে পুরো এলাকা ভেসে গিয়েছিল। ভিডিওতে দেখা যাচ্ছে কেমন করে ওই নালা সব জল তার ভিতরে শুষে নিচ্ছে। কেবল জল নয়, তার সঙ্গে বড় বড় ঘাসকেও সে গিলে ফেলেছে! যা দেখে সকলেই বিস্ময়ে হতবাক হয়ে গিয়েছেন। কেমন করে ছোট্ট একটা নালা অত কিছু গিলে ফেলল তা বুঝে উঠতে পারছেন না তাঁরা। এক মিনিট ৩৮ সেকেন্ডের ভিডিওতে ছোট্ট নালার ওই কেরামতি ধরা পড়েছে।

বিহারের গ্রাম থেকে দেখা গেল মাউন্ট এভারেস্ট! মুহূর্তে ভাইরাল হল ছবি

এই অভূতপূর্ব প্রাকৃতিক ঘটনাটি ঘটেছে পূর্ব আফ্রিকার গ্রেট রিফট ভ্যালির এক অংশে। ওই ভ্যালি আফ্রিকার প্লেটকে দু'টি পৃথক পৃথক প্লেটে বিভক্ত করেছে। এটি একটি টেকটোনিক অঞ্চল, যা দেখতে আগ্নেয়গিরির মতো। অনেকগুলি গর্ত এবং ফাটলও সেখানে দেখতে পাওয়া গিয়েছে।

মেয়ের নাকের ভেতর আরশোলা, কী হল তারপর? দেখুন ভাইরাল ভিডিও

এটা মনে করা হয় প্রবল বৃষ্টিতে উপরের মাটি সরে যায় এবং নীচে থাকা গর্ত ভর্তি হয়ে যায়। তারপর জল আর ঘাস ভিতরে চলে যায়।

২০১৭ সালে ফ্লোরিডায় একটি নালা ২২০ ফুট পর্যন্ত বড় হয়ে যায় এবং দু'টি বাড়ি গিলে ফেলে সেটি।

Click for more trending news