This Article is From Jun 27, 2019

ক্যাচ কট কট! বিল্ডিং থেকে পড়ন্ত বাচ্চাকে লুফে নিল কিশোর

একেই বলে, রাখে কেষ্ট মারে কে? বিল্ডিংয়ের ওপর থেকে পড়ার পর বাঁচার কথা ছিল না একরত্তি বাচ্চা মেয়েটির।

ক্যাচ কট কট! বিল্ডিং থেকে পড়ন্ত বাচ্চাকে লুফে নিল কিশোর

সিসিটিভি ফুটেজ দেখিয়েছে বাচ্চাটিকে লুফে নিয়েছে নীচে দাঁড়ানো কিশোর

একেই বলে, রাখে কেষ্ট মারে কে? বিল্ডিংয়ের ওপর থেকে পড়ার পর বাঁচার কথা ছিল না একরত্তি বাচ্চা মেয়েটির (two-year-old girl)। অবাক কাণ্ড! প্রাণে বাঁচার পাশাপাশি গায়ে একটাও আঁচড় লাগেনি তার। বিল্ডিংয়ের নীচে দাঁড়িয়ে থাকা এক কিশোর (teenager) দেখতে পেয়েই লুফে নিয়েছে তাকে। ঠিক সেই মুহূর্তে সবার যখন ভয়ের চোটে মাথার চুল খাড়া তখনই দেখা গেল, বহাল তবিয়তে কিশোরের কোলে রয়েছে বাচ্চাটি। অঘটনস্থল ইস্তাম্বুলের ফতিহ জেলা। 

জলের অভাবে শুকোচ্ছে চেন্নাই! সোশ্যাল মিডিয়ায় পোস্ট উদ্বিগ্ন লিওনার্দো ডি ক্যাপ্রিওর

সিসিটিভি ফুটেজেও দেখা গেছে সেই ছবি। সম্ভবত খেলতে খেলতেই বিল্ডিয়ের তিনতলায় নিজেদের অ্যাপার্টমেন্টের জানলা গলে থেকে পড়ে যায় বাচ্চাটি। সেই দৃশ্য দেখে সবার শিরদাঁড়া দিয়ে তখন ভয়ের চোরাস্রোত নামছে। সেই সময় ওই বিল্ডিংয়ের নীচেই দাঁড়িয়েছিল বছর সতেরোর ফিউজি জাব্বাত। তার চোখেও পড়ে পুরো ব্যাপারটা। এবং দেখার পরেই কাল বিলম্ব না করে সে একছুট্টে চলে আছে সেখানে, যেখানে বাচ্চাটির পড়ার কথা। আর তারপরেই......... ক্যাচ-কট-কট। 

সবচেয়ে বড় কথা, টেনশনের সময়েও ক্যাচ মিস করেনি ওই কিশোর। একদম পাকা খেলুড়ের মতো বাচ্চাটিকে লুফে নিতেই মাটিতে সজোরে আছড়ে পড়ার বদলে সে এসে পড়ে ফিউজির কোলে। ততক্ষণে ভয়ে চোখ বন্ধ করে ফেলেছে সে।

 আয়লান কুর্দির স্মৃতি উস্কে দিল শরণার্থী বাবা আর শিশুর নদীতে ডোবা মৃতদেহের ছবি

দেখুন সেই হাড়হিম করা ভিডিও:

প্রসঙ্গত, আলজেরিয়ার শরণার্থী জাব্বাত ওই রাস্তার একটি দোকানে কাজ করে। ঘটনার সময়েও সে ওখানেই ছিল। সেই জন্যেই সে ওভাবে বাঁচাতে পেরেছে বাচ্চাটিকে। জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী। 

ঘটনার পর থেকেই ভয়ে কথা বলা বন্ধ করে দেয় বাচ্চাটি। চারপাশে জমে যাওয়া লোক তখন ব্যস্ত শিশুটিকে নিয়ে। তাকে আবার স্বাভাবিক করে তোলার চেষ্টায়।

মেয়ের প্রাণ বাঁচানোর পুরস্কার স্বরূপ পরে শিশুটির পরিবার ২০০ লিয়ার তুলে দেন জাব্বাতের হাতে।

Click for more trending news


.