নাশকতার ছক বানচাল! আইসিস জঙ্গি সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করল দিল্লি পুলিশ

ISIS operative arrested in Delhi: অভিযুক্ত আবু ইউসুফকে রাত সাড়ে এগারোটা নাগাদ দিল্লি পুলিশের একটি বিশেষ দল গ্রেফতার করে

নাশকতার ছক বানচাল! আইসিস জঙ্গি সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করল দিল্লি পুলিশ

Delhi Police: সন্দেহভাজনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে (ফাইল চিত্র)

হাইলাইটস

  • দেশের রাজধানী থেকে এক সন্দেহভাজন ব্য়ক্তিকে গ্রেফতার করলো দিল্লি পুলিশ
  • আইসিস জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত থাকার অভিযোগ ওই ব্যক্তির বিরুদ্ধে
  • তাঁকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ
নয়া দিল্লি:

জঙ্গি কার্যকলাপ বন্ধে বড়সড় সাফল্য পেল দিল্লি পুলিশ। অনেকদিন ধরেই দেশের রাজধানীতে একটি আইসিস চক্র (ISIS operative arrested in Delhi) কাজ করছে বলে খবর পাচ্ছিলেন তাঁরা (Delhi Police)। এরপরেই বিশেষ তদন্তে নেমে দিল্লি পুলিশের একটি বিশেষ দল শুক্রবার রাত সাড়ে এগারোটা নাগাদ আইসিস (ISIS) জঙ্গি সন্দেহে আবু ইউসুফ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে। দিল্লির পুলিশ কমিশনার প্রমোদ সিং কুশওয়াহা বলেন, "ধাউলা কুয়ানে পুলিশের সঙ্গে বেশ কিছুক্ষণ ওই আইসিস সন্দেহভাজনের গুলি বিনিময় হয়। তারপরেই আমাদের বিশেষ সেল ওই ব্যক্তিকে গ্রেফতার করে। তাঁর কাছ থেকে আইইডির মতো বিস্ফোরকও উদ্ধার হয়।"

পুলিশ কর্তাদের মতে, ওই সন্দেহভাজন রাজধানী দিল্লির বেশ কয়েকটি জায়গা ঘুরে রেইকি করছিলো এবং একটি জঙ্গিহানার ষড়যন্ত্রে লিপ্ত ছিলো। বিষয়টি নিয়ে আরও বিস্তারিত তদন্ত করা হচ্ছে বলেও জানিয়েছেন তাঁরা।

কিছুদিন আগেই জঙ্গি সংগঠন আইএসআইএসের সঙ্গে যোগাসাজশ থাকার অভিযোগে বেঙ্গালুরু থেকে একজন চিকিৎসককে গ্রেফতার করা হয়। তার কয়েকদিন পরেই এই ব্য়ক্তিকে গ্রেফতার করা হলো।

এমএস রামাইয়া মেডিকেল কলেজের চক্ষু বিশেষজ্ঞ হিসাবে কাজ করা ২৮ বছর বয়সী রহমানকে সোমবার গ্রেফতার করে জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। চলতি বছরের মার্চ মাসে দিল্লি থেকে গ্রেফতার করা এক দম্পতির কাছ থেকে পাওয়া খবর ও সূত্র অনুযায়ী অভিযান চালিয়ে তাঁকে গ্রেফতার করা হয়। এই দম্পতির সঙ্গে দিল্লির তিহার জেলে বন্দি এক ব্যক্তি সহ আইসিস জঙ্গিগোষ্ঠী এবং অন্যান্য সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গেও যোগাযোগ ছিল বলে অভিযোগ ওঠে।

Newsbeep