প্রবল প্রতিবাদ, ১.৫ লক্ষ টাকা “কাটমানি” ফেরালেন তৃণমূলনেতা

কাটমানি নেওয়ার কথা স্বীকার করে অভিযুক্ত তৃণমূলনেতাদের দাবি, দল চালানোর জন্যই তাঁরা টাকা নিয়েছিলেন, ব্যক্তিগত কারণে নয়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রবল প্রতিবাদ, ১.৫ লক্ষ টাকা “কাটমানি” ফেরালেন তৃণমূলনেতা

গ্রামবাসীরা জানান, তাঁদের থেকে অবৈধভাবে নেওয়া টাকা ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তৃণমূল নেতারা। (প্রতীকি ছবি)


বর্ধমান: 

“কাটমানি” ইস্যুতে রাজ্যের বিভিন্ন জায়গায় প্রতিবাদে সামিল সাধারণ মানুষ। তৃণমূল নেতাদের বিরুদ্ধে “কাটমানি” নেওয়ার অভিযোগ তুলে রাজ্যের বিভিন্ন জায়গায় প্রতিবাদও হয়েছে। সোমবার সরকারি সুবিধা পাওয়া ৩২ জনকে ১.৫ লক্ষ টাকা ফেরালেন পূর্ব বর্ধমানের তৃণমূল নেতা। স্থানীয় গ্রামবাসীদের অভিযোগ, নবগ্রাম পঞ্চায়েতের শিবলুন গ্রামবাসীদের থেকে বাড়ি তৈরির প্রকল্পের টাকা থেকে ৪৫ জনের থেকে অবৈধভাবে কমিশন নিয়েছেন স্থানীয় তৃণমূলনেতারা। সম্প্রতি গ্রামে একটি বৈঠক হয়। গ্রামবাসীরা জানান, তাঁদের থেকে অবৈধভাবে নেওয়া টাকা ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তৃণমূল নেতারা। ৩২ জনকে দেড়লক্ষ টাকা ফিরিয়ে দিয়েছেন বলে জানিয়েছেন গ্রামবাসীরা।

“কাট মানি” নিয়ে ফের তৃণমূল নেতাদের সতর্ক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

কাটমানি নেওয়ার কথা স্বীকার করে অভিযুক্ত তৃণমূলনেতাদের দাবি, দল চালানোর জন্যই তাঁরা টাকা নিয়েছিলেন, ব্যক্তিগত কারণে নয়। তৃণমূল পরিচালিত নবগ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছে বিজেপি। দলের নেতা তথা জেলা সম্পাদক অনিল দত্ত বলেন, “সমস্ত উপভোক্তাকে টাকা না ফেরালে, আমরা বিক্ষোভ করব”।

অন্যদিকে, কেতুগ্রামের বিধায়ক শেখ শাহনেওয়াজের অভিযোগ, তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে গেরুয়া শিবির। তিনি বলেন, “রাজনৈতিকভাবে তাঁদের উপযুক্ত জবাব দেবে সাধারণ মানুষ”।

“কাট মানি” নিয়ে তদন্তের দাবি করলেন বিজেপি সাংসদ

সম্প্রতি দলীয় বৈঠকে দলের নেতাদের কাটমানি এবং অবৈধভাবে টাকা আদায় করা থেকে বিরত থাকার নির্দেশ দেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেই বিভিন্ন জায়গায় শুরু হয় প্রতিবাদ বিক্ষোভ। রাজ্যের বিভিন্ন প্রান্তে পুরসভা ও পঞ্চায়েতের জনপ্রতিনিধি ও নেতাদের ঘিরে বিক্ষোভ শুরু করে সাধারণ মানুষ।

নেতাদের উদ্দেশ্যে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তৃণমূলের কোনও নির্বাচিত জনপ্রতিনিধি যদি ওই ধরণের দুর্নীতির সঙ্গে জড়িত হন তবে তাঁদের পাশে দাঁড়াবে না দল। লোকসভা নির্বাচনে দলের সামগ্রিক ফল তুলনামূলকভাবে খারাপ হওয়ার পরেই শক্ত হাতে হাল ধরেন তৃণমূল সুপ্রিমো।

"দলের কর্মীদের নিয়মানুবর্তীতা শেখাতে চেয়েছি" কাট মানি বিতর্কে বললেন মমতা

দলীয় বৈঠকে “কাট মানি” ফেরানোর ব্যাপারে মমতা বন্দ্যোপাধ্যায় কড়া বার্তা দেওয়ার পরেই রাজ্যের বিভিন্ন জায়গায় তৃণমূল নেতাদের বাড়ির সামনে “কাট মানি” ফেরানোর দাবিতে বিক্ষোভ দেখান সাধারণ মানুষ। দেশের সাধারণ নির্বাচনে তৃণমূল কংগ্রেসের খারাপ ফলের ব্যাপারেও দলীয় নেতাদের আত্মসমালোচনা করার কথাও বলেন তৃণমূল সুপ্রিমো। ২০২১-এ আসন্ন বিধানসভা নির্বাচনের জন্যে প্রস্তুত হওয়ারও কথাও বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................