রাজনৈতিক পরিবেশ নষ্ট করছে, নিট-জেইই পরীক্ষার্থীদের ভুল বোঝাচ্ছে তৃণমূল: দিলীপ ঘোষ

West Bengal: রাজ্যের মানুষ আগামী ২০২১ সালের বিধানসভা নির্বাচনে "দুর্নীতিগ্রস্ত" তৃণমূল সরকারকে ক্ষমতাচ্যুত করবে, বলেন দিলীপ ঘোষ

রাজনৈতিক পরিবেশ নষ্ট করছে, নিট-জেইই পরীক্ষার্থীদের ভুল বোঝাচ্ছে তৃণমূল: দিলীপ ঘোষ

Dilip Ghosh: মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করেন রাজ্য বিজেপি সভাপতি (ফাইল চিত্র)

কলকাতা:

পশ্চিমবঙ্গের (West Bengal) রাজনৈতিক পরিবেশ নষ্ট করছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল (TMC) সরকার, পাশাপাশি রাজ্যের নিট-জেইই (NEET-JEE) পরীক্ষার্থীদের ভুল বুঝিয়ে তাঁদের ভবিষ্যত নিয়েও ছিনিমিনি খেলছেন মুখ্যমন্ত্রী, এমন বিস্ফোরক অভিযোগ করলেন রাজ্যের বিজেপি (BJP) সভাপতি দিলীপ ঘোষ। রাজ্যের মানুষ আগামী ২০২১ সালের বিধানসভা নির্বাচনে এই অবস্থার পরিবর্তন করতে চাইবেন ভোটবাক্সে এবং বাংলার মানুষই "দুর্নীতিগ্রস্ত" তৃণমূল সরকারকে ক্ষমতাচ্যুত করবে বলেও হুঙ্কার ছাড়েন তিনি (Dilip Ghosh)। "তৃণমূল সরকারই রাজ্যের রাজনৈতিক পরিবেশকে বিকৃত করে দিয়েছে। তারা একদিকে বলছে করোনা পরিস্থিতিতে রাজনৈতিক দলগুলিকে সমাবেশ করতে দেওয়া হবে না, অন্যদিকে শাসক দলের কর্মীরা দিব্যি সমাবেশ ও রাজনৈতিক সভার আয়োজন করে চলেছেন, এটা কোনওভাবেই মেনে নেওয়া যায় না", বলেন দিলীপ ঘোষ। 

গেরুয়া দলের "রাজনৈতিক মহামারী" কে হারিয়ে পুরো রাজ্যকে আরও একবার "স্বাধীনতার স্বাদ" দেবেন বলে সম্প্রতি যে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় তার তীব্র সমালোচনা করে রাজ্য বিজেপি সভাপতি আরও বলেন, "তৃণমূল এবং তার সুপ্রিমোর দিনে দুপুরে স্বপ্ন দেখা বন্ধ করা উচিত, আসলে তাঁরা বুঝতে পারছেন যে তাঁদের শেষের দিন গোণা শুরু হয়ে গেছে।"

রাজ্যের শাসকদলকে সতর্ক করে দিয়ে দিলীপ ঘোষ আরও বলেন, "রাজ্যের মানুষ চাইছেন ২০২১ সালে ফের পরিবর্তন হোক এবং বাংলার মানুষই আগামী বিধানসভা নির্বাচনে দুর্নীতিগ্রস্ত তৃণমূল সরকারকে ক্ষমতাচ্যুত করবে"। এনইইটি-জেইই পরীক্ষা পিছনোর যে দাবি তুলেছে রাজ্যের শাসক দল তাঁর সমালোচনা করে গেরুয়া দলের ওই নেতা বলেন, তৃণমূল আসলে অভ্যাস করে ফেলেছে যে কেন্দ্রীয় সরকার যে সিদ্ধান্তই নেবে তাঁরা তার বিরোধিতা করবে এবং গোটা বিষয়টি নিয়ে যে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল রাজ্যের জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

"নিট-জেইই পরীক্ষার দিনক্ষণ ঘোষণার সঙ্গে সঙ্গে লক্ষ লক্ষ শিক্ষার্থী নিজেদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করেছে। এর অর্থ এই দাঁড়ায় যে, তাঁরা পরীক্ষায় অংশ নিতে আগ্রহী। কিন্তু তৃণমূল সরকারের কোন কাজ নেই তাই এটা নিয়েও রাজনীতি করছে,  জীবনের প্রতিটি ক্ষেত্রে রাজনৈতিক ভাইরাস ছড়িয়ে দিচ্ছে ওরা। এমনকী পরীক্ষার্থীদেরও বিভ্রান্ত করছে", বলেন তিনি।

শুক্রবারই নিট-জেইই নিয়ে সুপ্রিম কোর্টের রায় পুনর্বিবেচনার দাবিতে ফের শীর্ষ আদালতে ৬টি রাজ্য। দেশের অ-বিজেপি ৬টি রাজ্যের মন্ত্রিসভার একজন করে সদস্য এই আবেদন করেছেন। এই ছয়টি রাজ্য হলো পশ্চিমবঙ্গ, রাজস্থান, ঝাড়খণ্ড, পঞ্জাব, মহারাষ্ট্র এবং ছত্তিশগড়। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)