Kolkata

  • দুর্ঘটনা মামলায় জামিন পেলেন বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়ের ছেলে
    রাজ্যসভার সদস্য রূপা গঙ্গোপাধ্যায় একটি টুইটে জানান, তিনিই পুলিশকে ফোন করে ঘটনাস্থলে ডেকে আনেন। তিনি ওই টুইটে লেখেন, ‘‘আমার ছেলে আমার বাড়ির কাছেই একটি দুর্ঘটনা ঘটিয়েছে। আমি পুলিশকে কল করি সমস্ত আইনি প্রক্রিয়ায় বিষয়টি দেখতে। দয়া করে কোনও রাজনৈতিক আনুকূল্য নয়। আমি আমার ছেলেকে ভালবাসি এবং তার দেখভাল করব। কিন্তু আইন আইনে র পথে চলবে। আমি কোনও ভুল করি না, ভুল সহ্যও করি না। আমি বিক্রি হয়ে যাইনি।’’
  • অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন মমতা বন্দ্যোপাধ্যায়ের
    দেশের প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধা নিবেদন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, একসময় অটলবিহারী বাজপেয়ীর নেতৃত্বাধীন মন্ত্রিসভায় রেলমন্ত্রী ছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • বিজেপি সাংসদ রূপা গাঙ্গুলির ছেলেকে গ্রেফতার করল পুলিশ
    আগেই পুলিশ সূত্র থেকে জানানো হয়েছিল, তাঁর ছেলের (Roopa Ganguly son) গাড়িটি প্রথমে গল্ফ গার্ডেনের (Golf Garden) একটি ক্লাবের দেওয়ালে নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা (Roopa Ganguly son accident) মারে
  • 'কন্যাশ্রী' প্রকল্পে উপকৃত ৬০ লক্ষ মেয়ে: মমতা
    ২০১৩-য় শাসকদলের হাত ধরে এরাজ্যে শুরু হয় কন্যাশ্রী প্রকল্প। রাজ্যের মেয়েদের উন্নতির স্বার্থেই এই প্রকল্পের সূচনা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী। তাঁর দাবি, এখনও পর্যন্ত ৭ হাজার কোটি টাকা খরচ হয়েছে কন্যাশ্রীতে।
  • শ্বাসকষ্ট থাকলেও সৌমিত্র স্থিতিশীল, জানাল পরিবার
    গত ছয় দশকের কিংবদন্তি অভিনেতা সম্পর্কে আজ একথা জানিয়েছেন তাঁর মেয়ে পৌলমী বসু। বুধবার সকালে তিনি শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিলেন দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে। খবর ছড়িয়ে পড়তেই সেখানে মুহূর্তের মধ্যে জড় হন সৌমিত্রবাবুর অনুরাগী এবং টালিগঞ্জের একাধিক তারকা।
  • স্বাধীনতা দিবসে দু’টি দুর্ঘটনায় রাজ্যে মৃত ১৩, আহত ১১
    স্বাধীনতা দিবসের সকালে দু’টি পথ দুর্ঘটনায় ১৩ জনের মর্মান্তিক মৃত্যু হল পশ্চিমবঙ্গে। আহত হয়েছেন ১১ জন। পুলিশ সূত্রে একথা জানা গিয়েছে।
  • তৃণমূলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় শোভনের দায়িত্ব তুলে দিলেন রত্নার হাতে
    বুধবার তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেন শোভন চট্টোপাধ্যায়, তিনি দক্ষিণ কলকাতার বেহালা-পূর্ব আসনের বিধায়ক ও কলকাতা পুরসভার ১৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। এবার তাই তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শোভন চট্টোপাধ্যায়ের এলাকা দেখভাল করতে বললেন তাঁর স্ত্রী রত্না চট্টোপাধ্যায়কে।
  • হাইকোর্টের রায়ে পরের মাসেই মু্ক্তি মাওবাদী নেতা ছত্রধর মাহাতের
    মাওবাদী নেতা ছত্রধর মাহাতের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা রদ করে তা ১০ বছর করে দিল কলকাতা হাইকোর্ট। বুধবার, কলকাতা হাইকোর্টের বিচারপতি মুমতাজ খান এবং বিচারপতি জয় সেনগুপ্তের বেঞ্চ, ছাত্রধর মাহাতের তিনসঙ্গীরও সাজার মেয়াদ কমানোর পাশাপাশি বোমা বিস্ফোরণ এবং ল্যান্ডমাইন বিস্ফোরণের দায়ে অপরাধী দুজনকে মুক্তি দেয়। পুলিশের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ তুলে, জঙ্গলমহলে আদিবাসী আন্দোলন গড়ে তোলার অন্যতম কারিগর ছিলেন ছাত্রধর মাহাত।
  • ‘‘কর সন্ত্রাস’’: পুজো কমিটিকে আয়করের নোটিশ প্রসঙ্গে  কটাক্ষ অধীর চৌধুরীর
    মঙ্গলবারই দুর্গা পুজো কমিটিকে আয়করের নোটিশ পাঠানোর প্রতিবাদে সুবোধ মল্লিক স্কোয়ারে আট ঘণ্টার জন্য ধর্নায় বসেছিল শাসক দল তৃণমূলের মহিলা শাখা ‘বঙ্গজননী ব্রিগেড’। আর ওইদিনই এই বিষয়ে প্রতিবাদে মুখর হলেন কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী। তিনি জানালেন, এর ফলে ‘কর সন্ত্রাস’-এর জন্ম হচ্ছে। কংগ্রেসের দলীয় দফতরে তিনি বলেন, ‘‘আয়কর দফতর দুর্গা পুজো কমিটির কার্যকলাপ সম্পর্কে প্রশ্ন তুলে তাদের ট্যাক্স রিটার্ন ফাইল করতে বলেছে। তারা এমন একটা বিষয় প্রতিষ্ঠা করতে চাইছে যে কমিটিগুলি ‘কালো টাকা’ ব্যবহার করছে। আয়কর আধিকারিকরা কর সন্ত্রাসবাদী হয়ে উঠছেন। তাঁরা জন্ম দিচ্ছেন কর সন্ত্রাসের।’’
  • শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়
    সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়ে পৌলমী বসু সংবাদ সংস্থা পিটিআইকে জানান, তাঁর বাবার শারীরিক অবস্থা এই মুহূর্তে স্থিতিশীল।
  • বুধবারই বিজেপিতে যোগ দিতে দিল্লি যাচ্ছেন‌ শোভন চট্টোপাধ্যায়
    গত কয়েক মাস তিনি রাজনীতি থেকে বিশ্রাম নিয়েছিলে‌ন। কিন্তু গুঞ্জন ছিল তৃণমূল ছেড়ে এবার বিজেপিতে যোগ দেবেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। অবশেষে গেরুয়া শিবিরে যাওয়াই মনস্থ করেছেন শোভন। বুধবারই তিনি দিল্লি গিয়ে বিজেপিতে যোগ দেবেন। বেহালা পূর্ব কেন্দ্রের বিধায়ক শোভনের পাশাপাশি দিল্লির পথে শোভনের প্রাক্তন রাজনৈতিক সতীর্থ মুকুল রায়ও।
  • মন্দিরে ঢোকার আগে ধর্ম প্রমাণ করার থেকে আমার মরে যাওয়া ভালো; মুখ্যমন্ত্রী মমতা
    মুখ্যমন্ত্রী বলেন, “যারা আমার সমালোচনা করে এবং আমার ধর্মীয় পরিচয় নিয়ে প্রশ্ন তোলে তাদের চেয়ে আমি সংস্কৃত ধর্মগ্রন্থ বেশি জানি। আমি একজন হিন্দু এবং আমি সমস্ত ধর্মকে সম্মান করি। আমি ধর্মের ভিত্তিতে মানুষকে বিভক্ত করাতে বিশ্বাস করি না।”
  • সম্প্রতি আয়করের কোনও নোটিশ পুজো কমিটিগুলিকে পাঠানোই হয়নি: দাবি কর বিভাগের
    কেন্দ্রীয় সংস্থার তরফে দ্ব্যর্থহীনভাবে জানিয়ে দেওয়া হয়, সম্প্রতি এই ধরণের কোনও নোটিশ তারা পাঠায়নি। তবে এর আগে যে তা পাঠানো হয়েছিল সেই বিষয়টি মেনে নিয়েছে আয়কর দফতর (IT)। কারণ হিসাবে বলা হয়েছে, বড় বড় পুজো কমিটির সঙ্গে কাজ করেছে এমন অনেক ঠিকাদারের কর বাকি পড়ে রয়েছে। তাই বিষয়টি দেখার জন্য ৩০টি পুজো কমিটিকে নোটিশ দেওয়া হয়েছিল।
  • টালিগঞ্জ থানায় ঢুকে পুলিশ মারধরের ঘটনায় গ্রেফতার ২
    প্রায় ৩০ জন থানার মধ্যে ঢুকে তাণ্ডব চালায়। এদের মধ্যে বেশিরভাগই মহিলা। প্রথমে ইঁট ছোড়া হয় বলে অভিযোগ। পরে পুলিশদের ধরে মারা হয়। এতে মহিলা সহ টালিগঞ্জ থানার সাত পুলিশ কর্মী আহত হন।
  • সমানুভূতির বার্তা নিয়ে আসছে রাখীবন্ধন: স্পেশ্যাল চাইল্ডদের রাখী পরাবেন রাজ্যের প্রথম রূপান্তরকামী মহিলা আইনজীবী
    আগামীকাল ১৪ অগাস্ট এক বিশেষ উৎসবের আয়োজন করেছে পুজো কমিটি। সংবেদন সংস্থার একদল স্পেশ্যাল চাইল্ডদের হাতে কাল রাখী বেঁধে দেবেন সায়ন্তন। উদ্বোধন হবে পুজোর। জেলা থেকে সম্প্রীতির বার্তা ছড়িয়ে পড়বে শহরের বুকে--- এই আশা নিয়ে।  

................................ Advertisement ................................

................................ Advertisement ................................