This Article is From Jun 28, 2019

“কাট মানি” নিয়ে ফের তৃণমূল নেতাদের সতর্ক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

এদিকে তৃণমূল নেত্রীর “কাট মানি” (cut money)  নির্দেশিকার পরেই বীরভূমে এক তৃণমূল নেতা জনগণের কাছ থেকে তোলা ২লক্ষ ২৮ হাজার টাকা ফিরিয়ে দেন ।

“কাট মানি” নিয়ে ফের তৃণমূল নেতাদের সতর্ক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়
কলকাতা:

সরকারি প্রকল্পের সুবিধা পাইয়ে দেওয়ার নাম করে যদি কোনো তৃণমূল নেতা “কাট মানি” (cut money) নেন, তাহলে তাঁদের ছেড়ে কথা বলা হবে না, ফের একবার নিজের ও দলের অবস্থান স্পষ্ট করলেন তৃণমূল নেত্রী তথা  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দলের নেতাদের উদ্দেশ্যে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে তৃণমূলের(TMC) কোনো নির্বাচিত জনপ্রতিনিধি যদি ওই ধরণের দুর্নীতির সঙ্গে জড়িত হন তবে তাঁদের পাশে দাঁড়াবে না দল। লোকসভা নির্বাচনে দলের সামগ্রিক ফল তুলনামূলকভাবে খারাপ হওয়ার পরেই শক্ত হাতে হাল ধরেন তৃণমূল সুপ্রিমো। দলীয় বৈঠকে “কাট মানি”(cut money) ফেরানোর ব্যাপারে মমতা বন্দ্যোপাধ্যায় কড়া বার্তা দেওয়ার পরেই রাজ্যের বিভিন্ন জায়গায় তৃণমূল নেতাদের বাড়ির সামনে “কাট মানি” ফেরানোর দাবিতে বিক্ষোভ দেখান সাধারণ মানুষ। দেশের সাধারণ নির্বাচনে তৃণমূল কংগ্রেসের খারাপ ফলের ব্যাপারেও দলীয় নেতাদের আত্মসমালোচনা করার কথাও বলেন তৃণমূল সুপ্রিমো। ২০২১-এ আসন্ন বিধানসভা নির্বাচনের জন্যে প্রস্তুত হওয়ারও কথাও বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

হাওড়ার কলেজে এবিভিপি-তৃণমূল সংঘর্ষ, ইউনিয়ন রুম ভাঙচুর,আহত ১০

পশ্চিম মেদিনীপুরে তৃণমূল কংগ্রেসের দলীয় বৈঠকে দলের কিছু বিধায়ককে ঠিক ভাবে কাজ না করার জন্যে তিরস্কারও করেন মমতা। পাশাপাশি সরকারি প্রকল্পের নামে মানুষের কাছ থেকে দলের কিছু নেতার টাকা তোলার বিষয়টি নিয়েও উষ্মা প্রকাশ করেন তৃণমূল নেত্রী (Mamata Banerjee)। পশ্চিম মেদিনীপুরে দলের সার্বিক খারাপ ফলের পর ওই জেলার তৃণমূল সভাপতি অজিত মাইতিকেও ক্ষমতা থেকে সরিয়ে দেন মমতা।
এই জেলার দুটি লোকসভা আসনের মধ্যে তৃণমূলের শক্ত ঘাঁটি বলে পরিচিত একটি আসন ঘাসফুলের হাত থেকে ছিনিয়ে নেয় বিজেপি (BJP)।

বিজেপিকে রুখতে একসঙ্গে লড়তে হবে তৃণমূল, কংগ্রেস, সিপিআইএমকে: মমতা বন্দ্যোপাধ্যায়

পাশাপাশি কয়েকজন তৃণমূল নেতা বিজেপির কাছে আত্মসমর্পণ করেছেন এবং দলবিরোধী কাজে যুক্ত হচ্ছেন বলে নাম না করে কয়েকজনের উদ্দেশ্যে কড়া বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। “আমাদের দলনেত্রী দুর্নীতি থেকে দূরে থাকার বিষয়ে আমাদের সতর্ক করেছেন এবং যাঁরা ‘কাট মানি'(cut money)  নিয়েছেন তাঁদের তা ফেরানোর নির্দেশ দিয়েছেন। যদি সরকারি প্রকল্পের নামে কেউ মানুষের কাছ থেকে টাকা তুলেছেন প্রমাণ হয় তাহলে তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করেছেন দলনেত্রী”, জানিয়েছেন পশ্চিম মেদিনীপুরের এক তৃণমূল নেতা।

প্রশান্ত কিশোরের সঙ্গে ফের রুদ্ধদ্বার বৈঠক মমতার, এবারে আলোচনায় সঙ্গী অভিষেকও!

তৃণমূলের এক বিধায়ক জানিয়েছেন যে ঘণ্টা দুয়েকের এক রুদ্ধদ্বার বৈঠকে তৃণমূল নেত্রী সাফ জানিয়েছেন যাঁরা দলের মধ্যে থেকে দলের ক্ষতি করছেন তাঁরা যেন দল ছেড়ে চলে যান।দলীয় নেতাদের জনগণের আরও কাছে গিয়ে তাঁদের জন্যে কাজ করারও নির্দেশ দেন তৃণমূল সুপ্রিমো(Mamata Banerjee)। সম্প্রতি এক দলীয় বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, যে তৃণমূলে চোরেদের জায়গা নেই। কিছু নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে তাঁরা বাড়ি তৈরির জন্যে সরকারি টাকা পাইয়ে দেওয়ার কথা বলে দরিদ্রদের থেকে ২৫ শতাংশ কমিশন নিয়েছেন, তাঁরা যেন তা ফিরিয়ে দেন।

তবে বুধবার বিধানসভার অধিবেশনে মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) বলেন যে তিনি তাঁর দলের মধ্যে শৃঙ্খলা বজায় রাখার জন্যে কোনো নির্দেশ দিলে তার মধ্যে খারাপ কিছু নেই। তিনি এও বলেন যে দলের মধ্যে ৯৯.৯৯শতাংশ কর্মী পরিশ্রমী ও মানুষের জন্যে কাজ করার ব্যাপারে তৎপর।

এদিকে তৃণমূল নেত্রীর “কাট মানি” (cut money)  নির্দেশিকার পরেই বীরভূমে এক তৃণমূল নেতা জনগণের কাছ থেকে তোলা ২লক্ষ ২৮ হাজার টাকা ফিরিয়ে দেন মানুষকে।
 

.