মন্দিরে ঢোকার আগে ধর্ম প্রমাণ করার থেকে আমার মরে যাওয়া ভালো; মুখ্যমন্ত্রী মমতা

বিজেপির নাম উল্লেখ না করেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “হিন্দু মন্দিরে প্রবেশের আগে যদি আমাকে আমার ধর্ম প্রমাণ করতে হয় তার চেয়ে মরে যাওয়াই আমার পক্ষে ভালো।"

 Share
EMAIL
PRINT
COMMENTS
মন্দিরে ঢোকার আগে ধর্ম প্রমাণ করার থেকে আমার মরে যাওয়া ভালো; মুখ্যমন্ত্রী মমতা

মুখ্যমন্ত্রী বলেন, আমি একজন হিন্দু এবং আমি সমস্ত ধর্মকে সম্মান করি


কলকাতা: 

হাইলাইটস

  1. আমার ধর্ম প্রমাণ করার চেয়ে মরে যাওয়া ভালো; মমতা বন্দ্যোপাধ্যায়
  2. আগের থেকে বেশি দুর্গাপুজো হচ্ছে এই রাজ্যে; মুখ্যমন্ত্রী
  3. আমি সব ধর্মকে সম্মান করি; মমতা বন্দ্যোপাধ্যায়

মন্দিরে ঢুকতে গিয়ে ধর্ম প্রমাণ করার থেকে মরে যাওয়া ভালো। মঙ্গলবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee) এমনটাই বলে বিজেপিকে চ্যালেঞ্জ জানিয়েছেন যে তৃণমূল কংগ্রেস সরকার (Trinamool Congress government) ক্ষমতায় এসে যেসব ধর্মীয় কর্মকাণ্ড রাজ্যে করেছে আর পূর্ববর্তী শাসকদল কী কী করেছে সেসবের তুলনা করা দরকার।

মুখ্যমন্ত্রী (West Bengal Chief Minister Mamata Banerjee) জোর দিয়েই বলেন বিগত সরকার অর্থাৎ বাম জমানার তুলনায় রাজ্যে তৃণমূল সরকারের আমলেই বেশি সংখ্যক দুর্গাপুজো অনুষ্ঠিত হচ্ছে। একটি জাদুঘর উদ্বোধন করতে এসে তৃণমূল সুপ্রিমো বলেন যে, তিনি অবশ্যই একজন হিন্দু তবে অন্যান্য ধর্ম ও বিশ্বাসের প্রতিও তাঁর শ্রদ্ধা রয়েছে। 

সম্প্রতি আয়করের কোনও নোটিশ পুজো কমিটিগুলিকে পাঠানোই হয়নি: দাবি কর বিভাগের

বিজেপির (BJP) নাম উল্লেখ না করেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “হিন্দু মন্দিরে প্রবেশের আগে যদি আমাকে আমার ধর্ম প্রমাণ করতে হয় তার চেয়ে মরে যাওয়াই আমার পক্ষে ভালো। তুমি এমন কেউই নও যার কাছে আমাকে আমার ধর্ম প্রমাণ করতে হবে!” দুর্গাপুজো কমিটিগুলোকে আয়কর বিভাগের নোটিশ দেওয়ার কেন্দ্রের সিদ্ধান্তের প্রতিবাদে তৃণমূল মঙ্গলবার একদিনব্যাপী বিক্ষোভ প্রদর্শন করে। বিজেপির এই সিদ্ধান্তকেই আক্রমণ করেন মুখ্যমন্ত্রী মমতা।

মুখ্যমন্ত্রী বলেন, “যারা আমার সমালোচনা করে এবং আমার ধর্মীয় পরিচয় নিয়ে প্রশ্ন তোলে তাদের চেয়ে আমি সংস্কৃত ধর্মগ্রন্থ বেশি জানি। আমি একজন হিন্দু এবং আমি সমস্ত ধর্মকে সম্মান করি। আমি ধর্মের ভিত্তিতে মানুষকে বিভক্ত করাতে বিশ্বাস করি না।”

বিজেপি বারেবারেই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রাজ্যে সংখ্যালঘু ভোট সুরক্ষিত করতে মুসলিম তোষণের অভিযোগ এনেছে। তৃণমূল কংগ্রেস সরকার রাজ্যে দুর্গাপুজো বন্ধ করার তোড়জোর করছে বলেও অভিযোগ করেছে বিজেপি। বিজেপি'র সেই অভিযোগের কথা উল্লেখ করে মমতা বলেন, কেন্দ্রে ক্ষমতায় আসার পর থেকে দলটি নিজেরা কী কী কাজ করেছে সেই দিকে বরং নজর দেওয়া ভালো। 

রাজ্যের পুজো কমিটিগুলিকে আয়করের নোটিশ পাঠানোর প্রতিবাদে ধর্নায় বসল তৃণমূল

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “তৃণমূলের শাসনামলে রাজ্যে আরও বেশি করে দুর্গাপুজো অনুষ্ঠিত হচ্ছে। আমাদের জ্ঞান দেওয়ার আগে ওদের (বিজেপি) উচিৎ ক্ষমতায় আসার পরে ওরা যেসব কাজ করেছে তা খতিয়ে দেখা।”

মমতা বলেন, “আমি ওদেরকে (বিজেপি) চ্যালেঞ্জ জানাই যে, আমাদের আট বছরের সরকার যে যে ধর্মীয় কাজ করেছে এবং পূর্ববর্তী সরকার যে যে কাজ করেছে তার তুলনা করতে। আমরা মানবতায় বিশ্বাসী এবং ধর্ম মানেই মানবতা। এটি আমাদের প্রতিটি মানুষকে ভালবাসতে এবং শ্রদ্ধা করতে শেখায়। ধর্ম আমাদেরকে মানুষে মানুষে বিভাজন করতে শেখায় না।”



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................