This Article is From Aug 14, 2018

বাঁ হাতি দিবসে নেতৃত্ব দিলেন সচিন, লিখলেন দারুণ এক টুইট

বাঁ হাতি দিবসে টুইটারে পোস্টের বন্যা

বাঁ হাতি দিবসে নেতৃত্ব দিলেন সচিন, লিখলেন দারুণ এক টুইট

বাঁ হাতি দিবসে শুভেচ্ছার বন্যা

কথায় বলে -''লেফট ইজ অলওয়েজ রাইট''। কথাটা বাঁ হাতি মানুষদের অনেকের ক্ষেত্রে ফলে যায়। আসলে দুনিয়ার বিভিন্ন ক্ষেত্রে গুণিজন, বিখ্যাত, কুশলী বাঁ  হাতি মানুষের সংখ্যা এত বেশি যে ''লেফট ইজ অলওয়েজ রাইট''কথাটা আপনা থেকেই মুখ থেকে বেরিয়ে আসে। ছোটবেলায় কলম বা পেন্সিলটা বাম হাতে ধরলে অনেক অভিভাবকই তাদের শিশুদের হাতটা পরিবর্তন করে ডান হাতে করে দেন। আসলে বাঁ হাত মানেই তো ব্যতিক্রমী কিছু। আর যা ব্যতিক্রম তা সব সময় মানুষ কেমন যেন বাঁকা চোখে দেখে, ঠিক করে দিতে চায়। তবে ব্যতিক্রমরা অনেক সময় উজ্জ্বল হয়ে ওঠে। তেমনই একটা দিবস পালিত হল গতকাল, 13 অগাস্ট। বাম হাতি মানুষদের জন্য সোমবার পালিত হল আন্তর্জাতিক বাঁ হাতি দিবস।  সমীক্ষা বলে বিশ্বের 80 ভাগ মানুষই নাকি ডানহাতি, 20 শতাংশের মত বাঁ হাতি। তা সেই সংখ্যালঘু বাঁ হাতি শ্রেণীতে বিখ্যাত মানুষের সংখ্যা গুণে শেষ করা যাবে না। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা হলেন বাঁ হাতি। মজা করে ওবামা একবার বলেছিলেন, লেফটিজ আর রাইট চয়েজ। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিন্টনও ছিলেন বাঁ হাতি।  

1992 সাল থেকে পালিত হয়ে আসছে বাঁ হাতিদের জন্য স্পেশাল এই দিনটা। আর বাঁ হাতিদের জন্য স্পেশাল এই দিনটায় দারুণ একটা টুইট করলেন সচিন তেন্ডুলকর। যিনি ব্যাটটা ডান হাতে করলেও আসলে তিনি বাঁ হাতি। বাঁ হাতে সই করার এক ভিডিও দিয়ে সচিন লিখেছেন, ''আমি হয়তো 'লেফট হ্যান্ডেড'। তবে আমি সব সময় রাইট।''লেফট-রাইট নিয়ে মজার এই শব্দের খেলায় সচিনের টুইট মুহূর্তে ভাইরাল হয়ে যায়। 

সচিন তেন্ডুলকরের মত তাঁর বন্ধু বিনোদ কাম্বলিও বাঁ হাতি। প্রাক্তন তারকা ক্রিকেটার কাম্বলিও এই দিনটা নিয়ে টুইট করলেন। 

দেখুন বাঁ হাতি দিবসে টুইটারে পোস্ট- #LeftHandersDay হ্যাশট্যাগটি বেশ ভাইরাল হয়।  

ক্রিকেট দুনিয়ায় বাঁ হাতি বিখ্যাত ক্রিকেটারের অভাব নেই। বাঁ হাতে ব্যাট করা সৌরভ গাঙ্গুলি তো বাঙালীর হৃদয়ে থাকেন। বাঁ হাতি ব্রায়ান লারা ক্রিকেটের রাজপুত্র। ক্লাইভল লয়েড থেকে গ্যাারি সোবার্স। সঈদ আনোয়ার থেকে ম্যাথু হেডেন। এঁরা সবাই বাঁ হাতি। এত বাঁ হাতি, বাঁ হাতি করা হয় ঠিকই কিন্তু ল্যাপটপের মাউস থেকে কাঁচি। সব জিনিসই ডান হাতি মানুষদের কথা মাথায় রেখেই বানানো হয়। আর তাই সচেতনার জন্য বাম হাতি দিবস খুবই কাজে দেয়।

Click for more trending news


.