This Article is From Dec 25, 2019

বাড়লো আদিত্য ঠাকরের নিরাপত্তা, কমানো হলো সচিনের বলয়, খবর এমনই

আদিত্য ঠাকরে ওয়াই প্লাস (Y+) নিরাপত্তা পেতেন। সেটাই এখন বেড়ে জেড ক্যাটেগরি হলো, ফলে আরও নিরাপত্তা বলয় বাড়বে শিব সেনার ওই তরুণ বিধায়কের

বাড়লো আদিত্য ঠাকরের নিরাপত্তা, কমানো হলো সচিনের বলয়, খবর এমনই

এর আগে আদিত্য ঠাকরে ওয়াই প্লাস (Y+) নিরাপত্তা পেতেন

মুম্বই:

বাড়ানো হলো শিব সেনা বিধায়ক তথা উদ্ধব ঠাকুর-তনয় আদিত্য ঠাকরের নিরাপত্তা বলয়। হুমকির (threat) মাত্রা বিচার করে কমে গেলো মাস্টার-ব্লাস্টার তথা সাংসদ সচিন তেন্ডুলকরের নিরাপত্তা। শিব সেনার ওরলির ওই বিধায়ক আদিত্য ঠাকরে এবার থেকে জেড  (Z) ক্যাটেগরির নিরাপাত্তা পাবেন। আর সচিনের এক্স (X) ক্যাটেগরি নিরাপত্তাও  তুলে নেওয়া হলো। মহারাষ্ট্র সরকারের এক আধিকারিক এই দাবি করে বলেছেন, সম্প্রতি রাজ্যের প্রায় ৯০ জন ভিভিআইপির নিরাপত্তা ও হুমকির মাত্রা খতিয়ে দেখে এই সিদ্ধান্ত। তিনি আরও যোগ করেছেন, এর আগে সচিন তেন্ডুলকরের নিরাপত্তায় ২৪ ঘণ্টা একজন পুলিশকর্মী নিযুক্ত থাকতেন।কিন্তু এবার থেকে তিনি শুধু বাড়ির বাইরে বেড়ালে পুলিশ গাড়ির এসকর্ট পাবেন।  এর আগে আদিত্য ঠাকরে ওয়াই প্লাস (Y+) নিরাপত্তা পেতেন। সেটাই এখন বেড়ে জেড ক্যাটেগরি হলো, ফলে আরো নিরাপত্তা বলয় বাড়বে শিব সেনার ওই তরুণ বিধায়কের, জানিয়েছেন ওই আধিকারিক।


তাঁর দাবি, "সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ নেতা শরদ পাওয়ার জেড প্লাসই পাবেন আর তার ভাইপো এবং এনসিপি নেতা অজিত পাওয়ারের জেড ক্যাটেগরি  বজায় থাকবে।" কেবল সচিন তেন্ডুলকর নয়, সমাজকর্মী আন্না হাজারের নিরাপত্তা বলয় কমিয়ে জেড থেকে ওয়াই প্লাস করা হলো। নিরাপত্তা বলয় কমলো সে রাজ্যের দুই প্রাক্তন মন্ত্রী একনাথ খাড়সে আর রাম শিন্ডের। উত্তরপ্রদেশের প্রাক্তন রাজ্যপাল রাম নায়েকের নিরাপত্তা বলয় জেড প্লাস থেকে এক্স ক্যাটেগরিতে নামানো হয়েছে বলে দাবি ওই আধিকারিকের।


রাজনৈতিক ও ক্রীড়া মহলের এই ব্যক্তিদের সঙ্গে আইনজীবী উজ্জ্বল নিকমের নিরাপত্তা বলয়ও কমানো হয়েছে। ৯২-এর ধারাবাহিক বিস্ফোরণ থেকে ২৬/১১ মুম্বই হামলার মতো হাই প্রোফাইল মামলার সরকারি পক্ষের আইনজীবী ছিলেন উজ্জ্বল নিকম। এখন থেকে তিনি জেড প্লাস থেকে বেরিয়ে ওয়াই ক্যাটেগরির নিরাপত্তায় পড়বেন। ফলে তিনিও বাড়িরই বাইরে বেড়ালে পুলিশের এসকর্ট ভ্যান পাবেন, জানিয়েছেন ওই আধিকারিক। আগামিদিনে ফের একবার নিরাপত্তা পর্যালোচনার পর কয়েকজন প্রাক্তন মন্ত্রীর তথা বিজেপি নেতার নিরাপত্তা বলয় কমানো হতে পারে, ইঙ্গিত দেন ওই আধিকারিক।

.