এনকাউন্টারে খতম গত সপ্তাহে সিআরপিএফদের উপর হামলা চালানো জঙ্গি

Jammu and Kashmir: কর্তব্যরত সিআরপিএফ জওয়ানদের উপর হওয়া ওই জঙ্গি হামলায় শহিদ হন এক জওয়ান, জঙ্গিদের গুলিতে মর্মান্তিক মৃত্যু হয় ৬ বছরের এক শিশুরও

এনকাউন্টারে খতম গত সপ্তাহে সিআরপিএফদের উপর হামলা চালানো জঙ্গি

Terrorist Zahid Dass Killed: বৃহস্পতিবার রাতে এক এনকাউন্টারে খতম করা হয় জঙ্গি জিহাদ দাসকে

হাইলাইটস

  • জঙ্গি জাহিদ দাসকে এনকাউন্টারে খতম করল নিরাপত্তা বাহিনী
  • বৃহস্পতিবার গভীর রাতে চলে ওই জঙ্গিদমন অভিযান
  • এই জঙ্গির গুলিতেই গত সপ্তাহে শহিদ হন এক জওয়ান, মৃত্যু হয় একটি বালকেরও
শ্রীনগর:

মঙ্গলবার নাগাল গলে পালালেও বৃহস্পতিবার আর রেহাই মেলেনি জম্মু ও কাশ্মীরে (Jammu & Kashmir) সাম্প্রতিককালে আতঙ্ক ছড়ানো জঙ্গি জাহিদ দাসের (Terrorist Zahid Dass Killed)। শ্রীনগরে এনকাউন্টারে (Jammu and Kashmir Encounter) খতম হয়েছে কিছুদিন ধরে এলাকায় ত্রাস হয়ে ওঠা ওই জঙ্গির। গত সপ্তাহে কর্তব্যরত সিআরপিএফ জওয়ানদের উপর যে জঙ্গি হামলা হয়, সেই জঙ্গি দলের অন্যতম ছিল জাহিদ। অনন্তনাগে হওয়া ওই হামলায় শহিদ হন এক জওয়ান, জঙ্গিদের গুলিতে মর্মান্তিক মৃত্যু হয় ৬ বছরের এক শিশুরও। তারপর থেকেই জঙ্গি জাহিদ দাসের খোঁজে হন্যে হয়ে ঘুরছিল জম্মু-কাশ্মীর পুলিশ এবং নিরাপত্তাবাহিনী। এর আগে মঙ্গলবার অনন্তনাগে এক জঙ্গিদমন অভিযানে নিরাপত্তা বাহিনী ওই জঙ্গিকে কোণঠাসা করে ফেললেও কোনোক্রমে পালিয়ে বাঁচে সে। কিন্তু বৃহস্পতিবার রীতিমতো আঁটঘাট বেঁধেই জঙ্গি জাহিদ দাসকে খতম করা হয়।

জম্মু ও কাশ্মীরের সোপরে সিআরপিএফের টহলদারী বাহিনীর উপর জঙ্গিহানা

শ্রীনগরের মালবাগ এলাকায় গত রাতে স্পেশাল অপারেশন গ্রুপ এবং সিআরপিএফের সেনারা যৌথভাবে একটি জঙ্গিদমন অভিযান শুরু করে। সেই অভিযানেই মেলে সাফল্য। তবে এই অভিযান চলাকালীন মারা যান এক সিআরপিএফ জওয়ানও। 

কাশ্মীর জোন পুলিশের তরফ থেকে এই এনকাউন্টারের কথা শুক্রবার সকালে টুইট করে জানানো হয়। ওই টুইটে বলা হয়েছে, "জম্মু কাশ্মীরের অনন্তনাগে এক জওয়ান এবং ৬ বছরের বালকের হত্যাকারী জঙ্গি জাহিদ দাসকে শ্রীনগরে এক এনকাউন্টারে খতম করা সম্ভব হয়েছে। এটা সিআরপিএফ এবং জম্মু-কাশ্মীর পুলিশের এক বড়সড় সাফল্য।"

জঙ্গিদের গুলিতে নিথর দাদু, দেহের পাশে বসে দাদুকে ডাকার চেষ্টায় অবুঝ শিশু

গত ২৬ জুন যে জঙ্গিহানা হয় তাতে শহিদ হন এক সিআরপিএফ জওয়ান। অনন্তনাগের বিজেহেরায় রোজকার মতোই যখন নিরাপত্তাকর্মীরা টহল দিচ্ছিলেন, সেই সময়ই কিছু জঙ্গি বাইকে করে এসে ওই টহলদারি দলকে লক্ষ্য করে সন্ত্রাস হামলা চালায়। জবাবে, নিরাপত্তা বাহিনী গোলাগুলি ছুঁড়তে শুরু করলে চম্পট দেয় জঙ্গিরা। তবে তারই মধ্যে জঙ্গিদের চালানো গুলিতে ঘায়েল হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই জওয়ানের। পাশাপাশি জঙ্গি জাহিদ দাসের চালানো গুলিতে মারা যায় ৬ বছরের একটি বালকও।