প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের প্রয়াণে মমতা বন্দ্যোপাধ্যায়ের শোকবার্তা

Somen Mitra Passed Away: "প্রবীণ কংগ্রেস নেতা, প্রাক্তন সাংসদ ও প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের প্রয়াণের খবরে শোকাহত", লেখেন মমতা বন্দ্যোপাধ্যায়

প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের প্রয়াণে মমতা বন্দ্যোপাধ্যায়ের শোকবার্তা

Mamata Banerjee: প্রয়াত সোমেন মিত্রকে শ্রদ্ধা জানিয়ে টুইট করলেন মুখ্যমন্ত্রী (ফাইল চিত্র)

হাইলাইটস

  • সোমেন মিত্রের প্রয়াণের খবরে শোকপ্রকাশ করে টুইট করেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • তাঁর পরিবারের প্রতি সহানুভূতিও জানান তিনি
  • একসময় রাজনৈতিক জীবনে "প্রিয় সোমেনদা"-র সঙ্গে অনেকটা পথ চলেছেন মমতা
কলকাতা:

পশ্চিমবঙ্গে কংগ্রেসের দায়িত্ব নিজের কাঁধে (West Bengal Congress president) নিয়ে নিরলস পরিশ্রম করে যেতেন সোমেন মিত্র (Somen Mitra), বুধবার গভীর রাতে তাঁর প্রয়াণে যেন দিশাহারা হয়ে পড়ল প্রদেশ কংগ্রেস। একসময় সহযাত্রী হিসাবে পাশে পাওয়া প্রিয় "সোমেন দা"-র প্রয়াণে (Somen Mitra Passed Away) শোকাহত তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে বৃহস্পতিবার সকালে তিনি (Mamata Banerjee) টুইট করেন, "প্রবীণ কংগ্রেস নেতা, প্রাক্তন সাংসদ ও প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের প্রয়াণের খবরে শোকাহত। তাঁর পরিবার, অনুগামী এবং শুভানুধ্যায়ীদের প্রতিও আমার গভীর সমবেদনা।" একটা সময় ছিল যখন প্রিয় সোমেন মিত্রের সঙ্গে পরামর্শ করেই রাজনৈতিক পদক্ষেপ নিতেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক বিপরীতভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও নিবিড় যোগাযোগ ছিল সোমেনের। 

একসময় কংগ্রেস ছেড়ে যখন তৃণমূল কংগ্রেস গঠন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় সেই সময় সোমেন মিত্র তাঁর পাশে না থাকলেও পরে ২০০৮ সালে কংগ্রেস ত্যাগ করেন তিনিও, গঠন করেন নতুন দল প্রগতিশীল ইন্দিরা কংগ্রেস। কিন্তু ২০০৯ সালে লোকসভা নির্বাচনের আগে ঘাসফুলের দলে চলে আসেন সোমেন এবং সে বছর ডায়মন্ড হারবার সংসদীয় আসন থেকে তৃণমূল টিকিটে নির্বাচনে জয়লাভও করেন তিনি।

অভিভাবকহীন প্রদেশ কংগ্রেস, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত সোমেন মিত্র

যদিও পরবর্তীতে আবার মতবিরোধের কারণে ২০১৪ সালে তৃণমূল থেকে ভারতীয় জাতীয় কংগ্রেসে ফের যোগদান করেন কংগ্রেসের প্রিয় "ছোড়দা"। ২০১৮ সালে সোমেন মিত্রকে ফের পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসকে সামলাতে সভাপতি করা হয় দলের তরফে।

৫ অগস্ট থেকে দেশে লাগু আনলক ৩! খোলা যাবে জিম-যোগা, নেই নাইট কার্ফু

কিছুদিন আগে শারীরিক অসুস্থতার কারণে সোমেন মিত্রকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু বুধবার রাত দেড়টা নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ রাজনৈতিক মহল।