বাংলায় কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ক্রমশ বাড়ছে

West Bengal: রাজ্যের স্বাস্থ্য দফতরের সাম্প্রতিক পরিসংখ্যান মতে বর্তমানে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৭৮.৪৬ শতাংশ মানুষ

বাংলায় কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ক্রমশ বাড়ছে

Mamata Banerjee: উত্তর ২৪ পরগনা জেলায় যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে সেবিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী

কলকাতা:

সোমবার পশ্চিমবঙ্গে (West Bengal) কোভিড -১৯ (Covid-19) রোগীদের মধ্যে সুস্থতার হার লক্ষণীয়ভাবে বেড়ে ৭৮.৪৬ শতাংশে পৌঁছে গেছে। গত ৮ অগাস্ট এই পুনরুদ্ধারের হার ছিলো ৫৮.৫৪ শতাংশ, জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর। গত ২৪ ঘণ্টায় রাজ্যের বিভিন্ন হাসপাতাল থেকে মোট ৩,২৮৫ জন রোগী (Coronavirus) সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। পরিসংখ্যানে বলা হয়েছে, সোমবার সারা দিনে ৫৭ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে, ফলে এই রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এরাজ্যে এখন ২,৮৫১ জন। আর গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত ২,৯৬৭ জন, অর্থাৎ বাংলায় এখনও পর্যন্ত মোট আক্রান্ত বেড়ে ১,৪১,৮৩৭ এ পৌঁছেছে। পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত ১,১১,২৯২ জন এই রোগ থেকে সুস্থ হয়ে উঠেছেন। রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৭,৬৯৪ জন।

সোমবার সারা দিনে কলকাতায় ১৩ জনের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা, সেখানে মারা গেছে ১২ জন। এদিকে গত একদিনে হাওড়া (৯), দক্ষিণ ২৪ পরগনা (৬) এবং হুগলিতেও (৪) করোনায় মৃত্যু হয়েছে। এছাড়া অন্যান্য জেলা থেকে আরও ১৩ জনের মৃত্যুর খবর মিলেছে।

করোনা সংক্রান্ত বুলেটিনে বলা হয়েছে, মোট ৫৭ টি মৃত্যুর মধ্যে ৪৪ জনেরই মৃত্য়ু হয়েছে কোমর্বিডিটির কারণে। উত্তর ২৪ পরগনাতে ৭০০ টি নতুন সংক্রমণ, কলকাতায় ৪৬৫ টি, দক্ষিণ ২৪ পরগনায় ১৫৮, পশ্চিম মেদিনীপুরে ১৫৪, পূর্ব মেদিনীপুরে ১৩৪, আলিপুরদুয়ার ও পুরুলিয়ায় ১১৫ জন করে, দার্জিলিংয়ে ১০৯, দক্ষিণ দিনাজপুরে ১০৮, হাওড়ায় ১০৪ এবং বাঁকুড়ার ১০২ জন মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। বাকি ৮০৭ জন আক্রান্ত হয়েছে রাজ্যের ১১ টি জেলায়।

Newsbeep

রাজ্য করোনা পরীক্ষার সংখ্যা উল্লেখযোগ্য়ভাবে বেড়ছে। মোট ১৫,৬১,৩১১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এপর্যন্ত, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ৩৫,২৬৭ জনের। এদিকে, উত্তর ২৪ পরগনা জেলায় যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে সেবিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি (Mamata Banerjee) বলেন যে, উত্তর ২৪ পরগনায় করোনা পরীক্ষার ইতিবাচক হার ২০.৬৭ শতাংশ, হাওড়ায় ১৩.৭ শতাংশ, হুগলিতে ৮.৩ শতাংশ এবং দক্ষিণ ২৪ পরগনায় ৭.৯ শতাংশ। এই ৪ জেলার করোনা সংক্রমণের প্রবণতা রুখতে জেলা শাসক ও পুলিশ সুপারদের নিয়ে বৈঠকে বসেন মুখ্য়মন্ত্রী।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)