২৪ ঘণ্টায় ৬০,৯৭৫ জনের শরীরে বাসা বাঁধলো করোনা; মোট আক্রান্ত ৩১.৬৭ লক্ষ

Coronavirus: গত একদিনের মধ্যে আরও ৮৪৮ জনের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস, অর্থাৎ এখনও পর্যন্ত দেশে ৫৮,৩৯০ জনের প্রাণ কেড়েছে এই রোগ

২৪ ঘণ্টায় ৬০,৯৭৫ জনের শরীরে বাসা বাঁধলো করোনা; মোট আক্রান্ত ৩১.৬৭ লক্ষ

Coronavirus in India: করোনা মহামারীর কারণে বিশ্বের তৃতীয় বৃহত্তম ক্ষতিগ্রস্ত দেশ ভারত

নয়া দিল্লি:

দেশে করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ কমার যেন কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রক মঙ্গলবার সকালে যে পরিসংখ্যান (Coronavirus in India) তুলে ধরেছে তাতে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় আরও ৬০,৯৭৫ জনের শরীরে আক্রমণ করেছে এই মারণ ভাইরাস করোনা; ফলে ভারতে মোট কোভিড (Covid-19)  আক্রান্ত ৩১,৬৭,৩২৩ জন মানুষ।

গত একদিনের মধ্যে আরও ৮৪৮ জনের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস, অর্থাৎ এখনও পর্যন্ত দেশে ৫৮,৩৯০ জনের প্রাণ কেড়েছে এই রোগ। 

এদিকে সোমবার থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত মোট ৬৬,৫৫০ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন যা এখনও পর্যন্ত দৈনিক সুস্থতার সংখ্যা হিসাবে সর্বোচ্চ। ফলে এপর্যন্ত মোট ২৪,০৫, ৫৮৫ রোগী এই রোগের কবলে পড়েও সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। মঙ্গলবার সকাল পর্যন্ত এদেশে করোনা থেকে পুনরুদ্ধারের হার বেড়ে দাঁড়িয়েছে ৭৫.৯১ শতাংশে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুসারে, করোনা মহামারীর কারণে বিশ্বের তৃতীয় বৃহত্তম ক্ষতিগ্রস্ত দেশ ভারত। তবে গত ৪ অগাস্ট থেকে দৈনিক কোভিড সংক্রমণের বিচারে বিশ্বের মধ্যে শীর্ষে চলে গেছে এদেশ।

মোট করোনা সংক্রমণের বেশীরভাগ রোগীর সন্ধান মিলেছে মহারাষ্ট্রে। তবে ওই রাজ্য়ের পরেই দেশের যে অন্য যে রাজ্যগুলোতে সংক্রমণের বাড়বাড়ন্ত দেখা দিয়েছে সেগুলো হলো, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক এবং উত্তরপ্রদেশ। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা হিসাবেও শীর্ষে রয়েছে এই ৫ রাজ্যই।