জঙ্গিদের গুলিতে নিথর দাদু, দেহের পাশে বসে দাদুকে ডাকার চেষ্টায় অবুঝ শিশু

Jammu and Kashmir: ছবিটি দেখলে আপনার চোখেও জল আসবে, রক্তে মাখামাখি দাদুর শরীরেই পাশে বসেই শিশুটি ভাবছে এই বুঝি দাদু উঠে বসে তাকে কোলে তুলে নেবেন

জঙ্গিদের গুলিতে নিথর দাদু, দেহের পাশে বসে দাদুকে ডাকার চেষ্টায় অবুঝ শিশু

Terrorist Attack: জঙ্গিদের গুলিতে দাদুর মৃত্যু হলেও প্রাণে বেঁচে যায় ৩ বছরের শিশুটি

হাইলাইটস

  • সোপরে জঙ্গি হানায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় স্থানীয় এক ব্যক্তির
  • ভাগ্যক্রমে জঙ্গিদের গুলির হাত থেকে বেঁচে যায় তাঁর সঙ্গে থাকা ছোট্ট শিশুটি
  • পরে শিশুটিকে উদ্ধার করেন সিআরপিএফ জওয়ানরা
সোপর, জম্মু ও কাশ্মীর:

বুধবার সকালে ফের জঙ্গি হামলায় রক্তাক্ত হয়ে উঠল জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) সোপর। সেখানে (Sopore) আচমকাই নিরাপত্তা বাহিনীর টহলদারী ভ্যান লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা (Terrorist Attack) এবং তাদের গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় এক সিআরপিএফ (CRPF) জওয়ানের। তবে ওই জঙ্গি হামলার বলি হন এক স্থানীয় বাসিন্দাও। যখন ওই জঙ্গি হামলা চলছিল তখনই শ্রীনগর থেকে হান্দোয়াড়া যাওয়ার জন্যে ওই পথ দিয়ে নাতিকে সঙ্গে নিয়ে একটি চারচাকার গাড়ি চালিয়ে যাচ্ছিলেন ওই ব্যক্তি। কিন্তু শ্রীনগর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে বারমুল্লা জেলার সোপরেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। অথচ তাঁর সঙ্গে থাকা মাত্র বছর তিনেক বয়সের নাতিটি বুঝতেই পারে না হঠাৎ কী হলো তার দাদুর। রক্তে মাখামাখি দাদুর শরীর ধরেই টানাটানি শুরু করে সে। পুলিশ জানিয়েছে, বেশ কিছুক্ষণ ডাকাডাকির পরেও দাদু না সাড়া দেওয়ায় ভয়ে কিছুক্ষণের জন্যে অজ্ঞান হয়ে পড়ে শিশুটি।

জম্মু ও কাশ্মীরের সোপরে সিআরপিএফের টহলদারী বাহিনীর উপর জঙ্গিহানা

কাশ্মীর পুলিশের তরফ থেকে শিশুটির একটি ছবি টুইট করা হয়। দেখা যায়, এক সিআরপিএফ জওয়ান শিশুটিকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে কোলে তুলে নিরাপদ জায়গায় নিয়ে যাচ্ছেন।

08t647ok

শিশুটির ছবি টুইট করে জম্মু ও কাশ্মীরের পুলিশ

পুলিশ জানিয়েছে, বুধবার একদল জঙ্গি টহলদারী বাহিনীকে লক্ষ্য করে নির্বিচারে গুলি চালায়, ঘটনাস্থলেই মৃত্যু হয় এক জওয়ানের। সিআরপিএফের জওয়ানরা পাল্টা গুলি চালালেও জঙ্গিরা পালিয়ে যায়।

আজ Doctors Day, করোনা যোদ্ধাদের প্রধানমন্ত্রী মোদির কুর্ণিশ, টুইট করলেন বিশেষ ভিডিও 

গত সপ্তাহেও অনন্তনাগে সিআরপিএফের টহলদারী বাহিনীকে লক্ষ্য করে জঙ্গিরা যখন হামলা চালাচ্ছিল সেই সময় ৬ বছরের একটি শিশু গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

নিহান ভাট নামে ওই শিশুটি পার্ক করে রাখা একটি গাড়িতে ঘুমোচ্ছিলো, সেই সময়েই জঙ্গিদের চালানো গুলিতে মারা যায় সে। সেদিনের হামলায় একজন জওয়ানও নিহত হন। তবে যেভাবে শিশুর মৃত্যু হয় তাতে ব্যাপক ক্ষোভ ছড়িয়ে পড়ে উপত্যকা জুড়ে।

অনন্তনাগ হামলার সঙ্গে জড়িত এক জঙ্গিকে মঙ্গলবার নাগালের মধ্যে পেয়েও নিকেশ করতে ব্যর্থ হয় নিরাপত্তা বাহিনী। তবে এক জঙ্গি পালাতে পারলেও জওয়ানদের গুলিতে খতম হয় আরও দুই জঙ্গি।