‘‘বাংলার মার্কেটিং করবেন না’’: তৃণমূল সাংসদকে বললেন লোকসভার স্পিকার

‘কোয়েশ্চেন আওয়ার’ শুরু হলে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের স্বাস্থ্য প্রকল্পের কথা বলতে থাকেন সুদীপ। তখনই স্পিকার তাঁর উদ্দেশে ওই কথা বলেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
‘‘বাংলার মার্কেটিং করবেন না’’: তৃণমূল সাংসদকে বললেন লোকসভার স্পিকার

মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের স্বাস্থ্য প্রকল্পের কথা সংসদে জানান সুদীপ।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. সুদীপ বন্দ্যোপাধ্যায় রাজ্যের স্বাস্থ্য প্রকল্পের কথা বলেন
  2. মোদি সরকারের প্রকল্পের সঙ্গে তুলনা করতেই স্পিকার একথা বলেন
  3. এরপর স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন

লোকসভার (Lok Sabha) স্পিকার ওম বিড়লা (Om Birla) শুক্রবার তৃণমূল (TMC) নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়েরর (Sudip Bandyopadhyay) উদ্দেশে জানালেন, তিনি যেন পশ্চিমবঙ্গের ‘মার্কেটিং' না করেন। ওই তৃণমূল নেতা রাজ্য সরকারের স্বাস্থ্য প্রকল্প নিয়ে কথা বলছিলেন। তখনই তাঁর উদ্দেশে এই কথা বলেন স্পিকার। ‘কোয়েশ্চেন আওয়ার' শুরু হলে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের স্বাস্থ্য প্রকল্পের কথা বলতে থাকেন সুদীপ। সেকথা বলার সময় তিনি বলেন, এই প্রকল্প মোদি সরকারের আয়ুষ্মান ভারত প্রকল্পর থেকেও ভাল। তখনই স্পিকার তাঁর উদ্দেশে বলে ওঠেন, ‘‘পশ্চিমবঙ্গের ‘মার্কেটিং' করবেন না।'' তবে সুদীপ বন্দ্যোপাধ্যায় এরপরও পশ্চিমবঙ্গের স্বাস্থ্য প্রকল্পের কথা বলতে থাকেন।

কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন। তিনি বলেন, পশ্চিমবঙ্গের মতো কোনও কোনও রাজ্য সরকার এই ধরনের প্রকল্প চালু করলেও এর অনেক সীমাবদ্ধতা রয়েছে। এর মধ্যে বহনযোগ্যতার অভাবও রয়েছে।

“স্বর্গ থেকে নেমে আসছে না” ৫ ট্রিলিয়ন ডলারের অর্থনীতি, বললেন প্রণব মুখোপাধ্যায়

হর্ষ বর্ধন বলেন, তাঁর আশা দিল্লি, ওড়িশা ও ওড়িশা যারা এখনও আয়ুষ্মান ভারত প্রকল্পের সঙ্গে যুক্ত হয়নি, তারাও শীঘ্রই যুক্ত হবেন।

ক'দিন আগেও সুদীপ বন্দ্যোপাধ্যায়ের (Sudip Bandyopadhyay ) সংসদে করা একটি মন্তব্যের প্রতিবাদ করেছিল বিজেপি। সোমবার তিনি দাবি করেছিলেন, কেন্দ্র মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্য সরকারকে ‘টার্গেট' করছে।

বিজেপিতে যোগদান ১৩ জন টেলি তারকার, তৃণমূলের তারকা নেতাদের বার্তা?

তিনি প্রশ্ন তোলেন, ‘‘কেন পশ্চিমবঙ্গ সরকারকে টার্গেট করা হচ্ছে?'' দশ দিনে দশটি অ্যাডভাইসরি ইস্যু প্রসঙ্গেই ওই কথা বলেন তিনি। বিজেপির সাংসদরা তাঁর এই মন্তব্যের প্রতিবাদ করেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................