গাছ নাড়িয়ে বানর শিকারে উদ্যত চিতাবাঘ, ভাইরাল রোমহর্ষক ভিডিও

Viral: ১৮ সেকেন্ডের ভিডিওটিতে দেখা গিয়ছে গাছে উঠে কীভাবে বানরটিকে ধরতে মরিয়া হয়ে উঠেছে চিতাবাঘটি।

গাছ নাড়িয়ে বানর শিকারে উদ্যত চিতাবাঘ, ভাইরাল রোমহর্ষক ভিডিও

গাছে উঠে চিতাবাঘকে গাছ নাড়াতে দেখে অবাক নেটিজেনরা।

একটি পুরন‌ো ভিডিও (Viral Video) নতুন করে সাড়া ফেলল নেট দুনিয়ায়। ভিডিওটি একটি বানর (Monkey) ও এক চিতাবাঘের (Leopard)। শুক্রবার সকালে এই ভিডিওটি শেয়ার করেন ভারতীয় বন বিভাগের আধিকারিক সুশান্ত নন্দ। তিনি জানিয়েছেন, এমন দৃশ্য প্রকৃতিতে বিরল। ভিডিওটিতে দেখা যাচ্ছে, বাঘটি গাছে উঠছে বানরকে ধরতে। আর নিজের থাবা দিয়ে গাছটি নাড়াচ্ছে, যাতে গাছের ডাল আঁকড়ে থাকা বানরটি গাছ থেকে পড়ে যায়। এই ভিডিওটি বেশ কয়েক বছরের পুরনো। ২০১৩ সালে ইউটিউবে প্রথমবার ভিডিওটি শেয়ার করা হয়েছিল। দক্ষিণ আফ্রিকার এক জঙ্গলের দৃশ্য এটি।

Viral: মায়ের সঙ্গে খেলছে পান্ডা শাবক, দেখুন মন ভাল করা ভিডিও

সেদেশের গ্যারি পার্কার নামের এক আলোকচিত্রী এই ভিডিওটি তোলেন। পরিবেশ সংক্রান্ত ব্লগ ‘রেঞ্জার ডায়রিজ'-এর তরফে পোস্ট করা হয় ভিডিওটি। তারা জানিয়েছিল, ভিডিওর বানরটি ভার্ভেট বানর। অনেকক্ষণ ধরেই তাকে তাড়া করে দলছুট করে ফেলেছিল চিতাবাঘটি। তারপর তাকে ধরার চেষ্টা করছিল। ১৮ সেকেন্ডের ভিডিওটিতে দেখা গিয়ছে গাছে উঠে কীভাবে বানরটিকে ধরতে মরিয়া হয়ে উঠেছে চিতাবাঘটি।

বাঁদর আর ময়ালের মুখোমুখি সংঘাত, ভিডিও-টি দেখে শিউরে উঠবেন আপনিও

দেখে নিন সেই ভিডিও:

পোস্ট করার এক ঘণ্টার মধ্যেই ভিডিওটি দেখা হয়েছে ২,৫০০ বার। জমা পড়েছে বহু কমেন্ট।

একজন লিখেছেন, ‘‘রোমাঞ্চকর লাগল দেখতে।''

গত মার্চে সুশান্ত নন্দ আরও একটি ভিডিও পোস্ট করেন যেখানে একটি চিতাবাঘ ও বানরকে দেখা গিয়েছিল। সেই ভিডিওয় চিতাবাঘকে বানরকে ধরতে গাছের উপরে উঠে লাফ দিয়ে বানরকে ধরতে দেখা গিয়েছিল।

Click for more trending news