This Article is From Mar 06, 2019

সীমান্তে গুলি বর্ষণ পাক সেনার, জবাব দিচ্ছে ভারত

Ceasefire Violation: গত ১২ ঘণ্টায় দু’ দুবার গুলি বিনিময় হয়েছে দু’পক্ষের মধ্যে। সকাল সাড়ে দশটার আগে ভোর সাড়ে চারটে নাগাদও দুই পক্ষের মধ্যে গুলির লড়াই হয়েছে বলে প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর।

সীমান্তে গুলি বর্ষণ পাক সেনার, জবাব দিচ্ছে ভারত

হাইলাইটস

  • সীমান্তে গুলি বর্ষণ পাক সেনার, জবাব দিচ্ছে ভারত
  • সকাল সাড়ে দশটা নাগাদ পাক বাহিনী হামলা চালায়
  • উপত্যকায় মঙ্গলবারও একই ঘটনা ঘটেছে
রাজৌরি:

  জম্মু কাশ্মীরে রাজৌরিতে গুলি বর্ষণ(Ceasefire Violation)  পাক সেনার, জবাব দিচ্ছে ভারতীয় বাহিনী. জানা  গিয়েছে সকাল সাড়ে  দশটা নাগাদ পাক  বাহিনী হামলা চালাতে থাকে। এদিন রাজৌরি সেক্টরের নৌশেরা বরাবর গুলি বর্ষণ শুরু করে পাকিস্তানের বাহিনী। ঘটনার জেরে  উপত্যকার বেশ কিছু স্কুল বন্ধ করে দিয়েছে  প্রশাসন।

সতর্কতা মূলক পদক্ষেপ হিসেবে মাসুদের ভাইকে আটক করল পাকিস্তান প্রশাসন

 গত ১২ ঘণ্টায় দু' দুবার গুলি বিনিময় হয়েছে দু'পক্ষের মধ্যে(Ceasefire Violation)। সকাল সাড়ে দশটার আগে  ভোর সাড়ে চারটে নাগাদও দুই পক্ষের মধ্যে  গুলির লড়াই হয়েছে বলে প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর। মঙ্গলবারও রাজৌরির নওশেরাতে গুলির হয়েছে গুলির লড়াই।  

পুলওয়ামাতে হামলার পর থেকে ভারত এবং পাকিস্তানের মধ্যে নতুন করে উত্তেজনা দেখা  দিয়েছে। বিষয়টি এখন আর দুটি দেশের মধ্যে  আটকে নেই। ভারত চাইছে  পাকিস্তানের মুখোশ খুলে  দিতে। তাই আন্তর্জাতিক শক্তি গুলিকে পাশে  চাইছে  ভারত। বেশ কয়েকটি রাষ্ট্র  পাকিস্তানের উপর চাপ বড়িয়েওছে। আদতে আমেরিকা  থেকে  সৌদি আরবের মতো রাষ্ট্রের চাপের কাছেই নতি স্বীকার করেছে পাকিস্তান।

 আর সেই কারণেই তাদের হাতে বন্দি  বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন  বর্তমানকে ফিরিয়ে দিতে  বাধ্য হয়েছে  পাকিস্তান। এই  উত্তেজনার মাঝে  আবার সীমান্ত বরাবর গুলি চলার খবর মিলল।