কাশ্মীরে যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাক সেনার গুলি, নিহত তিন

জম্মু ও কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস’ তুলে ন‌েওয়ার পর থেকে সীমান্তরেখায় সাধারণ নাগরিকদের লক্ষ্য করে পাকিস্তানের গুলি চালানোর ঘটনায় প্রতিবাদ করেছে ভারত।

কাশ্মীরে যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাক সেনার গুলি, নিহত তিন

সেপ্টেম্বর পর্যন্ত পাকিস্তান ২,০৫০ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে, যার ফলে ২১ জনের মৃত্যু হয়েছে।

হাইলাইটস

  • পাক সেনার যুদ্ধবিরতি লঙ্ঘনের ফলে সীমান্তে মৃত্যু
  • তিনজনের মৃত্যু হয়েছে
  • তিনজন আহত হয়েছেন
শ্রীনগর:

পাক সেনার (Pak Troops) যুদ্ধবিরতি লঙ্ঘনের (Ceasefire Violation) ফলে দু'জন সেনা ও এক সাধারণ নাগরিকের মৃত্যু হল জম্মু ও কাশ্মীরের (J&K) কুপওয়ারা জেলায়। রবিবার পুলিশ সূত্রে একথা জানা গিয়েছে। আরও তিনজন আহত হয়েছেন। কুপওয়ারার তনঘর অঞ্চলে এই ঘটনা ঘটেছে। এছাড়াও দু'টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেনার তরফে জানানো হয়েছে, পাক সেনার অতর্কিত আক্রমণের পাল্টা কড়া জবাব দিয়েছে ভারত। গত সপ্তাহে দুই আর্মি সেনা শহিদ হন সীমান্তরেখায় পাকিস্তানের গুলি চালনার ঘটনায়। বারামুলা ও রাজৌরির দু'টি পৃথক ঘটনায় ওই দুই সেনার মৃত্যু হয়।

India-US Trade Negotiations: আলোচনা চলছে জোর কদমে, জানালেন অর্থমন্ত্রী

সংবাদ সংস্থা পিটিআই আর্মি সূত্রে জানিয়েছে, আগস্ট মাসে জম্মু ও কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস' তুলে ন‌েওয়ার পর থেকেই সীমান্তরেখায় সাধারণ নাগরিকদের লক্ষ্য করে পাকিস্তানের গুলি চালানোর ঘটনায় প্রতিবাদ করেছে ভারত।

গত জুলাই, আগস্ট ও সেপ্টেম্বর মাসে যুদ্ধবিরতি লঙ্ঘন করার ঘটনা ঘটে ২৯৬, ৩০৭ ও ২৯২টি। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে তেমনটাই জানা গিয়েছে। এছাড়াও সেপ্টেম্বরে কামান থেকে গোলা ছোড়ার ঘটনাও ঘটেছে ৬১টি।

গ্রেফতার কংগ্রেস নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সঙ্গে সাক্ষাৎ বিজেপির প্রতিনিধি দলের

সেপ্টেম্বর পর্যন্ত পাকিস্তান ২,০৫০ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। এর ফলে ২১ জনের মৃত্যু হয়েছে। গত মাসে কেন্দ্রের তরফে একথা জানানো হয়েছে। এক মুখপাত্র জানিয়েছেন, ২০০৩ সালের যুদ্ধবিরতি সমঝোতা মেনে চলার জন্য বারবার পাকিস্তানকে অনুরোধ জানিয়েছে ভারত। 

More News