This Article is From Jun 14, 2020

যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাক সেনার গুলিবর্ষণ! সীমান্তে শহিদ এক জওয়ান, জখম তিন

৪ জুন হাবিলদার পি মাথিয়াঝগন সুন্দরবনি সেক্টরে পাক বাহিনীর গুলির মুখে পড়ে প্রাণ হারান

হাইলাইটস

  • সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাক সেনার গুলি।
  • গত একমাসে এই নিয়ে চারবার যুদ্ধবিরতি লঙ্ঘন করল পাক সেনা
  • গত শুক্রবার এই ঘটনায় নিহত হয়েছিলেন এক গ্রামবাসীও
নয়াদিল্লি:

ভারত ও পাকিস্তান বাহিনীর মধ্যে গুলি বিনিময়ে শহিদ এক ভারতীয় জওয়ান। গুলিবিদ্ধ আরও চার। এলওসি বরাবর শাহপুর-কেরনি সেক্টরে যুদ্ধবিরতি লঙ্ঘন করে এই গুলি চালিয়েছে পাক সেনা। এমনটাই ভারতীয় তরফে অভিযোগ। যদিও এই যুদ্ধবিরতি লঙ্ঘনের যোগ্য জবাব দেওয়া হয়েছে। এমনটাই জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। জানা গিয়েছে, গুলিবিদ্ধ জওয়ানদের চিকিৎসাধীন করা হয়েছিল। সেখানেই একজনের মৃত্যু হয়েছে। একমাসের মধ্যে এই নিয়ে তৃতীয়বার পাকিস্তান পুঞ্চ আর রাজৌরি সেক্টর বরাবর যুদ্ধবিরতি লঙ্ঘন (Ceasefire violation) করেছে।  ৪ জুন হাবিলদার পি মাথিয়াঝগন সুন্দরবনি সেক্টরে পাক বাহিনীর গুলির মুখে পড়ে প্রাণ হারান।

পিরপঞ্জাল পর্বত এলাকায় এলওসি'তে সাম্প্রতিক ইন্দো-পাক বাহিনীর মধ্যে উত্তেজনা বেড়েছে। শুক্রবার বারামুল্লার উড়ি সেক্টরে পাক বাহিনীর গুলিতে এক মহিলা নিহত হয়েছেন। জখম দুই।

এদিকে, পাক প্রধানমন্ত্রীর প্রস্তাব হাসিমুখেই ফিরিয়ে দিল ভারত। এদেশে মহামারী রূপে দেখা দিয়েছে করোনা ভাইরাস। এই পরিস্থিতিতে ভারতের দরিদ্রদের অ্যাকাউন্টে নগদ টাকা পাঠিয়ে সাহায্যের প্রস্তাব দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তবে তাঁর সেই প্রস্তাব খারিজ করে দিয়ে জানানো হল যে, ওই মারণ রোগে দেশে মহামারীর আকার নেওয়ার পর ভারত সরকার যে অর্থনৈতিক ত্রাণ প্যাকেজের ঘোষণা করেছে তা পাকিস্তানের জিডিপির সমান। বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব একটি অনলাইন সাংবাদিক সম্মেলনে বলেন, "পাকিস্তান তাদের নিজেদের দেশের জনগণের অ্যাকাউন্টে নগদ দেওয়ার চেয়ে দেশের বাইরের ব্যাংক অ্যাকাউন্টে নগদ টাকা স্থানান্তরের জন্যে পরিচিত। ইমরান খানের উপদেষ্টাদের এবিষয়ে আরও জানতে হবে"

(পিটিআই থেকে সংগৃহীত)