This Article is From Jul 21, 2019

তৃণমূল নেতাদের হুমকি দিচ্ছে কেন্দ্রীয় সংস্থাগুলি, বিজেপিতে যোগ দিতে বলা হচ্ছে: মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, টাকা এবং অন্যান্য লোভ দেখিয়ে তৃণমূল বিধায়কদের দলে টানার চেষ্টা করছে গেরুয়া শিবির।

তৃণমূল নেতাদের হুমকি দিচ্ছে কেন্দ্রীয় সংস্থাগুলি, বিজেপিতে যোগ দিতে বলা হচ্ছে: মমতা

রবিবার দলের শহিদ সমাবেশে বক্তব্য রাখেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা:

রবিবার কেন্দ্রীয় সরকার ও বিজেপির বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কাটমানির পাল্টা ব্ল্যাকমানি ফেরৎ-এর দাবি তুলে যেমন সরব হলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তেমনই অভিযোগ করলেন, চিটফান্ড কেলেঙ্কারিতে জেলে থাকা তৃণমূলের নেতা ও জনপ্রতিনিধিদের বিজেপির সঙ্গে যোগাযোগ করার জন্য হুমকি দেওয়া হচ্ছে। রবিবার দলের শহিদ সমাবেশে বক্তব্য রাখেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই ঘোষণা করেন, কালো টাকা ফেরানোর দাবিতে ২৬ জুলাই রাজ্যজুড়ে প্রতিবাদ কর্মসূচী পালন করবে তাঁর দল। তিনি বলেন, “চিটফান্ডকাণ্ড নিয়ে, আমাদের নেতা এবং নির্বাচিত জনপ্রতিনিধিদের হুমকি দিচ্ছে, কেন্দ্রীয় সংস্থাগুলি, বিজেপির যোগাযোগ না করলে তাঁদের জেলে ভরার হুমকি দেওয়া হচ্ছে”।

২০১৯ লোকসভা নির্বাচন "রহস্য, ইতিহাস নয়", বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, টাকা এবং অন্যান্য লোভ দেখিয়ে তৃণমূল বিধায়কদের দলে টানার চেষ্টা করছে গেরুয়া শিবির। তিনি বলেন, “দলবদলের জন্য আমাদের বিধায়কদের ২ কোটি টাকা এবং একটি পেট্রোল পাম্পের লোভ দেখানো হচ্ছে...কর্নাটকের মতো, সব জায়গায় ঘোড়া কেনাবেচা করছে বিজেপি”।

বিজেপির বিরুদ্ধে দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে ভেঙে দেওয়ার চেষ্টারও অভিযোগ তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ সরকার দুবছরের বেশী টিকবে না বলেও এদিনের সমাবেশ মঞ্চে দাবি করেন তৃণমূল নেত্রী।

২০১৯ লোকসভা নির্বাচন "রহস্য, ইতিহাস নয়", বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

তৃণমূলনেত্রী বলেন, “কোনওরকম তথ্য না দিয়ে আলোচনা ছাড়াই বিলগুলি পাশ করাচ্ছে তারা (বিজেপি)...সংসদ ভালভাবে চলার কৃতিত্ত্ব বিরোধীদের, যারা ক্ষমতায় আছেন, তাদের নয়”।

রাজ্যে বাম জমানায় ১৯৯৩-এর ২১ জুলাই পুলিশের গুলিতে মৃত্যু হয়েছিল ১৩জন যুব কংগ্রেস কর্মীর। সেই ঘটনাকে স্মরণ করে প্রতি বছর ২১ জুলাই দিনটিতে শহিদ সমাবেশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার সময় যুব কংগ্রেসনেত্রী ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে অন্যান্যবারের থেকে এবারের ২১ জুলাইয়ের সমাবেশ কিছটা হলেও আলাদা। রাজ্যে বিজেপির উথ্থান হয়েছে। গতবারের ২১ জুলাইয়ের মঞ্চ থেকে লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২ আসনের সবকটিতেই জোড়াফুল ফোটানোর লক্ষ্যমাত্রা স্থির করেছিলেন তৃণমূলনেত্রী। তবে সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২ আসনের মধ্যে ২২টিতে জোড়াফুল ফুটেছে, ১৮টি আসনে পাপড়ি মেলেছে পদ্মফুল।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.