২০১৯ লোকসভা নির্বাচন "রহস্য, ইতিহাস নয়", বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

২১ জুলাইয়ের শহিদ স্মরণের মঞ্চ থেকেই তাঁর দল এবং সরকারের বিরুদ্ধে বিজেপির তোলা প্রতিটি অভিযোগের জবাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
২০১৯ লোকসভা নির্বাচন

মমতা বন্দ্যোপাধ্যায়ের এদিনের সভাকে বিধানসভা নির্বাচনের প্রচারের শুরু বলে মনে করা হচ্ছে।


কলকাতা: 

রবিবার শহিদ সমাবেশের মঞ্চ থেকেই বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এ রাজ্যে নিজেদের দলের ভিত শক্ত করতে গেরুয়া শিবির “অর্থ, পুলিশ এবং ইভিএম ব্যবহার করছে” বলে অভিযোগ করলেন তিনি। পাশাপাশি তিনি বললেন, রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনে “সব হারাবে” বিজেপি। ইভিএমের বদলে ব্যালটে ভোট করানোর দাবি তুলে তৃণমূলনেত্রী বললেন, গত লোকসভা নির্বাচন, “রহস্য, ইতিহাস নয়”। রবিবার ধর্মতলায় শহিদ সমাবেশের মঞ্চে প্রতিবারের মতো এবারও বক্তব্য রাখেন তৃণমূলনেত্রী। সেখানেই তিনি বলেন, “কয়েকজন বিজেপি নেতা, তৃণমূল নেতাদের বাস থেকে টেনে নামাতে বলছেন। আমি বিজেপিকে বলছি...যদি আমরা এরকমটা করি, আপনারা দাঁড়াতে পারবেন তো”?

কাটমানির পাল্টা ব্ল্যাকমানি ফেরানোর দাবি তুললেন মমতা

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে এরাজ্যে ৪২ আসনের মধ্যে ১৮টি আসনে জিতেছে বিজেপি। এদিনের সমাবেশ মঞ্চ থেকে মমতা বলেন, “বিজেপি কী লড়াই করেছে? তারা কে?তাদের কাউকেই বাংলা চেনে না। শুধুমাত্র আরএসএসের গুণ্ডারা স্কুলের মাধ্যমে নোংরা কাজ করে...বিহারে আরএসএসের কাজকর্মের ওপর পুলিশকে নজর রাখতে বলেছে সরকার। আমরা পুলিশকে বলিনি। তাদের সচেতন হওয়া প্রয়োজন”।

তৃণমূল নেতাদের বাস থেকে টেনে নামানোর ‘হুমকি', এফআইআর দিলীপ ঘোষের বিরুদ্ধে

১৯৯৩-এ কলকাতায় মিছিলে পুলিশের গুলিতে মৃত্যু হয়েছিল যুব কংগ্রেস কর্মীদের---সেই ঘটনাকে স্মরণ করে প্রতিবছর ২১ জুলাই শহিদ সমাবেশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনে সমাবেশ থেকে তাঁর দল এবং সরকারের বিরুদ্ধে বিজেপির তোলা প্রতিটি অভিযোগের জবাব দেন তৃণমূলনেত্রী। পঞ্চায়েত ভোটে এ রাজ্যে হিংসার ঘটনা ঘটেছিল। সেই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সংবাদমাধ্যম এই ধরণের অপপ্রচার করে...কিন্তু ত্রিপুরায় ৮৬ শতাংশ  আসনে প্রতিন্দ্বন্দ্বীতা হয়নি। সেটা কি খবর হয়েছে”?

ইভিএমের বদলে ব্যালট পেপারে ভোটের দাবি তুললেন মমতা

কাটমানি ইস্যুকে হাতিয়ার করে জোড়াফুলে কাঁটা ফোটাতে শুরু করেছে বিজেপি। সেই প্রসঙ্গ তুলে এদিন মমতা বলেন, “কাটমানি? আপনারা তৃণূমূলকে কাটমানির কথা বলছেন? আপনদের প্রতিশ্রুতি দেওয়া ১৫ লক্ষ টাকা দিন”।

বিজেপিকে সবচেয়ে ডাকাতসর্দার বলে এদিন মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ধর্মতলায় শহিদ সমাবেশের মঞ্চে তিনি বলেন, “যে কালো টাকা দিয়ে আপনারা সব জায়গায় দলীয় কার্যালয় করেছেন, তার টাকা কোথা থেকে এল? নোট বাতিল থেকে টাকা পেয়েছেন...সেই টাকা ফেরৎ দিন”।

গতবারের শহিদ সমাবেশের মঞ্চ থেকেই লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২ আসনেই জয়ের লক্ষ্য নির্ধারণ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে ৪২ আসনের মধ্যে ২২টি আসনে জয়ী হয়েছে তাঁর দল। ১৮টি আসন পেয়েছে বিজেপি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................