This Article is From Aug 28, 2019

কিছু না করে থাকলে এত ভয় কেন, মমতাকে বিঁধলেন দিলীপ

বিজেপির (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) বললেন, যদি মুখ্যমন্ত্রী কোনও অপরাধ না করে থাকেন, তাহলে তিনি গোয়েন্দা সংস্থাগুলিকে ভয় পাচ্ছেন কেন?

কিছু না করে থাকলে এত ভয় কেন, মমতাকে বিঁধলেন দিলীপ

মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন দিলীপ ঘোষ।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলিকে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মন্তব্যের উত্তরে বুধবার বিজেপির (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) জানালেন, যদি মুখ্যমন্ত্রী কোনও অপরাধ না করে থাকেন, তাহলে তিনি গোয়েন্দা সংস্থাগুলিকে ভয় পাচ্ছেন কেন? তিনি আরও বলেন, কাশ্মীর ইস্যুতে তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ভাষাতে কথা বলছেন। তাঁর অবস্থান দেশের স্বার্থের সম্পূর্ণ বিপরীতে। সংবাদ সংস্থা পিটিআইকে টেলিফোনে তিনি জানান, ‘‘যদি উনি এবং ওঁর দল কোনও ভুল না করে থাকেন তাহলে কেন উনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে ভয় পাচ্ছেন? রাজ্য সরকার আমাদের দলীয় কর্মী ও নেতাদের বিরুদ্ধে ২৮,০০০ মামলা দায়ের করেছে। আমরা কি এ নিয়ে কিছু বলেছি? আমরা রাজনৈতিক, আইনগত ও গণতান্ত্রিক ভাবে লড়াই করেছি।''

পাশাপাশি তিনি আরও বলেন, ‘‘যে কোনও অন্যায় করবে অথবা দুর্নীতিতে যুক্ত হবে, তাকে ছাড়া হবে না।''

‘আমাকে জেলে পুরতে পারো, কিন্তু..' বিজেপি ও কেন্দ্রকে চ্যালেঞ্জ মমতার​

দিলীপ বলেন, ‘‘যদি সিবিআই বা ইডি কাউকে সমন পাঠায় তদন্ত করে সত্যকে বের করে আনতে তাতে ক্ষতি কী আছে? কেউ যদি কোনও অন্যায় না করে থাকে, তাহলে তার কোনও ভয় নেই। সুপ্রিম কোর্টের নির্দেশে সারদা চিট ফান্ড মামলায় তদন্ত করছে সিবিআই। তৃণমূল কংগ্রেস এতে রাজনৈতিক প্রতিহিংসা দেখছে কেন? তার মানে, তাদের কিছু লুকনোর আছে।''

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক দলীয় সভায় বলেন, সরকারের বিরুদ্ধে কথা বলার জন্য কেন্দ্রের সাহস থাকলে তাঁকে গ্রেফতার করুক। তিনি জানিয়ে দেন, তিনি বিজেপির কাছে মাথা নত করবে‌ন না। তিনি বলেন, তৃণমূল বিধায়ক ও নেতাদের পরপর ডেকে পাঠানো হচ্ছে ভয় দেখানোর জন্য।

বিজেপি নেতা দিলীপ ঘোষের বিরুদ্ধে মামলা রুজু পুলিশের

কাশ্মীর ইস্যু নিয়েও বিজেপির বিরুদ্ধে সরব হন মমতা। তিনি বলেন, বিজেপি সরকার কাশ্মীরের মানুষদের কণ্ঠস্বরকে নিষ্ঠুর ভাবে চাপা দিচ্ছে। একথায় দিলীপ ঘোষের বক্তব্য, ‘মুসলিম তোষণ নীতি' দেখাতে গিয়ে মুখ্যমন্ত্রী পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ভাষায় কথা বলছেন।

২০১৯ লোকসভায় রাজ্যে উত্থান ঘটেছে বিজেপির। ২০১৪ লোকসভায়  তারা কেবল দু'টি আসন পেয়েছিল। কিন্তু এবার সেটা বেড়ে হয়েছে ১৮। অন্যদিকে তৃণমূল নেমে এসেছে ৩৪ থেকে ২২-এ। এই পরিস্থিতিতে ২০২১ সালে রাজ্যে বিধানসভা নির্বাচনে জেতার লক্ষ্যে নেমেছে। অন‌্যদিকে ক্ষমতা ধরে রাখতে এখন থেকেই প্রস্তুতি নিচ্ছে তৃণমূ‌‌ল কংগ্রেস।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.