প্রধান শিক্ষকদের গ্রেড পে বৃদ্ধির দাবি তুলল রাজ্য প্রাথমিক শিক্ষক সমিতি

প্রধান শিক্ষকদের গ্রেড পে বাড়িয়ে ৩,৯০০-৪,১০০ টাকা করার দাবি তাঁদের, দাবি মানা না হলে আগামী সপ্তাহ থেকে পথে নেমে আন্দোলন করার হুমকি দিয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রধান শিক্ষকদের গ্রেড পে বৃদ্ধির দাবি তুলল রাজ্য প্রাথমিক শিক্ষক সমিতি

প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের গ্রেড পে বৃদ্ধির দাবি তুলল: ডব্লুপিটিটিএ


নয়া দিল্লি: 

বুধবার প্রাথমিক শিক্ষকদের (Primary Teachers) একটি সংগঠন পশ্চিমবঙ্গ সরকারের (West Bengal) অধীনস্থ সমস্ত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের গ্রেড পে (Hike in grade pay of head masters) বাড়ানোর দাবি জানিয়েছে। পশ্চিমবঙ্গ প্রাথমিক প্রশিক্ষিত শিক্ষক সমিতি (WBPTTA) প্রধান শিক্ষকদের গ্রেড পে বাড়িয়ে ৩,৯০০-৪,১০০ টাকা করার দাবি জানিয়েছে এবং দাবি মানা না হলে আগামী সপ্তাহ থেকে পথে নেমে আন্দোলন করার হুমকি দিয়েছে। ডব্লুপিটিটিএ-এর সভাপতি পিন্টু পারুই পিটিআইকে বলেন যে গত ২৬ জুলাই পশ্চিমবঙ্গ সরকার প্রাথমিক শিক্ষকদের গ্রেড পে ২,৬০০ টাকা থেকে বাড়িয়ে ৩,৬০০ টাকা করার ঘোষণাটি "বেতন নির্ধারণ, বেতন সুরক্ষা এবং স্কুলে বছরের পর বছর ধরে সিনিয়র শিক্ষকদের অতিরিক্ত বর্ধনের সমস্ত গুরুত্বপূর্ণ বিষয়ের মূল্যায়ন করে না" । 

অবশেষে অনশন ভাঙলেন রাজ্যের প্রাথমিক শিক্ষকরা, দাবি মেনে নিল রাজ্য সরকার

তিনি বলেন, এটি আনুপাতিক হারে প্রধান শিক্ষক সহ প্রশিক্ষণপ্রাপ্ত অভিজ্ঞ শিক্ষকদের গ্রেড বেতন বৃদ্ধির (Hike in grade pay of head masters) বিষয়টি বিবেচনা করে না।  সিনিয়র শিক্ষকদের বেতন নির্ধারণ ও বেতন সুরক্ষার বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি।

"রাজ্য শিক্ষা দফতর গত ২৬ জুলাইয়ের দেওয়া বিজ্ঞপ্তিতে প্রধান শিক্ষক / প্রধান শিক্ষকদের গ্রেড / বেসিক বেতনের বিষয়ে নীরব রয়েছে। আমরা জরুরি ভিত্তিতে প্রধান শিক্ষক / প্রধান শিক্ষকদের গ্রেড পে (Hike in grade pay of head masters)  ৩,৯০০-৪,১০০ টাকা করার দাবি জানাচ্ছি" বলেন তিনি । তিনি বলেন, ডব্লুপিটিটিএ (WBPTTA) সোমবার এ নিয়ে স্কুল শিক্ষা সচিবের কাছে দাবি পেশ করেছে।

রাজ্যে প্রাথমিকে মেয়েদের তুলনায় ছেলেদের স্কুলছুটের হার বেশিঃ ইউনিসেফ

স্কুল শিক্ষা দফতরের এক কর্মকর্তা জানিয়েছেন,দফতর ডব্লুপিটিটিএ (WBPTTA)-এর স্মারকলিপি পেয়েছে,  তবে এ বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি তিনি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................