এইবছর রাজ্য থেকে ১ কোটি সদস্য সংখ্যা বাড়ানোর লক্ষ বিজেপির; দিলীপ ঘোষ

৬ জুলাই থেকে শুরু হবে বিজেপিতে (BJP) নতুন সদস্যদের তালিকাভুক্ত করার প্রক্রিয়া।

 Share
EMAIL
PRINT
COMMENTS
এইবছর রাজ্য থেকে ১ কোটি সদস্য সংখ্যা বাড়ানোর লক্ষ বিজেপির; দিলীপ ঘোষ

এই বছর পশ্চিমবঙ্গ থেকে বিজেপিতে এক কোটি সদস্য যোগ করতে চাইছে রাজ্যের প্রধান বিরোধী দল


কলকাতা: 

এই বছর পশ্চিমবঙ্গ থেকে বিজেপিতে এক কোটি সদস্য (one crore membership) যোগ করতে চাইছে রাজ্যের প্রধান বিরোধী দল। পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি ও দলের সংসদ সদস্য দিলীপ ঘোষ (West Bengal BJP President Dilip Ghosh) রোববার বলেন, “গত বছর, আমরা ৪২ লক্ষ সদস্যকে তালিকাভুক্ত করেছিলাম। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে আমরা ৮৬ লাখ ভোট পেয়েছিলাম। সম্প্রতি অনুষ্ঠিত লোকসভা নির্বাচনে আমাদের দল এই রাজ্যে মোট ২.৩০ কোটি ভোট পেয়েছে এবং এই ভোট দাতাদের অর্ধেককে অন্তত দলের সদস্য হিসাবে তালিকাভুক্ত করা উচিৎ। 

গাড়ি ভাঙচুর করে তৃণমূল নেতা উদয়ন গুহকে হেনস্থার অভিযোগ; কাঠগড়ায় বিজেপি

হাওড়া জেলায় একটি সভায় দলের কর্মীদের তিনি বলেন, “আমরা বর্তমান সদস্যদের সদস্যপদ নতুন করে তৈরি করে দেব এবং এই বছর পশ্চিমবঙ্গের এক কোটি নতুন সদস্য দলে অন্তর্ভূক্ত করার চেষ্টা করব।"

৬ জুলাই থেকে শুরু হবে বিজেপিতে (BJP) নতুন সদস্যদের তালিকাভুক্ত করার প্রক্রিয়া। এই প্রক্রিয়াকে দ্রুততর করার জন্য দলীয় কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে দিলীপ ঘোষ তাদেরকে এমনও নির্দেশ দিয়েছেন যে, ভারতীয় জনতা পার্টিকে (Bharatiya Janata Party) যারা ভোট দেয়নি তাঁদের কাছেও পৌঁছতে হবে দলকে।

তিনি বলেন, “অন্যান্য রাজ্যে তাঁদের সদস্য সংখ্যা ২০-৩০ শতাংশ বৃদ্ধি পাওয়ানোর কথা ভাবতে পারে, তবে পশ্চিমবঙ্গের ক্ষেত্রে বিষয়টা ভিন্ন। এই রাজ্যই এখন দেশের সমস্ত ভাবনার কেন্দ্রস্থলে অবস্থিত। আমাদের দলের সদস্যপদকে দ্বিগুণ করা উচিৎ।” দিলীপ আরও বলেন, তাঁদের দল প্রতিদিন জনপ্রিয়তা অর্জন করছে। অন্য দল থেকে কর্মীরা বিজেপিতে যোগদান করছেন। দিলীপ ঘোষের অভিযোগ, পশ্চিমবঙ্গে হিংসা উস্কে দেওয়া এবং নাগরিকদের গণতান্ত্রিক অধিকার ধ্বংস করার পিছনে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসই (Trinamool Congress) মূল দায়ী। 

নুসরতকে সমর্থন মিমির; আমরা আগে ভারতীয়, বললেন, যাদবপুরের সাংসদ

দিলীপ ঘোষ বলেন, “তৃণমূলের জুলুমবাজি থেকে বাঁচতে, লোকজন এমন একটি দলের কাছে আসতে শুরু করেছে, যে দলের বিধানসভায় মাত্র তিনজন বিধায়ক ছিল। পরে উপ নির্বাচনে আরও নতুন বিজেপি বিধায়ক যুক্ত হয়েছেন। তৃণমূল কংগ্রেসের অনেক বিধায়কও বিজেপিতে যোগ দিয়েছেন।”



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................