This Article is From Jan 07, 2020

ভাটপাড়ার পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থা, ১৯-০-তে জিতল টিএমসি

১৯-০ ভোটে ওই পুরসভা পুনর্দখল করল টিএমসি। এদিন সংবাদমাধ্যমকে জানিয়েছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

ভাটপাড়ার পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থা, ১৯-০-তে জিতল টিএমসি

ভাটপাড়া পুরসভার ফাইল চিত্র।

হাইলাইটস

  • আদালতের নির্দেশে ভাটপাড়া পুরসভার পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থা আনা হয়েছিল
  • সেই অনাস্থায় ১৯-০ ফলে জেতে টিএমসি।
  • এদিন জানিয়েছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক
কলকাতা:

আদালতের নির্দেশ মেনে বিজেপি পরিচালিত ভাটপাড়া পুরসভার পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব। মঙ্গলবার পুরপ্রধান সৌরভ সিংয়ের বিরুদ্ধে আনা সেই প্রস্তাবের ওপর বড় জয় পেল তৃণমূল কংগ্রেস (টিএমসি)। ১৯-০ ভোটে ওই পুরসভা পুনর্দখল করল টিএমসি। এদিন সংবাদমাধ্যমকে জানিয়েছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।মঙ্গলবার খাদ্যমন্ত্রী বলেন, 'এদিন দুপুরে অনাস্থা আনা হয়েছিল ভাটপাড়া পুরসভার পুরপ্রধান ও চলতি পুরবোর্ডের বিরুদ্ধে। সেই প্রক্রিয়ায় আমরা ১৯-০ ফলে জিতেছি। বিজেপি কাউন্সিলাররা এই অনাস্থায় অংশ নেয়নি।' 
এই পুরসভার মোট সদস্যসংখ্যা ৩৫ হলেও, কাউন্সিলর ৩২ জন। সোমবারই কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থা আনতে  তৃণমূল কংগ্রেসকে অনুমতি দিয়েছিল। গত সপ্তাহেও একবার সৌরভ সিংয়ের বিরুদ্ধে আনা হয়েছিল অনাস্থা। সেবারও ফল হয়েছিল ১৯-০।  কিন্তু তারপরেই কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে এই ফলের বিরোধিতা করে মামলা ঠুকেছিল বিজেপি। সেই অনাস্থা প্রস্তাবকে খারিজ করে দিয়েছিল সিঙ্গল বেঞ্চ। তারপর তৃণমূল কংগ্রেস, ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলে সোমবার অনাস্থার পক্ষে সিলমোহর বসায় আদালত। ২০১৫ সাল থেকে তৃণমূল কংগ্রেস পরিচালিত এই পুরসভায় পালাবদল ঘটে গত জুন মাসে।

লোকসভা ভোটে ব্যারাকপুর থেকে বিজেপির সাংসদ নির্বচিত হয়েছেন অর্জুন সিং। একদা ভাটপাড়ার দাপুটে এই তৃণমূল কংগ্রেস বিধায়কের নেতৃত্বে সে সময় (জুনে) একাধিক তৃণমূল কাউন্সিলর শিবির বদলে বিজেপিতে যোগ দিয়েছিলেন। ফলে তৃণমূল কংগ্রেস পরিচালিত পুরবোর্ডের বিরুদ্ধে সেবার অনাস্থা এনে জয় পেয়েছিলেন সৌরভ সিং।  সেই ঘটনার ৬ মাসের মধ্যে ফের রদবদল পুরবোর্ডে।যদিও আর মাস তিনেকের মধ্যেই ফের পুরভোটের মুখোমুখি হবে ওই পুরসভা-সহ রাজ্যের প্রায় ৫০টিরও বেশি পুরসভা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.