This Article is From Mar 29, 2020

করোনা ঠেকাতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ লক্ষ টাকার অনুদান গিল্ডের

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই কর্মকাণ্ডে যুক্ত থাকতে রাজ্য সরকারের গড়া ত্রাণ তহবিলে শনিবার ১০ লক্ষ টাকা অনুদান দিল পাবলিসার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ড।

করোনা ঠেকাতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ লক্ষ টাকার অনুদান গিল্ডের

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ লক্ষ টাকা অনুদান গিল্ডের

কলকাতা:

করোনা ভাইরাসে অচলাবস্থা দেশ সহ পশ্চিমবঙ্গের। ঘরবন্দি মানুষ সকালে নির্দিষ্ট সময়ে বেরিয়ে সংগ্রহ করছেন নিত্যপ্রয়োজনীয় জিনিস। কিন্তু সবচেয়ে দুর্দশা সেই সমস্ত নীচুতলার মানুষদের, যাঁরা এতদিন ভিন রাজ্যে শ্রমিক হিসেবে কাজ করে সংসার চালাতেন। করোনা সংক্রমণ ঠেকাতে যাঁরা কাজ হারিয়ে ফিরছেন, ফিরেছেন নিজের রাজ্যে। কিংবা যাঁরা কারখানা বা লোকের বাড়িতে কাজ করতেন নিজের শহর, জেলা, গ্রামে। একই সঙ্গে অপ্রতুল মাস্ক, স্যানিটাইজার, আইসোলেশন, কোয়ারেন্টাইন সেন্টার। ফলে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নেতৃত্বে গঠন করা হয়েছে ত্রাণ তহবিল (Coronavirus Releif Fund)। যেখানে প্রায় প্রতিদিন জমা পড়ছে অনুদান। রোগের মোকাবিলার জন্য।

dt1t8png

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই কর্মকাণ্ডে যুক্ত থাকতে রাজ্য সরকারের গড়া ত্রাণ তহবিলে শনিবার ১০ লক্ষ টাকা অনুদান দিল পাবলিসার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ড (Publishers And Book Sellers Guild)। সংস্থার পক্ষ থেকে শুধাংশুশেখর দে এবং ত্রিদিব চট্টোপাধ্যায় জানান, 'কোভিড ১৯ (কোরোনা) ভাইরাসের আক্রমণে সৃষ্টি হওয়া অভূতপূর্ব বিশ্বব্যাপী সংকটকালীন পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে মাননীয়া মুখ্যমন্ত্রীর নিরবিচ্ছিন্ন লড়াই আমাদের প্রেরণা, আমাদের ভরসা। পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড-এর পক্ষ থেকে আমরা পশ্চিমবঙ্গ রাজ্য আপৎকালীন ত্রাণ তহবিল (West Bengal State Emergency Relief Fund)-এ ১০ লক্ষ টাকা দান করলাম। আশা করি, সমস্ত নিয়ম ও বিধি-নিষেধ মেনে চলে আমরা খুব দ্রুত এই পরিস্থিতি কাটিয়ে উঠব। সবাই সাবধানে থাকুন, ভালো থাকুন।'

প্রসঙ্গত, দিন দুই আগেই সাংসদ-অভিনেতা দেব তাঁর নির্বাচনী কেন্দ্র ঘাটালের জনসাধারণের সুস্বাস্থ্যের জন্য দান করেন ১ কোটি টাকা। সাংসদ মিমি চক্রবর্তী, নুসরত জাহানকেও পাশে পাচ্ছেন তাঁদের নির্বাচনী কেন্দ্রের জনসাধারণ।

.