This Article is From Jun 08, 2019

“দেশ বিরোধীর” মতো কাজ করছেন মমতা, বলল রাজ্য বিজেপি

দেশদ্রোহীর মতো আচরণ করে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার বৃদ্ধির গতি রুদ্ধ করতে চাইছেন বলে অভিযোগ করল বঙ্গ বিজেপি(BJP)।

“দেশ বিরোধীর” মতো কাজ করছেন মমতা, বলল রাজ্য বিজেপি

১৫ জুন নীতি আয়োগের বৈঠকে(Niti Aayog meeting) না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)।

কলকাতা:

মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)বিরুদ্ধে তোপ দাগল বিজেপি(BJP)। ১৫ জুন নীতি আয়োগের বৈঠকে(Niti Aayog meeting) না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। আর তা নিয়েই তোপ দাগল কেন্দ্রের শাসকদল। দেশদ্রোহীর মতো আচরণ করে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার বৃদ্ধির গতি রুদ্ধ করতে চাইছেন বলে অভিযোগ করল বঙ্গ বিজেপি(BJP)। তবে তার উত্তরও দিয়েছে রাজ্যের শাসকদল। “বিজেপির মতো একটি সাম্প্রদায়িক দলের” থেকে তাদের জাতীয়তাবাদ বা উন্নয়নের পাঠ নিতে হবে না বলে তোপ দেগেছে তারা। সংবাদসংস্থা পিটিআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে রাজ্য বিজেপির সহসভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের পদক্ষেপ দেশের উন্নয়নের বিরুদ্ধে।

বিজেপির তৈরি বাংলায় রাজনৈতিক খুনের তালিকার মধ্যে সত্য ও মিথ্যের মিশ্রণ

বঙ্গ বিজেপির এই নেতা বলেন, “গোটা দেশ যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে এগিয়ে চলেছে, একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ই এর বিরোধী। এমনকী, কংগ্রেস শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরাও নীতি আয়োগ বৈঠকে যোগ দিচ্ছেন”। তিনি আরও বলেন, “এটা(মমতার সিদ্ধান্ত)দেশের স্বার্থের বিরোধী। তিনি দেশদ্রোহীর মতো কাজ করছেন, বাংলার বৃদ্ধির গতি রোধ করতে চাইছেন”।

১৫ জুন নীতি আয়োগের বৈঠক। নীতি নির্ধারক এই কমিটির হাতে রাজ্যের পরিকল্পনাকে সমর্থনের কোনও  আর্থিক ক্ষমতা নেই, এই অভিযোগ তুলে বৈঠকে যোগদান নিস্ফল বলে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় উল্লেখ করেন, “বিষয়টা হল, নীতি আয়োগের হাতে রাজ্যের পরিকল্পনাকে সমর্থনের কোনও আর্থিক সামর্থ বা ক্ষমতা নেই, ফলে আর্থিক সামর্থহীন এমন একটি কমিটির বৈঠকে যোগদান আমার কাছে নিষ্ফল”।

‘ক্ষমতাহীন' বলে নীতি আয়োগের বৈঠকে যাবেন না মমতা, চিঠি লিখলেন মোদীকে

দেশের উন্নয়নসহ একাধিক বিষয় নিয়ে আলোচনা করতে ১৫ জুন নীতি আয়োগের বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তকে কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। তিনি বলেন, “তাঁর সিদ্ধান্তে প্রমাণ হয়, তিনি এখনও পরাজয় মানতে পারেন নি, এবং সবকিছুর রাজনীতিকরণ করতে চান। এটা করতে গিয়ে রাজ্যের উন্নয়নে প্রভাব পড়ছে। তাঁর এ বিষয়ে লজ্জা হওয়া উচিত”। তিনি আরও বলেন, “নীতি আয়োগ নিয়ে কেবল তাঁরই সমস্যা রয়েছে, অন্য কারও নেই। তিনি বৈঠকে যোগ দিতে চান না বলে ভিত্তিহীন অজুহাত দিচ্ছেন”।

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে(Lok Sabha Elections 2019) রাজ্যের ৪২ আসনের মধ্যে ১৮টি আসনে পদ্মফুল ফুটেছে। আর তাতেই চাঙ্গা গেরুয়া শিবির। ২০২১ বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে ক্ষমতাচ্যূত করার ডাক দিয়েছে তারা। অন্যদিকে, ২০১৪ লোকসভা নির্বাচনে এ রাজ্যে যেখানে তৃণমূল পেয়েছিল ৩৪টি আসন, এবার তা কমে দাঁড়িয়েছে ২২। তাঁদের ৫৪ জন কর্মী রাজনৈতিক সংঘর্ষে মারা গিয়েছেন বলে বিজেপির করা দাবি অসত্য, এই অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথগ্রহণ অনুষ্ঠান বয়কট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) ।

.