“জয়ের ব্যাপারে নিশ্চিত”, বললেন আদিত্য ঠাকরে

Maharashtra election: শিবসেনার তরফে জানানো হয়েছে, পাঁচ বছর রাজনীতিতে থাকা আদিত্য ঠাকরে, দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী, ওরলি থেকে লড়বেন তিনি

“জয়ের ব্যাপারে নিশ্চিত”, বললেন আদিত্য ঠাকরে

শিবসেনা নেতা আদিত্য ঠাকরে জানান, মহারাষ্ট্রের বিধানসভা ভোটে ওরলি থেকে লড়বেন তিনি

মুম্বই:

মহারাষ্ট্র বিধানসভা (Maharashtra election) নির্বাচনের ময়দানে নামা নিয়ে সমস্ত জল্পনার অবসান ঘটালেন শিবসেনা (Shiv Sena) প্রধান উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরে (Aaditya Thackeray), সোমবার ঘোষণা করলেন, বিধানসভা নির্বাচনে লড়বেন তিনি। পরিবারের মধ্যে তিনিই প্রথম সদস্য হিসেবে ভোটে দাঁড়াচ্ছেন। দলের ভাবী নেতা তিনিই, সেইভাবেই তৈরি হচ্ছে এই প্রবীণ নেতা, ওরলি বিধানসভা কেন্দ্র থেকে দাঁড়াবেন আদিত্য ঠাকরে, এই এলাকাটি মুম্বইয়ের শিবসেনার শক্তঘাঁটি বলে পরিচিত। বর্তমানে আসনটি দখলে রয়েছে শিবসেনার। তাঁর ঘোষণা নিয়ে সোমবার একটি দলীয় সভা হয়, সেখানেই আদিত্য ঠাকরে বলেন, “আমি আপনাদের সকলের আশীর্বাদ ধন্য, সেই কারণেই জয়ের ব্যাপারে আমি নিশ্চিত”।

ভোটে জিততে আরএসএসের ঢঙে প্রচার করার নিদান দিলেন শরদ পাওয়ার

তাঁর ঘোষণার পরেই, শিবসেনার তরফে ঘোষণা করা হয়, দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী আদিত্য ঠাকরে। শিবসেনার এই অবস্থানে একমত নয় বলে জানিয়েছে তাদের দীর্ঘদিনের জোটসঙ্গী বিজেপি।  দলের মুখপাত্র সঞ্জয় রাউত বলেন, “কিছু প্রযুক্তিগত ত্রুটির কারণে, চাঁদে অবতরণ করতে পারেনি চন্দ্রযান-২, তবে আমরা নিশ্চিত করব যাতে, আদিত্য ঠাকরে ২১ অক্টোবর মুখ্যমন্ত্রীর দফতর পর্যন্ত পৌঁছাতে পারেন”।

১৯৬৬ তে বাল ঠাকরে দল প্রতিষ্ঠার পর আজ পর্যন্ত কখনও তাঁদের পরিবারের কেউ ভোটে দাঁড়াননি বা কোনও সাংবিধানিক পদেও যাননি।

শনিবার, তাঁর বাবা বাল ঠাকরেকে দেওয়া “প্রতিশ্রুতি” স্মরণ করেন উদ্ধব ঠাকরে যে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে “শিব সৈনিক” তৈরি করবেন।

রাফাল নিয়ে বিজেপিকে ‘কম কথা বলার' পরামর্শ দিল শিবসেনা

তবে বিজেপি তরফে জোর দিয়ে বলা হয়েছে, বিজেপি-শিবসেনা জোট ক্ষমতায় ফিরলে মুখ্যমন্ত্রী হবেন দেবেন্দ্র ফড়নবিশ। সেক্ষেত্রে আদিত্য ঠাকরের জন্য উপমুখ্যমন্ত্রী পদ ছাড়তে পারে তারা।

Newsbeep

সোমবার সন্ধ্যায় একটি সভায় নিজের নতুন পথের ঘোষণা করেন আদিত্য ঠাকরে, হাত ছিল প্রথামাফিক তলোয়ার, দলের নেতাকর্মীরা তাঁকে স্বাগত জানান।

এর জন্য নিজেকে তৈরি করেছে আদিত্য ঠাকরে। জুলাইয়ে “জন আশীর্বাদ” যাত্রা দিয়ে প্রচার শুরু করেন তিনি, রাজ্যে নির্বাচনের প্রচার এবং লোকসভা নির্বাচনে দলকে সমর্থনের জন্য ভোটারদের “ধন্যবাদ” জানান ওই কর্মসূচী থেকে।

২০১৪ মহারাষ্ট্র নির্বাচনে, আসন-সমঝোতা নিয়ে জট না কাটায় আলাদা লড়েছিল বিজেপি ও শিবসেনাষ সেই সময় নির্বাচনে লড়ার মতো বয়সে পৌঁছাননি আদিত্য ঠাকরে।

২৬০ আসনে লড়ে ১২২ আসনে জয়লাভ করে বিজেপি। ২৮২ আসনের মধ্যে ৬৩টিতে জিততেে সমর্থ হয় শিবসেনা। ৪২ ও ৪১টি আসনে জয়লাভ করে কংগ্রেস ও এনসিপি।