This Article is From Apr 18, 2020

"সঙ্কটে বিরোধী ভূমিকা কেমন হবে, দেখালেন রাহুল গান্ধি", প্রশংসা শিব সেনার

সামনায় দাবি করা হয়েছে, একাধিকবার রাহুল গান্ধি আবেদন করেছেন করোনা সংক্রমণে কার্যকরী চিকিৎসা সরঞ্জামের রফতানি বন্ধ করা হোক

রাহ্যল গান্ধির প্রশংসায় সরব শিব সেনা। (ফাইল)

হাইলাইটস

  • দলের সম্পাদকীয়তে রাহুল গান্ধির প্রশংসায় পঞ্চমুখ শিব সেনা
  • সঙ্কটে বিরোধী ভূমিকা কেমন হবে, দেখালেন রাহুল গান্ধি, উল্লেখ সামনায়
  • "আমাদের উচিত একসঙ্গে বসে লকডাউনের জাল থেকে বেরনো", বলেছে শিব সেনা
মুম্বই:

সঙ্কটের (Corona crisis) সময় বিরোধীর ভূমিকা কেমন হওয়া উচিত দেখালেন রাহুল গান্ধি (Rahul Gandhi)। শনিবার এভাবে কংগ্রেস সাংসদের প্রশংসা করল শিব সেনা (Shiv Sena)। সঙ্কটের মুহূর্তে নেওয়া রাহুল গান্ধির একাধিক পদক্ষেপকেও এদিন কুর্নিশ জানিয়েছে উদ্ধব ঠাকরের দল। সেনা সূত্রে দাবি, "দিন কয়েক আগে রাহুল গান্ধি বলেছিলেন, আমার সঙ্গে প্রধানমন্ত্রীজির ভাবনার পার্থক্য আছে। কিন্তু এখন যুদ্ধের সময় নয়। এই পদক্ষেপ রাহুল গান্ধির রাজনৈতিক বিচক্ষণতার পরিচয়। জনগণের স্বার্থে নেওয়া এই সিদ্ধান্ত প্রশংসনীয়।" দলের রাজনৈতিক মুখপত্র সামনার সম্পাদকীয়তে শিব সেনার প্রস্তাব, "দ্বিপাক্ষিক আলোচনা করে দেশের স্বার্থে, মানুষের স্বার্থে সংক্রমণ প্রতিরোধের কৌশল ঠিক করুন রাহুল গান্ধি আর প্রধানমন্ত্রী (PM Modi)।" সেই সম্পাদকীয়তে আরও লেখা,"রাহুল গান্ধির ভাবমূর্তির অপপ্রচার করে ভোট ময়দানে অর্ধেক সাফল্য লাভ করে বিজেপি।এখনও সেই প্রথা চলে আসছে। কিন্তু এই সঙ্কটের সময় রাহুল গান্ধির পদক্ষেপকে কুর্নিশ করতেই হবে। উনি একটা বিধি তৈরি করেছেন, যাতে লেখা সঙ্কটকালে বিরোধীদের ভূমিকা কেমন হওয়া উচিত।" 

ভারতীয় নৌ সেনার ২১ জন নাবিক করোনা পজিটিভ, তবে সংক্রমিত নয় যুদ্ধজাহাজ, সাবমেরিন

সামনায় দাবি করা হয়েছে, একাধিকবার রাহুল গান্ধি আবেদন করেছেন করোনা সংক্রমণে কার্যকরী চিকিৎসা সরঞ্জামের রফতানি বন্ধ করা হোক। তিনি বলেছেন, এখন ঝগড়ার সময় নয়। এখন জোট বেঁধে সংক্রমণের বিরুদ্ধে লড়াই করার সময়। যদি আমরা ঝগড়া করি, তাহলে করোনার সঙ্গে যুদ্ধে হেরে যাব। এমন কথাও সম্প্রতি বলেছেন রাহুল গান্ধি, উল্লেখ সামনার এই সম্পাদকীয়তে। শিব সেনা দাবি করেছে, আমাদের বসে একটা গঠনমূলক কৌশল তৈরি করতে হবে। ঠিক করতে হবে কীভাবে লকডাউনের জাল কেটে বেরিয়ে আসা যায়।

ক্যামেরার সামনেই আক্রান্ত মধ্যপ্রদেশের সাফাই কর্মী, ছিঁড়ে দেওয়া হল পোশাকও

মহারাষ্ট্রের প্রধান শাসক দলের আরও পরামর্শ, "রাহুলজির বক্তব্য শুনে আমরা মনে করি প্রধানমন্ত্রীর অন্তত একবার তাঁর সঙ্গে সরাসরি কথা বলা উচিত। শাসক-বিরোধী সবাইকে দেশের হিতে এগিয়ে আসা উচিত।" 

.