রাফাল নিয়ে বিজেপিকে ‘কম কথা বলার’ পরামর্শ দিল শিবসেনা

রাফাল যুদ্ধ (Rafale AirJet ) বিমান নিয়ে এনডিএ-র বড় শরিক বিজেপিকে  পরামর্শ দিল শিবসেনা। তারা বলব বিজেপি এ ব্যাপারে যত কম বলে  ততই ভাল।

রাফাল নিয়ে বিজেপিকে ‘কম কথা বলার’ পরামর্শ দিল শিবসেনা

সামনায় লেখা হয়েছে, এই সব ঘটনা  বিজেপি এবং সেনার জোটের পক্ষে ভাল বিজ্ঞাপন নয়।

হাইলাইটস

  • এনডিএ-র বড় শরিক বিজেপিকে পরামর্শ দিল শিবসেনা
  • এমনিতেই রাফাল প্রসঙ্গে দুর্নীতির কথা বলে আসছে
  • নমো টিভির উপর নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন
মুম্বই:

রাফাল যুদ্ধ (Rafale AirJet ) বিমান নিয়ে এনডিএ-র বড় শরিক বিজেপিকে  পরামর্শ দিল শিবসেনা। তারা বলব বিজেপি এ ব্যাপারে যত কম বলে  ততই ভাল। কংগ্রেস এমনিতেই রাফাল প্রসঙ্গে দুর্নীতির কথা বলে আসছে।  এমতাবস্থায়  শিবসেনাও (Shiv Sena) কথা কম বলার পরামর্শ দিল। নির্বাচনের (Lok Sabha Elections 2019) আগে  নমো টিভির (Namo TV) উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। এই বিষয়টি এড়িয়ে যাওয়া যেত বলে মনে করে শিবসেনা। তাদের মনে হয়, বৈদ্যুতিক চ্যানেল প্রধানমন্ত্রী যে প্রচার করে তাতেই সন্তুষ্ট থাকলেই মিটে যেত। এই দুটি ছাড়াও আরও একটি ব্যাপারে বিজেপিকে কোণঠাসা  করার চেষ্টা  করেছে শিবসেনা। সেটি একটি ভিডিও সংক্রান্ত। মহারাষ্ট্রের জলগাঁও এলাকায় মন্ত্রীর উপস্থিতিতেই বিজেপি কর্মীরা নিজেদের মধ্যে মারামারিতে জড়িয়ে পড়েন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল  হয় সেই ভিডিও।

পশ্চিমবঙ্গে প্রতিষ্ঠানিক বিশৃঙ্খলতা চলছে, সুপ্রিম কোর্টে দাবি কেন্দ্রের

শিবসেনার মুখপত্র সামনায় লেখা হয়েছে, এই সব ঘটনা  বিজেপি এবং সেনার জোটের পক্ষে ভাল বিজ্ঞাপন নয়। বিজেপির উচিত  নিজেদের অবস্থান স্পষ্ট করা।  বিজেপি এবং সেনা  নিজেদের অন্য রকমের রাজনৈতিক দল বলে দাবি করে। তাই রাফালের মতো বিষয় ধৈর্য রাখা উচিত  বিজেপির। প্রতিরক্ষামন্ত্রী থেকে সকলেরই উচিত ধৈর্য ধরা । সকলেরই মনে রাখা উচিত বাড়তি কথা  বললে দলের ক্ষতি হতে পারে।   

এদিকে  রাফাল নিয়ে  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে ফৌজদারি আদালত অবমাননার মামলা করলেন বিজেপি  সাংসদ মীনাক্ষী লেখি। প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী সম্পর্কে মন্তব্য করায়  এই মামলা দায়ের হয়েছে। চৌকিদার চোর হ্যায় মন্তব্যের জন্যই তিনি  মামলা দায়ের করেছেন। আগামী সোমবার সুপ্রিম কোর্ট তাঁর এই মামলা শুনবে। এর আগে বুধবারই শীর্ষ আদালত রাফাল যুদ্ধ বিমান সংক্রান্ত একটি মামলায় রায় দেয়। কেন্দ্রীয় সরকার  দাবি করেছিল রাফাল যুদ্ধ বিমান নিয়ে যে সমস্ত গোপন তথ্য সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে সেগুলির মামলার অংশ হতে  পারে না। কিন্তু সুপ্রিম কোর্ট সেই আবেদন খারিজ  করে দেয়।