বিজেপির নয়া প্রচার কৌশল, প্রধান্য পাচ্ছে বালাকোট বিমান হানা

Lok Sabha Elections 2019: সূত্রের খবর, পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মহম্মদের(Jaish-e Mohammad) জঙ্গিঘাঁটিতে ভারতীয় বায়ুসেনার বিমান হানা(IAF Strike) এখন থেকে বিজেপির প্রচারে ব্যবহার করা হবে।

 Share
EMAIL
PRINT
COMMENTS

Lok Sabha Elections 2019: ২০১৪ লোকসভা ভোটে প্রচারের আলোয় ছিলেন নরেন্দ্র মোদী।(ফাইল ছবি)


নিউ দিল্লি: 

পাকিস্তানের বালাকোটে(Balakote) ভারতীয় বায়ুসেনার(IAF) বিমান হানা(IAF Strike) এখন থেকে প্রচারের কাজে ব্যবহার করা হবে সূ্ত্র মারফৎ জানা গেছে।বিমান হানার(IAF Strike) ব্যাপক জাতীয়তাবাদের ঝড় ওঠায়, এবার জাতীয়তাবাদকেই মূলধন করে প্রচারে ঝাঁপানোর কৌশল তৈরি করা হচ্ছে।দলের স্লোগান হবে মোদী(Modi) হ্যায় তো “মুমকিন হ্যায়”, অর্থাৎ “মোদী থাকলে সব সম্ভব” সূত্রের খব, প্রসূন জোশীর(Prasun Joshi) লেখা গানের মাধ্যমে দলের প্রচার করা হবে। ২০১৪ লোকসভা নির্বাচনে প্রচারের মূল আলোতে ছিলেন প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী।

“কলকাতা থেকে করাচি”, সর্বত্র, কোন প্রসঙ্গে একথা বললেন প্রধানমন্ত্রী

সেই সময় দলের স্লোগান “ম্যা দেশ নেহি ঝুঁকনে দুঙ্গা(Main Desh Nahin Jhukne Dunga) ”, “আমি দেশকে নত হতে দেব না”, এখনও রাজস্থানের(Rajasthan) বিভিন্ন জায়গায় শোনা যায়।

২৩ ফেব্রুয়ারি রাজস্থানের টঙ্কে প্রথম শোনা গিয়েছিল মোদী(Modi) হ্যায় কো মুমকিন হ্যায়(Modi Hay To Mumkin Hay) স্লোগান।তিনি বলেন, কীভাবে তাঁকে এবং তাঁর সরকারকে দেখা হচ্ছে, তারই অংশ এই স্লোগান।

ভারতকে দেওয়া বাণিজ্যিক সুবিধা প্রত্যাহার করে নিচ্ছে আমেরিকা

রাহুল গান্ধী তথা গান্ধী পরিবারের শক্তঘাঁটি উত্তরপ্রদেশের আমেঠিতেও যোগী আদিত্যনাথ(Yogi Adityanath) এবং নরেন্দ্র মোদীর(Narendra Modi) সভায় এই স্লোগান শোনা যায়।গতকাল আহমেদাবাদে প্রধানমন্ত্রীর(Prime Minister) সভাতেও এই স্লোগান শোনা গেছে।

বিমানহানার(Air Strike) পর থেকেই বিভিন্ন সরকারি অনুষ্ঠান এবং সভায় সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। “দেশের কাজ” এ ব্যর্থ হওয়ার অভিযোগ তুলে বিরোধীদের অভিযোগ, বালাকোটে(Balakote) বিমান হানাকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করার চেষ্টা চলছে, তাদের একহাত নেন প্রধানমন্ত্রী।

হ্যাকারদের শিকার বিজেপির ওয়েবসাইট?

বিরোধীদের অভিযোগ আরও জোরদার হয় বিজেপি নেতা বিএস ইয়েদুরাপ্পা(BS Yedurappaa) এবং মনোজ তিওয়ারির(Manoj Tiwari) মন্তব্যে।বিএস ইয়েদুরাপ্পার মতে, বিমান হানার ফলে দলের আসনসংখ্যা বাড়বে।পরে অবশ্য তিনি বলেন, কথার বাইরে কথা বসানো হয়েছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................